পশ্চিমবঙ্গ

west bengal

Dilip Ghosh : দিলীপের অপসারণেও খোঁচা বাবুল সুপ্রিয়র

By

Published : Sep 20, 2021, 11:10 PM IST

Dilip Ghosh

কেন্দ্রীয় নেতৃত্ব বারবার সর্তক করার পরও সংবাদমাধ্যমে কড়া ভাষায় কটু কথা বলতে শোনা যায় দিলীপকে। এরপর দিল্লিতেই জেপি নাড্ডা তলব করেছিলেন দিলীপকে।

কলকাতা, 20 সেপ্টেম্বর : বিজেপির রাজ্য সভাপতির মেয়াদ ছিলও 2023 সালের জানুয়ারি পর্যন্ত। কিন্ত তার আগেই রাজ্য বিজেপি-র সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হল দিলীপ ঘোষকে ৷ তাঁর উত্তরসূরি হিসেবে রাজ্য সভাপতি হলেন বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মুজমদার ৷ রাজ্য বিজেপি-র নতুন সভাপতির দায়িত্ব নেওয়ার পর সুকান্ত মজুমদার ফোনে ইটিভি ভারত-কে জানান, "দল আমাকে যে দায়িত্ব দিয়েছে, আমি তা পালন করার চেষ্টা করব ৷ আমি আগামিকাল থেকে কাজ শুরু করব। দিলীপদা-সহ রাজ্যের সমস্ত সিনিয়র নেতার পরামর্শে কাজ করব।"

সুকান্ত মজুমদার বলেন, "বিজেপি নীতি নির্ভর দল ৷ দলের কর্মীরা আসল সম্পদ। তবে নেতারা চলে গেলে কোনও ক্ষতি হয় না ৷ আমি চলে গেলেও ক্ষতি হবে না ৷ কারণ কর্মী সমর্থকরা থাকবে।" তবে রাজ্য সভাপতি হিসেবে দিলীপ ঘোষের অপসারণের পরই তাঁকে খোঁচা দিতে ছাড়লেন না সদ্য দলত্যাগী সাংসদ বাবুল সুপ্রিয় ৷ মাত্র তিন দিন আগেও যিনি ছিলেন বিজেপি নেতা ৷ শনিবারই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন বাবুল ৷ তবে সোমবার দিলীপের রাজ্য বিজেপি সভাপতি পদ থেকে সরে যাওয়ার পর তাঁকে অভিনন্দন জানানোর পাশপাশি খোঁচা দিতে ছাড়েননি তিনি ৷

আরও পড়ুন :বিজেপির রাজ্য সভাপতির পদ থেকে সরানো হল দিলীপকে, দায়িত্বে সুকান্ত মজুমদার

বিজেপির রাজ্য সভাপতি হিসেবে দিলীপ ঘোষ দুটি টার্ম এর সভাপতি ছিলেন। কিন্ত 2021 এর বিধানসভা নির্বাচনে রাজ্যে ভরাডুবির জন্য তাঁর দায় কোনও ভাবেই এড়িয়ে যেতে পারেন না। এর পরই দিল্লি নেতৃত্বের সঙ্গে সংঘাতে যায় দিলীপ। এছাড়াও কেন্দ্রীয় নেতৃত্ব বারবার সর্তক করার পরও সংবাদমাধ্যমে কড়া ভাষায় কটু কথা বলতে শোনা যায় দিলীপকে। এতে কেন্দ্রীয় নেতৃত্ব সর্তক করে তাঁকে। দিল্লিতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা তলব করেছিলেন দিলীপকে। সেই দিনই দিলীপ ঘোষকে জানিয়ে দেওয়া হয়েছিল তাঁকে আর রাজ্য় সভাপিত পদে রাখা হবে না। সেই পদে তিনি কাকে চাইছেন ? তখন দিলীপ ঘোষই সুকান্ত মজুমদারের নাম প্রস্তাব করেছিলেন বলে জানা গিয়েছিল ৷ সোমবার দিল্লিতে কেন্দ্রীয় বিজেপির নেতৃত্ব বৈঠকের পরই জরুরি সিদ্ধান্তে বঙ্গ বিজেপি-তে বদল।

ABOUT THE AUTHOR

...view details