পশ্চিমবঙ্গ

west bengal

খুলল চেতলা ব্রিজ, আজ থেকে বন্ধ RG কর ক্যানাল সেতু

By

Published : May 18, 2020, 2:17 AM IST

খুলে গেল চেতলা RCC ব্রিজ। KMDA-এর তরফে ব্রিজটিকে স্বাস্থ্য পরীক্ষার জন্য বন্ধ রাখা হয়েছিল। এদিকে একই কারণে আজ উত্তর কলকাতার অন্যতম গুরুত্বপূর্ণ সেতু RG কর ক্যানাল সেতুতে যান চলাচল বন্ধ হতে চলেছে।

Chetla Bridge opened closed RG Kar Canal Bridge
কলকাতা

কলকাতা, 18 মে: কথা ছিল বন্ধ থাকবে আগামীকাল সকাল পর্যন্ত। তার আগেই খুলে গেল দক্ষিণ কলকাতার গুরুত্বপূর্ণ চেতলা RCC ব্রিজ। গতকাল সন্ধ্যাতেই ব্রিজ খুলে দেওয়া হয় যান চলাচলের জন্যে। যদিও এখনও পর্যন্ত বিজন সেতু খুলে দেওয়া হয়নি। একই দিনে বন্ধ হয় দুটি ব্রিজ। আজ উত্তর কলকাতার গুরুত্বপূর্ণ RG কর ক্যানাল সেতু বন্ধ হতে চলেছে। যার জন্য বিকল্প পথে যান চলাচলের ব্যবস্থা করেছে কলকাতা ট্রাফিক পুলিশ।

গত 14 মে সকাল 9টা থেকে বন্ধ করে দেওয়া হয় চেতলা RCC ব্রিজ। যা বন্ধ থাকার কথা ছিল 18 মে ভোর 5 টা পর্যন্ত। এই সময়ের মধ্যে সেতুর স্বাস্থ্য পরীক্ষার কাজ চালানোর কথা ছিল KMDA-র তরফে। তবে নির্ধারিত সময়ের কিছু আগেই খুলে গেল সেতুটি। এদিকে, KMDA সূত্রে খবর, সেতুর স্ট্যাটিক লোড টেস্ট, ডাইনামিক লোড টেস্ট, বেনক‍্যালমেন বিয়ার বিম ডিফ্লেকশন টেস্ট করা হয়েছে। দিন কয়েকের মধ্যেই স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট তুলে দেওয়া হবে রাজ্যে সরকারের নির্দিষ্ট দপ্তরের হাতে। চেতলা ব্রিজ বন্ধ থাকার কারণে পশ্চিমমুখী রাসবিহারী অ্যাভিনিউর দিক থেকে আসা গাড়িগুলোকে ঘুরিয়ে দেওয়া হচ্ছিল রাসবিহারী অ্যাভিনিউ ও শ্যামাপ্রসাদ মুখার্জি রোড ক্রসিং থেকে। তবে ব্রিজ খুলে দেওয়ায় রাসবিহারী অ্যাভিনিউ থেকে এখন সোজা এই ব্রিজে পৌঁছানো যাচ্ছে বলে জানিয়েছে কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগ। অন্যদিকে, বিজন সেতুও কথা মতো আজ খোলা হবে বলে জানা গিয়েছে।

এদিকে, আজ সকাল 9 টা থেকে 22 মে সকাল 9 টা পর্যন্ত বন্ধ রাখা হবে RG কর ক্যানাল সেতু। সেই কারণে সকাল 6 টা থেকে দুপুর 1 টা পর্যন্ত বেলগাছিয়ার দিক থেকে আসা পশ্চিমমুখী গাড়িগুলিকে RG কর রোড-ইন্দ্র বিশ্বাস রোড ক্রসিং থেকে ইন্দ্র বিশ্বাস রোড-রাজা মণীন্দ্র রোড দিয়ে BT রোডের দিকে ঘুরিয়ে দেওয়া হবে। কিছু গাড়িকে রাইচরণ সাধুখাঁ রোড ক্যানেল রোড দিয়ে উল্টোডাঙার দিকে পাঠিয়ে দেওয়া হবে। শ‍্যামবাজারের দিক থেকে পূর্বমুখী গাড়িগুলি কাশীপুর ব্রিজ দিয়ে রাজা মণীন্দ্র রোড হয়ে বেলগাছিয়ায় দিকে পাঠানো হবে। অন্যদিকে কিছু গাড়িকে মন্মথ গাঙ্গুলি রোড দিয়ে RG কর রোডে পাঠিয়ে দেওয়া হবে। আবার দুপুর 1 টা থেকে রাত 12 টা পর্যন্ত ঠিক উল্টো দিকে ঘুরিয়ে দেওয়া হবে গতিপথ।

ABOUT THE AUTHOR

...view details