পশ্চিমবঙ্গ

west bengal

বিজেপি-আরএসএস সমাজে ঘৃণা ছড়াচ্ছে, অভিযোগ রাহুল গান্ধির

By ANI

Published : Feb 11, 2024, 10:26 PM IST

Rahul Gandhi in Chhattisgarh: ভারত জোড়ো ন্যায় যাত্রা চলাকালীন একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে ওয়ানাদের কংগ্রেস সাংসদ রাহুল গান্ধি বলেছেন, "বিজেপি-আরএসএস ধর্ম, ভাষা এবং রাজ্যগুলিকে একে অপরের সঙ্গে লড়াই বাঁধায় । ঘৃণা কখনও ঘৃণাকে দূরে সরিয়ে দিতে পারে না, কেবল প্রেমই তা পারে।"

Etv Bharat
Etv Bharat

জাঞ্জগির-চম্পা (ছত্তিশগড়), 11 ফেব্রুয়ারি: কংগ্রেস নেতা রাহুল গান্ধি রবিবার রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (আরএসএস) এবং ভারতীয় জনতা পার্টি (বিজেপি)-র বিরুদ্ধে একযোগে আক্রমণ শানিয়েছেন ৷ আরএসএস এবং বিজেপির বিরুদ্ধে সমাজে ঘৃণা ছড়ানোর অভিযোগও করেছেন রাহুল। দুই দিনের বিরতির পর, রাহুল গান্ধি ছত্তিশগড়ের রায়গড় থেকে ভারত জোড়ো ন্যায় যাত্রা ফের শুরু করেছেন।

এখানে ভারত জোড়ো ন্যায় যাত্রা চলাকালীন একটি জনসভায় ভাষণ দিতে গিয়ে ওয়ানাদের কংগ্রেস সাংসদ বলেন, "বিজেপি-আরএসএস ধর্ম, ভাষা এবং রাজ্যগুলিকে একে অপরের সঙ্গে লড়াই বাঁধায়। ঘৃণা কখনও ঘৃণাকে দূরে সরিয়ে দিতে পারে না, কেবল প্রেমই তা পারে।" রাহুল বলেন, "আজকের সময়ে সারা দেশে ঘৃণা ছড়ানো হচ্ছে। আপনি তামিল, বাংলা ভাষায় কথা বলেন, কিন্তু আপনি উর্দু তাই আমরা আপনাকে পছন্দ করি না। আপনি কাশ্মীর থেকে এসেছেন তাই আমরা আপনাকে পছন্দ করি না। এটি দেশকে দুর্বল করে দিচ্ছে। বিজেপি এবং আরএসএসের লোকেরা ঘৃণা ছড়াচ্ছে ৷"

তিনি আরও জানান, এই যাত্রার লক্ষ্য আগামী প্রজন্মের জন্য একটি জাতি গঠন করা যা ভালোবাসায় পূর্ণ। এর আগে, রাহুল গান্ধি রায়গড় জেলার গান্ধি চকে মহাত্মা গান্ধি মূর্তিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। ভারত জোড়ো ন্যায় যাত্রা গত 14 জানুয়ারি মণিপুরের থৌবল থেকে শুরু হয়েছিল। যাত্রাটি 67 দিনের মধ্যে ছয় হাজার 700 কিলোমিটারেরও বেশি পথ অতিক্রম করবে। 110টি জেলা দিয়ে যাবে রাহুলের এই দ্বিতীয় ভারত জোড়ো ন্যায় যাত্রা ৷ একই সঙ্গে, মোট 100টি লোকসভা কেন্দ্র এবং 337টি বিধানসভা কেন্দ্র ছুঁয়ে যাবে যাত্রা ৷ যাত্রাটি 67 দিন পর 20 মার্চ মুম্বইয়ে শেষ হওয়ার কথা ৷ এর আগে 'ভারত জোড়ো যাত্রা'য় রাহুল গান্ধি হেঁটে কন্যাকুমারী থেকে শ্রীনগর পর্যন্ত মোট তিন হাজার কিলোমিটারেরও বেশি যাত্রা করেছিলেন ৷ (এএনআই)

ABOUT THE AUTHOR

...view details