পশ্চিমবঙ্গ

west bengal

Bengal Girl Wins Gold in Sri Lanka: শ্রীলঙ্কায় জাতীয় চ্যাম্পিয়নশিপে সোনা জয় সোনিয়ার, গর্বিত রায়গঞ্জবাসী

By

Published : Aug 3, 2023, 7:59 PM IST

Sri Lanka Athletics National Championships 2023: ভারতের হয়ে শ্রীলঙ্কার মাটিতে দৌড়ে প্রথম স্থান অধিকার ৷ শ্রীলঙ্কা অ্যাথলেটিক্স ন্যাশনাল  চ্যাম্পিয়নশিপ 2023-এ সোনা জিতে দেশের নাম উজ্জ্বল করলেন রায়গঞ্জের মেয়ে সোনিয়া বৈশ্য ।

Raiganj girl Sonia Baishya wins gold
রায়গঞ্জের মেয়ে সোনিয়া বৈশ্যর সোনা জয়

সোনিয়ার সাফল্যে গর্বিত বাবা

রায়গঞ্জ, 3 অগস্ট: শ্রীলঙ্কার মাটিতে সোনা জিতে বাংলার নাম উজ্জ্বল করলেন রায়গঞ্জের মেয়ে সোনিয়া বৈশ্য ৷ 2023 শ্রীলঙ্কা অ্যাথলেটিক্স ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে 400 মিটার দৌড়ে অংশগ্রহণ করেছিলেন তিনি ৷ সেখানেই প্রথম স্থান অধিকার করেন সোনিয়া ৷ গত 28 জুলাই থেকে 30 জুলাই এই প্রতিযোগিতার আসর বসেছিল কলম্বোয়। সেখানে ভারত ছাড়াও অংশগ্রহণ করে মালদ্বীপ, শ্রীলঙ্কা-সহ বিভিন্ন দেশের প্রতিযোগীরা ।

উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ শহরের নেতাজি পল্লী এলাকার বাসিন্দা 26 বছরের সোনিয়া বৈশ্য। তাঁর বাবা বরেণ বৈশ্য একজন ব্যবসায়ী । ছোটবেলা থেকেই সোনিয়ার স্বপ্ন ছিল যে বড় হয়ে অ্যাথলেটিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠা করবেন। তাঁর এই স্বপ্নপূরণে সম্পূর্ণরূপে পাশে দাঁড়িয়েছেন বাবা। বরেণ বৈশ্যই তাঁকে এগিয়ে দেন খেলার দুনিয়ায় ৷ সোনিয়ার বাবা বলেন, "মেয়ে শ্রীলঙ্কায় দেশের হয়ে 400মিটার দৌড়ে প্রথম স্থান অধিকার করে সোনা জিতেছে। আমাদের খুশির বহিঃপ্রকাশ তো সেভাবে করতে পারব না ৷ তবে ভালো লাগছে। অনেকদিন ধরে ও দেশের হয়ে প্রতিনিধিত্ব করার সুযোগ পাচ্ছিল না, এবার পেল। আশা করি সামনে এশিয়ান গেমসে ও দেশের হয়ে খেলে নাম উজ্জ্বল করবে ৷ এটাই প্রার্থনা করি।"

সোনিয়ার পরবর্তী লক্ষ্য এশিয়ান গেমস

রায়গঞ্জ থেকেই অ্যাথলেটিক্সের জগতে সোনিয়ার উত্থান ৷ তাই ঘরের মেয়ে আজ বিদেশের মাটিতে নিজের প্রতিভার ছাপ রেখে সোনা জেতায় খুশি রায়গঞ্জবাসী। এর আগেও বিভিন্ন আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন সোনিয়া। আপাতত তাঁর লক্ষ্য আসন্ন এশিয়ান গেমস 2023 ৷ যা অনুষ্ঠিত হবে চিনের হ্যাংঝাউয়ে। সেখানে অংশগ্রহণ করে দেশের হয়ে সোনা আনতে দিনরাত পরিশ্রম করে চলেছেন তিনি। বর্তমানে সোনিয়া পুনেতে ন্যাশনাল অ্যাথলেটিক্স ক্যাম্পে রয়েছেন।

400 মিটারে সোনা জিতে দেশের নাম উজ্জ্বল করেছেন সোনিয়া

আরও পড়ুন:ইউথ এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জিতে দেশের মুখ উজ্জ্বল করল বঙ্গতনয়া

শ্রীলঙ্কা ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে সোনা জয় সোনিয়া বৈশ্য

উল্লেখ্য, শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে 400 মিটার দৌড়ে প্রথম হয়েছেন সোনিয়া । দ্বিতীয় হয়েছে ভারতেরই দিসনা ম্যাথিউ এবং তৃতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার প্রতিযোগী। দেশের দুই কন্যার এই সাফল্যকে কুর্নিশ জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও। সোনিয়ার সাফল্যে গর্বিত রায়গঞ্জ তথা জেলাবাসীও । ভবিষ্যতে এশিয়ান গেমসেও অংশগ্রহণ করে দেশের নাম উজ্জ্বল করবেন সোনিয়া, আশাবাদী তাঁর পরিবার ।

ABOUT THE AUTHOR

...view details