পশ্চিমবঙ্গ

west bengal

Netaji Birth Anniversary : নেতাজির জন্মদিবস উপলক্ষ্যে দেশনায়কের ছবি-বই সজ্জিত ট্রাম নামল শহরে

By

Published : Jan 22, 2022, 8:38 PM IST

মদন মিত্র বলেন, ‘‘এটা জেহাদ, এটা দিল্লির বিরুদ্ধে বাংলার প্রতিবাদ । এক রাতের মধ্যে এই ট্রামটিকে সাজিয়ে তোলা হয়েছে (Subhash Bose Birth Anniversary) ।’’

Netaji Birth Anniversary
নেতাজির 125তম জন্ম দিবসে তাঁর স্মৃতিতে ট্রাম চলবে শহরে

কলকাতা, 22 জানুয়ারি :নেতাজি সুভাষচন্দ্র বোসের 125তম জন্মদিবস উপলক্ষ্যে শহরে চলবে বিশেষ ট্রাম ৷ গড়িয়াহাট ট্রাম ডিপো থেকে নেতাজির নাম ও ছবি লাগানো ট্রামের উদ্বোধন করা হল । ট্রামটি উদ্বোধন করেন ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশন (West Bengal Transport Corporation)-এর চেয়ারম্যান তথা কামারহাটির বিধায়ক মদন মিত্র ।

নেতাজির বিভিন্ন ছবি, বই-সহ আরও জিনিসপত্র দিয়ে সাজানো হয়েছে এই ট্রামটি । সুসজ্জিত ট্রামটি ঘুরবে শহরের বিভিন্ন পথে । আগামী সাত দিন পথে পথে ঘুরবে এই ট্রামটি । এই সাত দিন যাত্রীরা বিনামূল্যে সফর করতে পারবে এই ট্রামে ।

নেতাজির জন্ম দিবসে তাঁর স্মৃতিতে ট্রাম চলবে শহরে

আরও পড়ুন : ট্যাবলো ক্ষতে প্রলেপের চেষ্টা ? প্রতিটি মণ্ডলেই ঘটা করে নেতাজি জয়ন্তী পালন বিজেপির

আজ এই ট্রামটি গড়িয়াহাট থেকে বেরিয়ে ধর্মতলা ট্রাম ডিপো পর্যন্ত যায় । তবে সাধারণ মানুষের মধ্যে এই ট্রামটি কেমন সারা ফেলছে তা দেখে অন্যান্য রুটও হয়তো ট্রামটিকে ঘোরানো হতে পারে। মদন মিত্র ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়েস্ট বেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের ম্যানেজিং ডিরেক্টর রঞ্জনবীর সিং কাপুর ।

মদন মিত্র বলেন, ‘‘এটা জেহাদ, এটা দিল্লির বিরুদ্ধে বাংলার প্রতিবাদ । এক রাতের মধ্যে এই ট্রামটিকে সাজিয়ে তোলা হয়েছে ৷ ট্রাম ডিপার্টমেন্টের কর্মীরা অসাধ্যসাধন করেছেন (Subhash Bose Birth Anniversary) ।’’

ABOUT THE AUTHOR

...view details