পশ্চিমবঙ্গ

west bengal

20 তালিবান জঙ্গিকে খতম করল আফগান সেনা

By

Published : Mar 3, 2021, 1:53 PM IST

বারবার শান্তিচুক্তির আয়োজন করলেও তাতে কোনও কাজ হয়নি। আফগান প্রশাসনের এক উপদেষ্টা জানিয়েছেন, যতক্ষণ না তালিবানরা গুলি চালানো বন্ধ করছে ততক্ষণ তাদের সঙ্গে শান্তিচুক্তি চালানো সময়ের অপচয় চাড়া অন্য় কিছু নয়।

20-taliban-terrorists-killed-by-afghan-security-forces-in-kandahar
ছবিটি প্রতীকী

কাবুল, 3 মার্চ : প্রায় 20 জন তালিবান জঙ্গিকে খতম করল আফগান সেনাবাহিনী। ঘটনাটি কান্দাহার প্রভিন্সে। টুইট করে এই খবর জানিয়েছেন সেখানকার প্রতিরক্ষামন্ত্রী।

ওই টুইটে তিনি লিখেছেন, "আফগান সেনাবাহিনীর হাতে খতম হয়েছে প্রায় 20 জন জঙ্গি। গতরাতে তাদের খতম করা হয় কান্দাহার প্রভিন্সে। শুধু তাই নয় জঙ্গিদের কাছে থাকা প্রচুর পরিমাণে গুলি বারুদ নষ্ট করা হয়েছে।"

আরও পড়ুন-চিনকে মাথায় না চড়িয়ে সাইবার হামলা নিয়ে ভারতের পাশে আমেরিকা

জঙ্গিদের হত্য়া করার পাশাপাশি প্রায় 27 জন আফগান সেনা ও সেদেশের কয়েকজন নাগরিককে তালিবানদের হাত থেকে উদ্ধার করেছে সেনা। এবিষয়ে টুইটে সেনাপ্রধান লেখেন, "27 জন সেনা জওয়ানকে আটকে রেখেছিল তালিবান জঙ্গিরা। সঙ্গে ছিল স্থানীয় কিছু বাসিন্দাও। তাঁদের সকলকে উদ্ধার করা সম্ভব হয়েছে।"

এবিষয়ে সেখানকার সংবাদমাধ্য়ম স্পুটনিকে সাক্ষাতকার দিতে গিয়ে আফগান প্রশাসনের এক প্রবীণ উপদেষ্টা হাজ়ি নাজ়ির আমাদজ়াই বলেন, তালিবানদের সঙ্গে আফগানদের যে শান্তিচুক্তি চালানো হচ্ছে তা সম্পূর্ণ সময়ের অপচয়। তিনি বলেন, "যতক্ষণ পর্যন্ত না তালিবানরা গুলি চালানো বন্ধ করছে ততক্ষণ তাদের সঙ্গে শান্তি চুক্তি চালানো একপ্রকার সময়ের অপচয়।"

ABOUT THE AUTHOR

...view details