পশ্চিমবঙ্গ

west bengal

বিধানসভার পর লোকসভায় ফের প্রার্থী ! ইটিভি ভারতের সঙ্গে খোলামেলা আলাপচারিতায় জুন

By ETV Bharat Bangla Team

Published : Mar 17, 2024, 3:24 PM IST

June Malia: একুশের বিধানসভার ভালো ফলাফল তাঁকে বিধায়ক পদ দিয়েছিল ৷ এবার কি লোকসভাতেও সেই ফল টিকিয়ে রেখে তিনি সাংসদ হতে পারবেন ? এই বিষয়ে কতটা আশাবাদী জুন মালিয়া, প্রার্থীর সঙ্গে একান্ত আলাপচারিতায় ইটিভি ভারত ৷

Etv Bharat
Etv Bharat

ইটিভি ভারতের সঙ্গে খোলামেলা আলোচনায় জুন মালিয়া

মেদিনীপুর, 17 মার্চ: ষষ্ঠ দফায় 25 মে মেদিনীপুর লোকসভায় ভোট ৷ এবার তৃণমূলের টিকিটে এখানে প্রার্থী হয়েছেন মেদিনীপুরের বিধায়ক তথা অভিনেত্রী জুন মালিয়া । গত পৌরসভা নির্বাচনে মেদিনীপুরে বিপুল সংখ্যক ওয়ার্ডে তৃণমূল জয়লাভ করায় অভিষেক এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছের মানুষে হয়ে ওঠেন জুন । আর সেই বিশ্বাসেই এবারে মানস ভুঁইয়ার বদলে লোকসভার টিকিট তিনি পেলেন বলে মনে করা হচ্ছে ৷ এই সব বিষয় নিয়ে ইটিভি ভারতের সঙ্গে খোলামেলা আলোচনা করলেন জুন মালিয়া ৷

শনিবার বেলদা নারায়ণগড়ে এক সভায় জুন মালিয়ার হয়ে প্রচারে এসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় । যদিও প্রচারের দিক দিয়ে কোনওরকম খামতি রাখতে চাইছেন না অভিনেত্রী বিধায়ক । আগামী 18 মার্চ থেকে তিনি জোরকদমে প্রচার শুরু করবেন মেদিনীপুর লোকসভার শেষ প্রান্ত এগরা থেকে । এগরার পর তিনি কেশিয়াড়ি, দাঁতন, খড়গপুর এবং সর্বশেষ তিনি মেদিনীপুরে প্রচার সারবেন ।

জুন জানান, অভিষেক বন্দ্যোপাধ্যায় স্বয়ং এসেছিলেন তাঁর হয়ে প্রচারের জন্য ৷ নারায়ণগড়ের এই সভা থেকেই তিনি প্রচার শুরু করে দিলেন ৷ যদিও সাতটি বিধানসভার মধ্যে খড়গপুর বিধানসভা হল অবাঙালিদের । বিশেষ করে বিজেপির সাংগঠনিক বৃদ্ধি এই খড়গপুরে ৷ এই বিষয়ে অবাঙালিদের ভোট টানবেন কীভাবে জুন মালিয়া ? এই প্রশ্ন করা হলে তিনি বলেন, "ওঁরাও আমাদেরই মানুষ । দীর্ঘদিন ধরে বসবাস করছেন আমাদের সঙ্গে । একসঙ্গে হয়ে গিয়েছেন । আমি ওঁদের কাছেও যাব এবং প্রচার করব । দিদির উন্নয়নই হবে প্রচারের মূল মাধ্যম । বর্তমানে 11 বছরে কী ধরনের উন্নয়নের কাজ পেয়েছেন তাঁরা ।"

অভিনয় আর রাজনীতি সামলাবেন কীভাবে ? এই প্রশ্নে জুনের উত্তর, "আমি অভ্যস্ত । তবে অসুবিধার মধ্যে এটুকুই যে আমার জীবন অনেকটা সীমিত হয়ে গিয়েছে । আমার কোনও সোশাল লাইফ নেই । আমি বিয়ে বাড়ি যেতে পারি না । আত্মীয়-স্বজনের বাড়ি যেতে পারি না ৷ এমনকি ছেলের জন্মদিনেও যেতে পারিনি । আমার লাইফ স্টুডিয়ো এবং আমার বিধানসভা এলাকার মধ্যেই সীমাবদ্ধ হয়ে গিয়েছে ৷"

এরপর জেলাজুড়ে বা লোকসভার সাতটা বিধানসভাতেই তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নিয়ে প্রশ্ন করা হলে জুন বলেন, "এটা আমাদের বাঁচার লড়াই । আমি সবাইকেই বার্তা দিয়েছি আগেই, আমাদেরকে একসঙ্গে হয়েই চলতে হবে । আমাদের মধ্যে কারও ব্যক্তিগত কোনও প্রবলেম হয়ে থাকে সেগুলো সরিয়ে ফেলে লড়াইয়ে এগিয়ে যেতে হবে । রাজনীতিতে ইগো রাখা ভালো নয় বলেই আমার মনে হয় ।"

রাজনীতির বাইরে পোশাক পরিচ্ছদ এবং পছন্দের বিষয় নিয়ে বলতে গিয়ে জুন মালিয়া গত 2021 সালে বিধানসভার প্রার্থী ঘোষণা হওয়ার দিন যে শাড়ি পরে এসেছিলেন সেই শাড়িটি 2024-এর লোকসভা নির্বাচনে প্রার্থী ঘোষণার দিনও পরেছিলেন ৷ এই নিয়ে জুনের বক্তব্য,"আমি ভীষণ ইমোশনাল । আমি ওই দিন বেরোনোর সময় অন্য শাড়ি পরব বলে ঠিক করেছিলাম । কিন্তু হাতের কাছে পুরানো দিনের সেই শাড়িটি পেয়ে সেটি পরে চলে এসেছি ।"

ভোটের প্রচারে দিনরাত পরিশ্রম, মানুষের সঙ্গে কথা বলা, জনসংযোগ করা, কর্মী বৈঠকের মধ্যে খাওয়া-দাওয়ার সমস্যা এবং ডায়েটের ব্যাপার নিয়ে জুন মালিয়াকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "আমি অভিনেত্রী ৷ 30 বছর ধরে অভিনয় করছি । আমরা খেলোয়াড়দের মতোই রোদে-জলে-ঝড়ে সর্বক্ষেত্রেই নিজেদের মানিয়ে নিতে পারি । 12 ঘণ্টা ধরে স্টুডিয়োয় কাটিয়ে দিই আমরা । তাই এক কথায় আমি বলতে পারি আই ইট টু লিভ, নট লিভ টু ইট । আমি সবে বেলদা ঘুরে এসেছি । ওখানের মাঠটা দেখে আমার ভালো কিছু করার ইচ্ছে রয়েছে । একে একে সব জায়গাগুলো আগে ঘুরে ঘুরে দেখি । তারপর আমি তার সমস্যা এবং সমাধানের কথা বলতে পারব । মেদিনীপুরের মানুষ যদি আমায় জিতিয়ে আনেন, তাহলে আমি মেদিনীপুর টাউনকে যেভাবে সাজিয়েছি, ঠিক তেমনিভাবে ব্লক এবং বিধানসভাগুলি বিধায়কদের নিয়ে সাজিয়ে তুলব ।"

আরও পড়ুন :

  1. 'লকেট রাজনীতিতে সিনিয়র, রেসপেক্টফুল লড়াই হবে', প্রচারের আগে খোলা আড্ডায় রচনা
  2. লড়াইটা 'বারোশো টাকার সিলিন্ডার বনাম লক্ষ্মীর ভাণ্ডারের', ইটিভি ভারতকে দেবাংশু
  3. বিষ্ণুপুরে মুখোমুখি সৌমিত্র-সুজাতা, পাঁচ বছরের কাজের নিরিখে জয়ের হ্যাটট্রিক কি হবে বিজেপি প্রার্থীর?

ABOUT THE AUTHOR

...view details