পশ্চিমবঙ্গ

west bengal

Bhawanipur By Election : ভবানীপুরে মমতার বিরুদ্ধে এগিয়ে প্রতাপ, আগামিকাল চূড়ান্ত হতে পারে বিজেপির প্রার্থী

By

Published : Sep 6, 2021, 6:13 PM IST

আগামী 30 সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন ৷ ওই কেন্দ্রে তৃণমূলের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় ৷ মুখ্যমন্ত্রীর প্রতিপক্ষ হিসেবে বিজেপিও চমক দেওয়ার প্রস্তুত নিতে শুরু করেছে ৷

bjp may finalize their candidate for bhawanipur by election tomorrow
Bhawanipur By Election : ভবানীপুরে মমতার বিরুদ্ধে এগিয়ে প্রতাপ, আগামিকাল চূড়ান্ত হতে পারে বিজেপির প্রার্থী

কলকাতা, 6 সেপ্টেম্বর : ভবানীপুর বিধানসভার উপনির্বাচনে (Bhawanipur By Election) প্রার্থী তালিকায় চমক দিতে চলেছে বিজেপি (BJP) । আগামিকাল মঙ্গলবারই প্রার্থীর নাম চূড়ান্ত হতে পারে বলে বিজেপি সূত্রে খবর । আগামিকাল বিজেপির নির্বাচন কমিটির বৈঠক । সেই বৈঠকেই চূড়ান্ত হবে ভবানীপুরের প্রার্থী তালিকা । আর দিল্লি থেকেই আনুষ্ঠানিক ভাবে ভবানীপুরের বিজেপির প্রার্থীর নাম ঘোষণা হবে ।

বিজেপি সূত্রে খবর, এবার ভবানীপুর কেন্দ্রে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । তাই এই আসনে বিজেপি প্রার্থীর নাম ঠিক করতে হিমশিম খেতে হচ্ছে গেরুয়া শিবিরকে ।

আরও পড়ুন :Suvendu Adhikari : গ্রেফতার করা যাবে না, হাইকোর্টের রক্ষাকবচে স্বস্তি শুভেন্দুর

একদিকে ভবানীপুর কেন্দ্রে ফের একবার প্রার্থী হতে চেয়ে দলের কাছে আবেদন জানিয়েছেন অভিনেতা রুদ্রনীল ঘোষ । 2021-এর ভবানীপুর কেন্দ্রে 28 হাজার ভোটে তৃণমূল (Trinamool Congress) প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে পরাজিত হন রুদ্রনীল । কিন্ত তার পরও ভাবানীপুরে ফের উপনির্বাচনে দাঁড়াতে বিজেপির সাধারণ সম্পাদক (সংগঠন) শিব প্রকাশ ও বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে কথা বলেন রুদ্রনীল । তবে বিজেপির ওই সূত্র জানাচ্ছে যে দল এবার আদি নেতাদের কাউকেই প্রার্থী করবে বলে সিদ্ধান্ত নিয়েছে । বিধানসভা ভোটে ‘দলবদলু’দের প্রার্থী করে বিজেপি ধাক্কা খেয়েছে । তাই ঘরের ছেলেকেই প্রার্থী করতে চাইছে তারা ।

আরও পড়ুন :Dilip Ghosh : ভবানীপুরের উপনির্বাচন নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলীপের

সূত্রের খবর, রাজ্য বিজেপি ইতিমধ্যেই একটা তালিকা তৈরি করেছে । সেই তালিকায় বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়, বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য, বিজেপির অন্যতম রাজ্য সাধারণ সম্পাদক সায়ন্তন বসু এবং বিজেপির সহ সভাপতি জয়প্রকাশ মজুমদারের নাম আছে । তবে, সব থেকে এগিয়ে আছেন বিজেপির সহ-সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায় । বহু পুরনো এবং আরএসএস ঘনিষ্ঠ এই নেতার প্রার্থী হওয়ার সম্ভবনা সব থেকে বেশী বলেই দল মনে করছে ।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, ‘‘আগামিকাল বিজেপির হেস্টিংস অফিসে নির্বাচন কমিটির একটি বৈঠক হবে । সেই বৈঠকে নামের তালিকা চূড়ান্ত হবে । আমরা দিল্লিতে তিনটি নাম চূড়ান্ত করে দিল্লিতে পাঠাচ্ছি ৷"

আরও পড়ুন :By-election : তিন কেন্দ্রে প্রার্থী ঘোষণা তৃণমূলের, ভবানীপুরে ‘খেলবেন’ মমতা

অন্যদিকে সূত্র মারফত জানা গিয়েছে, বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথাগত রায়, তৃণমূল থেকে বিজেপিতে আসা দীনেশ ত্রিবেদী, বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায় ও বিশিষ্ট শিক্ষাবিদ স্বরূপপ্রসাদ ঘোষকে প্রার্থী হওয়ার প্রস্তাব দেওয়া হয় ৷ সবাই প্রার্থী হতে অস্বীকার করেন বলেও খবর পাওয়া গিয়েছে । তবে কেন্দ্রীয় নেতৃত্বও এবার উপনির্বাচনে রাজ্য নেতৃত্বের উপরই ভরসা করতে চাইছে ।

ABOUT THE AUTHOR

...view details