পশ্চিমবঙ্গ

west bengal

গরুপাচার ও রেশন দুর্নীতিকাণ্ডে পার্থকে তোপ শুভেন্দুর - LOK SABHA ELECTION 2024

By ETV Bharat Bangla Team

Published : Apr 6, 2024, 1:06 PM IST

Suvendu Adhikari: অর্জুনের সুরে সুর মিলিয়ে পার্থকে জেলে ঢোকানোর হুঁশিয়ারি দিলেন শুভেন্দু অধিকারী। রেশন দুর্নীতি ও গরুপাচার কাণ্ডে এবার পার্থ ভৌমিকের নাম জড়ালেন শুভেন্দু ৷ শুক্রবারই বিধানসভার বিরোধী দলনেতার হাত ধরে নৈহাটিতে 250 তৃণমূল নেতাকর্মী গেরুয়া শিবিরে যোগ দেয়।

Suvendu Adhikari
বিজেপির জনসভায় শুভেন্দু

বিজেপির জনসভায় শুভেন্দু

ব‍্যারাকপুর, 6 এপ্রিল: দলীয় সভায় যোগ দিতে এসে রাজ‍্যের মন্ত্রী পার্থ ভৌমিককে তোপ বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর ৷ এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী তিনি ৷ শুক্রবার পার্থ'র গড় নৈহাটিতে দলীয়সভায় যোগ দিতে গিয়েছিলেন শুভেন্দু অধিকারী ৷ সেখানেই তিনি বলেন,"রেশন দুর্নীতিকাণ্ডে ধৃত জ্যোতিপ্রিয় মল্লিকের র‍্যাকেট এখনও কাজ করছে এখানে। জ্যোতিপ্রিয়, বাকিবুর রহমান এবং শেখ শাহজাহানরা জেলে গিয়েছে ঠিকই। কিন্তু, এখনও জেলের বাইরে রয়েছেন নারায়ণ গোস্বামী, পার্থ ভৌমিকদের মতো গরু পাচারকারী ও রেশন দুর্নীতিতে অভিযুক্তরা। এদের বিরুদ্ধেই মূলত আমাদের লড়াই।"

কয়েকদিন আগে দ্বিতীয়বার তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন অর্জুন সিং ৷ পদ্মশিবিরে যোগ দিয়েই পার্থ ভৌমিকের সঙ্গে সন্দেশখালির শাহজাহানের সরাসরি যোগের কথা উল্লেখ করেছিলেন অর্জুন। তাতে সায় দিয়ে পার্থকে গরু পাচারকারী ও রেশন দুর্নীতি কাণ্ডের অন্যতম অভিযুক্ত বলে জেলে ঢোকানোর হুঁশিয়ারি দেন শুভেন্দু অধিকারী ।

একইসঙ্গে 2021 সালের ভোট পরবর্তী হিংসার কথা স্মরণ করিয়ে নন্দীগ্রামের বিধায়ক বলেন, "জাতীয় মানবাধিকার কমিশন ভোট পরবর্তী হিংসার ঘটনায় 19 জন গুন্ডার রিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছিল । সেই তালিকায় ছিলেন কেষ্ট মণ্ডল, শেখ শাহজাহান, জ্যোতিপ্রিয় মল্লিক । এই তিন জনেই এখন জেলের ভিতরে রয়েছেন । পার্থ ভৌমিক-সহ বাকি 16 জন গুন্ডা এখনও জেলের বাইরে । তাঁদের বিরুদ্ধে জাতীয় নির্বাচন কমিশন যাতে যথোপযুক্ত পদক্ষেপ নেয়। সেই দাবিই করব।"

এদিন শুধু পার্থ ভৌমিক নয় ৷ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী রাজ‍্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও আক্রমণ করতে ছাড়েননি। উত্তরবঙ্গের ভোট প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উদ্দেশ্যে কুরুচিকর মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী। তার নিন্দা করে শুভেন্দু বলেন, "মুখ্যমন্ত্রীর মুখ থেকে 'শালা' শব্দ বেরনো বাংলা এবং বাঙালির লজ্জা ৷"

লোকসভা ভোটের মুখে এদিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর হাত ধরে বিজেপিতে যোগদান করেন 250 তৃণমূল নেতাকর্মী। নৈহাটির সিং ভবনে দলীয় কর্মসূচি থেকে দলত‍্যাগী নেতা, কর্মীদের হাতে বিজেপির পতাকা তুলে দেন শুভেন্দু । এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অর্জুন সিং-সহ গেরুয়া শিবিরের অন‍্যান‍্য নেতারা।

আরও পড়ুন:

  1. চাকরিপ্রার্থী ও ডিএ আন্দোলনকারীদের উপর লাঠিচার্জের অভিযোগ, সরব শুভেন্দু
  2. ইডি’র পর এবার আক্রান্ত এনআইএ ! ভাঙল গাড়ির কাচ, আহত এক আধিকারিক

ABOUT THE AUTHOR

...view details