CPM Letter to Tripura CM: 'রাজ্যে আইনের শাসন ফেরান !' মুখ্যমন্ত্রীকে চিঠিতে আর্জি ত্রিপুরা সিপিএমের

author img

By

Published : Apr 13, 2023, 3:44 PM IST

Updated : Apr 13, 2023, 4:38 PM IST

CPM MLA Jitendra Chaudhury writes letter to Tripura CM Manik Saha
ফাইল ছবি ()

ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহাকে চিঠি পাঠালেন সিপিএম রাজ্য কমিটির সম্পাদক জিতেন্দ্র চৌধুরী ৷ চিঠিতে মুখ্যমন্ত্রীর দরবারে কী কী আবেদন রাখলেন সিপিএমের বিধায়ক ? রাজ্যের প্রশাসনিক প্রধানকে কেনই বা চিঠি লিখতে হল তাঁকে ?

আগরতলা, 13 এপ্রিল: রাজ্য়ে আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠিত করার দাবিতে এবার সরাসরি মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠাল ত্রিপুরা সিপিএম নেতৃত্ব ৷ তাদের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী ডা. মানিক সাহাকে চিঠি পাঠিয়েছেন সিপিএম রাজ্য কমিটির সম্পাদক জিতেন্দ্র চৌধুরী ৷ চিঠিতে তিনি জানিয়েছেন, রাজ্যের গণতন্ত্রকামী মানুষ সরকারের মুখাপেক্ষী হয়ে বসে রয়েছে ৷ রাজ্যজুড়ে বিরোধী রাজনৈতিক দলের সদস্য এবং ভিন্ন রাজনৈতিক মতবাদে বিশ্বাসীদের বেছে বেছে আক্রমণ করা হচ্ছে ! মুখ্যমন্ত্রীর কাছে জিতেন্দ্রর প্রশ্ন, কবে এই অনাচার বন্ধ হবে ! কবেই বা সরকার পক্ষ দোষীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করবে এবং রাজ্যে ফের একবার আইনের শাসন বলবৎ হবে !

সিপিএম বিধায়কের অভিযোগ, গত 10 এপ্রিল তাঁদের দলের জিরানিয়া মহকুমা কমিটির কার্যালয়ে হামলা চালানো হয় ৷ রাতের অন্ধকারে কার্যালয় আক্রমণ করে একদল গুন্ডা ৷ ঘটনাচক্রে ওই দিন সকালেই মুখ্যমন্ত্রীর বাসভবনে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেছিলেন সিপিএমের প্রতিনিধিরা ৷ সেই প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার ৷ তিনি মুখ্যমন্ত্রীকে জানিয়েছিলেন, কীভাবে বিরোধী রাজনৈতিক দলগুলির সদস্য ও সমর্থকদের নিশানা করা হচ্ছে ৷ মুখ্যমন্ত্রী সমস্তটা খতিয়ে দেখার আশ্বাসও দিয়েছিলেন ৷ কিন্তু, তারপর কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই সিপিএমের কার্যালয়ে হামলা চালানো হয় !

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা নিয়ে অভিযোগ জানাতে মানিক সাহার দরবারে সিপিএম

চিঠিতে সিপিএম বিধায়ক জানিয়েছেন, গুন্ডারা সংশ্লিষ্ট কার্যালয়ের বাইরের গ্রিলের ফটক ভেঙে দিয়েছে ৷ কার্যালয়ের ভিতর থেকে আসবাব ও বহু জরুরি নথি লুট করা হয়েছে ৷ বহু মানুষ সেই ঘটনার সাক্ষী হলেও ভয়ে কেউ প্রতিবাদ করেননি ৷ চিঠিতে মুখ্যমন্ত্রীর উদ্দেশে জিতেন্দ্র লিখেছেন, "গতকাল বরদোয়ালিতে আয়োজিত একটি অনুষ্ঠানে এ নিয়ে আপনার সঙ্গে কথা হয়েছিল ৷ সেই সময় আপনি এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন ৷ আপনি কথা দিয়েছিলেন, দোষীদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ করা হবে ৷ কিন্তু, আমাদের আশঙ্কা, কমিউনিস্টবিরোধী সন্ত্রাসকামীরা আপনার গণতান্ত্রিক মতবাদের বিরুদ্ধে গিয়ে অশান্তি ছড়াতে চাইছে ৷ 2018 সালের মার্চ মাস থেকে জিরানিয়া সন্ত্রাসের কেন্দ্রে পরিণত হয়েছে ৷ যার জেরে দীর্ঘদিন ধরে সংশ্লিষ্ট এলাকার কার্যালয়টি আমাদের বন্ধ করে রাখতে হয় ৷ এখন আপনাকেই স্থির করতে হবে, কীভাবে আপনি আমাদের ওই কার্যালয়টি খুলতে সহযোগিতা করবেন ৷"

Last Updated :Apr 13, 2023, 4:38 PM IST
ETV Bharat Logo

Copyright © 2024 Ushodaya Enterprises Pvt. Ltd., All Rights Reserved.