পশ্চিমবঙ্গ

west bengal

কোন কোন ওয়েবসাইটে কখন দেখা যাবে মাধ্যমিকের ফলাফল, জানাল পর্ষদ - MADHYAMIK RESULT 2024

By ETV Bharat Bangla Team

Published : Apr 26, 2024, 6:22 PM IST

WBBSE Madhyamik Result 2024: 80 দিনের মাথায় প্রকাশিত হতে চলেছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল ৷ বেশ কিছু ওয়েবসাইটের মাধ্যমে বাড়িতে বসেই পরীক্ষার্থীরা দেখতে পাবেন ফলাফল ৷

Etv Bharat
মাধ্যমিক পরীক্ষার ফলাফল দেখুন এই ওয়েবসাইটে

কলকাতা, 25 এপ্রিল: মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হতে চলেছে। 2 মে সকাল 9টায় আনুষ্ঠানিকভাবে প্রকাশিত হবে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। তারপর সকাল 9টা 45 মিনিট নাগাদ সকল পরীক্ষার্থী অনলাইনে তাদের ফলাফল দেখতে পাবে। সকাল দশটার সময় স্কুলের হাতে তুলে দেওয়া হবে মার্কশিট। এমনকি, সেই দিনই মাধ্যমিক পরীক্ষার্থীরা মার্কশিট হাতে পাবে। কিন্তু, কীভাবে বাড়িতে বসেই রেজাল্ট দেখবে পরীক্ষার্থীরা? কোন কোন ওয়েবসাইটে দেখা যাবে ফলাফল? তা-ও জানাল পর্ষদ।

মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, পরীক্ষার্থীরা ফলাফল জানতে চাইলে তার জন্য বেশ কিছু ওয়েবসাইট রয়েছে। সেগুলি হল www.wbbse.wb.gov.in , www.indiaresults.com , www.results.shiksha , https://iresults.net, wbresults.nic.in। এছাড়াও মধ্যশিক্ষা পর্ষদের কিছু অ্যাপও রয়েছে, সেখানেও দেখা যাবে মাধ্যমিকের ফলাফল। সেই অ্যাপগুলি হল Madhyamik Results 2024, Madhyamik Result, FASTRESULT।

এই অ্যাপগুলি বিনামূল্যে গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করতে হবে। তারপর সেখানে পরীক্ষার্থী নিজস্ব তথ্য দিয়ে নিজেদের ফলাফল দেখতে পাবে। এছাড়াও, জেলায় তৈরি করা হয়েছে বিভিন্ন ক্যাম্প অফিস। সেই ক্যাম্প অফিস থেকে মার্কশিট সংগ্রহ করতে হবে স্কুলগুলিকে।

প্রসঙ্গত, এই বছর মাধ্যমিক পরীক্ষায় পরীক্ষার্থীদের সংখ্যা ছিল মোট 9 লাখ 23 হাজার 13 জন। মোট পরীক্ষাকেন্দ্রের সংখ্যা ছিল 2675টি। পরীক্ষা শুরু হয়েছিল সকাল 9টা বেজে 45 মিনিটে এবং শেষ হয়েছিল বেলা 1টায়। এই বছর পরীক্ষা শুরু হয়েছিল 2 ফেব্রুয়ারি, শেষ হয়েছিল 12 ফেব্রুয়ারি। পরীক্ষা শেষের প্রায় 80 দিনের মাথায় ফল প্রকাশ করা হচ্ছে এই বছর।

ABOUT THE AUTHOR

...view details