পশ্চিমবঙ্গ

west bengal

Death of Prisoner Under Trial: বিচারাধীন বন্দির মৃত্যু, চিকিৎসায় গাফিলতির অভিযোগ পরিবারের

By

Published : Dec 8, 2022, 8:56 PM IST

বিচারাধীন বন্দির মৃত্যুতে চিকিৎসায় গাফিলতির অভিযোগ পরিবারের (Family Complained of Negligence in Treatment) ৷ ওই বিচারাধীন বন্দির নাম মহম্মদ সাহাবুদ্দিন ৷ তিনি প্রতিবেশী রাজ্য বিহারের বিহারের বাসিন্দা ছিলেন ৷ অস্ত্র আইনে মামলা রুজু করা হয় মালদা পুলিশের তরফে ৷ তারই মামলা চলছিল দীর্ঘ 4 বছর ধরে ৷ সাহাবুদ্দিন টিবিতে (Tuberculosis) আক্রান্ত ছিলেন তাই গত এক সপ্তাহ ধরে মালদা মেডিক্যালে চিকিৎসা চলছিল তাঁর। গতকাল তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। বৃহস্পতিবার সকালে তাঁর মৃত্যু হয় ৷

Death of Prisoner Under Trial
বিচারাধীন বন্দির মৃত্যু, চিকিৎসায় গাফিলতির অভিযোগ পরিবারের

মালদা, 8 ডিসেম্বর: জেল হেফাজতে থাকাকালীন মৃত্যু হল এক বিচারাধীন বন্দির (Death of Prisoner Under Trial)। এই ঘটনায় জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন বন্দির পরিবারের লোকজন। বিচারাধীন বন্দির মৃতদেহ ময়নাতদন্তের জন্য মালদা মেডিক্যালে (Malda Medical) পাঠানো হয়েছে।

উল্লেখ্য, 2018 সালের 6 অক্টোবর কালিয়াচক থানার পুলিশ (Kaliachak Police) অস্ত্র আইনে মামলা রুজু করে বিহারের মুঙ্গেরের বাসিন্দা মহম্মদ সাহাবুদ্দিনকে গ্রেফতার করে। বর্তমানে সাহাবুদ্দিন জেল হেফাজতে ছিলেন। পরিবার সূত্রে জানা গিয়েছে, সাহাবুদ্দিন টিবিতে আক্রান্ত ছিলেন। গত এক সপ্তাহ ধরে মালদা মেডিক্যালে চিকিৎসা চলছিল তাঁর। গতকাল তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়।

বৃহস্পতিবার ভোরে শ্বাসকষ্ট শুরু হয় সাহাবুদ্দিনের। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হয় তাঁর। মৃতের স্ত্রী তারান্নুম বানু বলেন, "স্বামীকে আগ্নেয়াস্ত্রের মামলায় গ্রেফতার করা হয়েছিল। তিনি গত চার বছর ধরে জেলে ছিলেন। গত এক সপ্তাহ ধরে স্বামী অসুস্থ ছিলেন। 3 ডিসেম্বর স্বামীর সঙ্গে দেখা করার পর জেল কর্তৃপক্ষের কাছে আবেদন করি, স্বামীকে কলকাতা রেফার করে দেওয়ার জন্য। কিন্তু স্বামীকে কলকাতায় পাঠানো হয়নি।"

জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন বন্দির পরিবারের লোকজন

আরও পড়ুন:জেলবন্দি বাবা, মৃত সন্তান কোলে সাত ঘণ্টা জেলের বাইরে অপেক্ষা মায়ের

তিনি আরও বলেন, "গতকাল মালদা মেডিক্যাল থেকে স্বামীকে ফের জেলে পাঠিয়ে দেওয়া হয়। সকালে ফোন মারফত জানতে পারি স্বামী মারা গিয়েছেন। স্বামীর মৃত্যু জেলে হয়েছে নাকি হাসপাতালে তা জানা নেই। চিকিৎসা ঠিকঠাক হলে তাঁর মৃত্যু হত না। উনি খেতে পারছিলেন না। শ্বাসকষ্টও ছিল। অক্সিজেন চলছিল। কিন্তু তারমধ্যেই স্বামীকে জেলে পাঠিয়ে দেওয়া হয়েছিল। চিকিৎসায় গাফিলতির কারণে আমার স্বামীর মৃত্যু হয়েছে।"

ABOUT THE AUTHOR

...view details