পশ্চিমবঙ্গ

west bengal

Aloe Vera Hair Pack: চুল ঝলমলে রাখতে ব্যবহার করুন অ্যালোভেরার হেয়ার প্যাক, বাড়িতেই বানিয়ে ফেলুন

By

Published : Jul 18, 2023, 8:31 PM IST

চুলের জন্য অ্যালোভেরার প্যাক ৷ পরিবর্তনশীল জীবনধারা, ভুল খাওয়া-দাওয়া, দূষণ ইত্যাদির কারণে মানুষ চুল সংক্রান্ত সমস্যায় ভুগছে ৷ কিন্তু আপনি যদি চুলকে সুস্থ ও সুন্দর রাখতে চান, তাহলে অ্যালোভেরা জেল ব্যবহার করতে পারেন। এটি দিয়ে আপনি সহজেই ঘরে বসেই তৈরি করতে পারেন হেয়ার প্যাক। যা আপনার চুলকে গোড়া থেকে শক্ত করতে সহায়ক।

Aloe Vera Hair Pack News
চুল ঝলমলে করতে ব্যবহার করুন অ্যালোভেরার হেয়ার প্যাক

হায়দরাবাদ: আজকাল ক্রমবর্ধমান দূষণ এবং পরিবর্তিত জীবনযাত্রার কারণে চুল সংক্রান্ত নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় । এমন পরিস্থিতিতে এসব সমস্যা থেকে মুক্তি পেতে মানুষ অনেক দামি হেয়ার প্রোডাক্ট ব্যবহার করে থাকে । আপনার চুলের যত্নের রুটিনে অ্যালোভেরা জেল অন্তর্ভুক্ত করতে পারেন । যা চুল মজবুত করতে কার্যকর বলে বিবেচিত হয় । অ্যান্টিঅক্সিডেন্ট এবং অ্যান্টিব্যাকটেরিয়াল গুণে ভরপুর অ্যালোভেরা জেল খুশকির সমস্যা থেকে মুক্তি পেতে খুবই সহায়ক । অ্যালোভেরা জেল দিয়ে ঘরে বসে সহজেই হেয়ার প্যাক তৈরি করতে পারেন । যা চুলকে গোড়া থেকে শক্ত করতে সাহায্য করে । তাহলে জেনে নেওয়া যাক, কীভাবে অ্যালোভেরা দিয়ে হেয়ার প্যাক তৈরি করবেন ।

অ্যালোভেরা এবং দই চুলের মাস্ক:এই হেয়ার প্যাকটি ব্যবহার করে চুলকে চকচকে ও মজবুত করতে পারবেন । দইয়ে উপস্থিত প্রোবায়োটিক খুশকি থেকে মুক্তি দিতে সহায়ক । এই হেয়ার প্যাকটি তৈরি করতে একটি পাত্রে এক চা চামচ অ্যালোভেরা জেল নিয়ে তাতে দুই চা চামচ দই এবং এক চা চামচ মধু যোগ করুন । এই মিশ্রণে এক চামচ অলিভ অয়েলও যোগ করুন । এই মিশ্রণটি চুলে এবং মাথার ত্বকে লাগান ৷ কিছুক্ষণ পর জল দিয়ে ধুয়ে ফেলুন । সপ্তাহে একবার এই প্যাকটি ব্যবহার করতে পারেন ।

অ্যালোভেরা এবং নারকেল তেলের হেয়ার প্যাক: এই হেয়ার প্যাকটি তৈরি করতে একটি পাত্রে নারকেল তেল নিন । এতে দুই চা চামচ তাজা অ্যালোভেরা জেল, এক চা চামচ মধু যোগ করুন । এটি চুলে ম্যাসাজ করুন এবং 30 মিনিটের জন্য রেখে দিন । কিছুক্ষণ পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন ।

অ্যালোভেরা এবং মেথি মাস্ক:অ্যালোভেরা এবং মেথি বীজ উভয়ই চুলের জন্য আশীর্বাদের চেয়ে কম নয় । মেথি সারারাত ভিজিয়ে রেখে চুলের প্যাক তৈরি করুন । পরের দিন, মেথি বীজ ব্লেন্ড করে একটি পেস্ট তৈরি করুন এবং এতে 3 টেবিল চামচ অ্যালোভেরা জেল যোগ করুন এবং মিশ্রণটি হেয়ার মাস্ক হিসাবে লাগান । প্রায় 30 মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন । এটি নিয়মিত লাগালে চুল মজবুত হয় ।

আরও পড়ুন:যদি দ্রুত ওজন কমাতে চান ? স্বাস্থ্যকর বীজ সাহায্য করতে পারে

(পরামর্শগুলি শুধুমাত্র সাধারণ তথ্যের ভিত্তিতে ৷ আপনার কোনও প্রশ্ন থাকলে ডাক্তারের সঙ্গে পরামর্শ করুন)

ABOUT THE AUTHOR

...view details