পশ্চিমবঙ্গ

west bengal

Tripura TMC : তেইশের বিধানসভা নির্বাচনের ওয়ার্ম আপ, ত্রিপুরার পুরভোটে নজর তৃণমূলের

By

Published : Oct 10, 2021, 9:26 PM IST

পশ্চিমবঙ্গে একুশের বিধানসভা নির্বাচনে বড় জয়ের পর থেকেই এই প্রতিবেশী রাজ্যে দলীয় সংগঠন পুরোপুরি নতুন করে সাজিয়েছেন দলের নয়া সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Tripura TMC
23 এর বিধানসভা নির্বাচনের ওয়ার্ম আপ হিসাবে ত্রিপুরার পুরভোটে নজর তৃণমূলের

কলকাতা, 10 অক্টোবর : 2023-এ বিধানসভা নির্বাচন ত্রিপুরায় ৷ তার আগে এই রাজ্যে আসন্ন পুরভোট তৃণমূল কংগ্রেসের জন্য হতে চলেছে অ্যাসিড টেস্ট।

উত্তর-পূর্বের এই রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে পুরভোটকে সামনে রেখে মূলত নিজেদের ক্ষমতা যাচাইয়ে নামবে তৃণমূল। বাংলার এই প্রতিবেশী রাজ্যে তৃণমূলের পদার্পণ নতুন না হলেও এই মুহূর্তে যে সাংগঠনিক শক্তি নিয়ে ঘাসফুল শিবির এখানে লড়াইয়ের কথা ভাবছে তা কার্যত সদ্য গঠিত বলা যেতে পারে। কারণ, ত্রিপুরায় গত বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল যে সাংগঠনিক শক্তি অর্জন করেছিল তা নির্বাচনের সময় দলবদলের কারণে পুরোদস্তুর নষ্ট হয়ে যায়।

আরও পড়ুন : Tripura TMC : ত্রিপুরায় তৃণমূলের রাজ্য কমিটি ঘোষণা, শুরু তেইশের বিধানসভা ভোটের প্রস্তুতি

পশ্চিমবঙ্গে একুশের বিধানসভা নির্বাচনে বড় জয়ের পর থেকেই এই প্রতিবেশী রাজ্যে দলীয় সংগঠন পুরোপুরি নতুন করে সাজিয়েছেন দলের নয়া সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এক্ষেত্রে দল চাইছে, ত্রিপুরায় বড় ম্যাচে নামার আগে ওয়ার্ম আপ করে নিতে। সেই জন্যই ত্রিপুরার পুরভোটকে বাড়তি গুরুত্ব দিচ্ছে তৃণমূল কংগ্রেস। মূলত সেই লক্ষ্যেই ত্রিপুরার তিন নেতাকে ত্রিপুরার আট জেলার দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। এক্ষেত্রে দলের স্টিয়ারিং কমিটির সদস্য আশিষ লাল সিংহকে খোয়াই, ধলাই, উত্তর ত্রিপুরা ও উনকোটি জেলার দায়িত্ব দেওয়া হয়েছে। কমিটির আহ্বায়ক সুবল ভৌমিককে দেওয়া হয়েছে দক্ষিণ ত্রিপুরা ও গোমতী জেলার দায়িত্ব। সিপাহীজলা ও পশ্চিম ত্রিপুরা জেলার দায়িত্ব পেয়েছেন তৃণমূলের রাজ্যসভার সদস্য সুস্মিতা দেব।

এবিষয়ে আশিস লাল সিংহের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ত্রিপুরায় এই মুহূর্তে যেহেতু তৃণমূল কংগ্রেসের মূল লক্ষ্য, 2023 এ রাজ্যের ক্ষমতা থেকে বিজেপিকে সরানো। সেই লক্ষ্যে জোরদার প্রস্তুতি শুরু করে দিয়েছে দল। আর সে কারণেই, রাজ্যে আসন্ন বিভিন্ন গ্রাম পঞ্চায়েত পঞ্চায়েত এবং পুরসভার ভোটে দলের প্রতি সাধারণ মানুষের কতটি সমর্থন রয়েছে তা যাচাইয়ের চেষ্টা চলবে।

ABOUT THE AUTHOR

...view details