পশ্চিমবঙ্গ

west bengal

ছোটপর্দায় ফের দেবীর আগমন, আসছে 'মঙ্গলময়ী মা শীতলা'

By ETV Bharat Bangla Team

Published : Jan 31, 2024, 2:23 PM IST

New Bengali Serial: পৌরাণিক কাহিনি নিয়ে আসছে নতুন ধারাবাহিক ৷ নাম 'মঙ্গলময়ী মা শীতলা' ৷ ছোট্ট শীতলার চরিত্রে শুভশ্রী চক্রবর্তী, জ্বরাসুরের চরিত্রে গৌরব মণ্ডল, মহামায়ার চরিত্রে সুদীপ্তা চক্রবর্তী, বিষ্ণুর চরিত্রে সায়ক চক্রবর্তী।

ছোটপর্দায় ফের দেবীর আগমন
New Bengali Serial

কলকাতা, 31 জানুয়ারি:বাংলা টেলিভিশনের দর্শক শাশুড়ি-বউমার কূটকাচালি ছেড়ে স্বাদ বদলাতে চায় এটা যেমন ঠিক তেমনি তারা পৌরাণিক কাহিনি পেলেও খুশি হন। বারবার জানতে আগ্রহী আরাধ্য দেব দেবীদের অজানা লীলার কথা। এবার বাংলা টেলিভিশনে আরও একবার হাজির হতে চলেছেন মা শীতলা। আসছে নতুন ধারাবাহিক 'মঙ্গলময়ী মা শীতলা'।

মা শীতলা, আদিশক্তি মহামায়ার অবতার। তিনি সংক্রামক রোগ এবং মন্দ আত্মা নিরাময়কারী দেবী হিসাবে পূজিতা। তিনি তাঁর ভক্তদের জীবিকার উৎসগুলিকেও রক্ষা করেন, মহিলাদের একটি উদার ও স্বাস্থ্যকর জীবনযাপন করতে সহায়তা করেন। পৃথিবী যখন অসুস্থতা এবং অস্বাস্থ্যকর পরিবেশে জ্বলছে তখন তিনি প্রশান্তি আনেন।

পৌরাণিক কাহিনি নিয়ে আসছে নতুন ধারাবাহিক

এই ধারাবাহিকে শুধু মা শীতলা এবং তাঁর ক্ষমতাকেই তুলে ধরা হবে না, থাকবে আরও নানা দিক। উল্লেখ্য, মা শীতলার যে সময়ে আবির্ভাব হয়, সমগ্র বিশ্ব তখন জ্বরাশুরের প্রভাবে প্রভাবিত। জ্বরাসুর ছিলেন অদম্য। তাঁকে দমন করার ক্ষমতা কারোর ছিল না ৷

ধারাবাহিকের গল্পটি আবর্তিত হয়েছে কীভাবে শীতলা জ্বরাসুরকে পরাস্ত করে দেবী শীতলা হয়ে ওঠেন সেই কাহিনি নিয়ে। এই ধারাবাহিকে দেবী শীতলার শৈশব থেকে শুরু করে কী ভাবে তিনি পরাক্রমশালী জ্বরাসুরের আক্রমণ থেকে ধরাধামকে রক্ষা করেন তার কাহিনি তুলে ধরা হয়েছে। ছোট্ট শীতলার চরিত্রে শুভশ্রী চক্রবর্তী, জ্বরাসুরের চরিত্রে গৌরব মণ্ডল, মহামায়ার চরিত্রে সুদীপ্তা চক্রবর্তী, বিষ্ণুর চরিত্রে সায়ক চক্রবর্তী।

জ্বরাসুরের চরিত্রে গৌরব মণ্ডল

এছাড়াও রয়েছেন নয়না বন্দ্যোপাধ্যায়, সৌগত বন্দ্যোপাধ্যায়, অভিজিৎ সরকার-সহ আরও অনেকে। ব্রহ্মা, বিষ্ণু, মহেশ্বর, মহামায়া-সহ স্বর্গলোকের আরও বহু দেবদেবীকে এই ধারাবাহিকে পাবে দর্শক। এই ধরনের গল্পে গান এক বিশেষ ভূমিকা পালন করে। এই ধারাবাহিকে গানের দায়িত্ব পালন করছেন দেবজিৎ রায়। সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় খুব শীঘ্রই বাংলা টেলিভিশনের পর্দায় আসছে 'মঙ্গলময়ী মা শীতলা'।

আরও পড়ুন:

  1. হবে রহস্যের উন্মোচন, ছোটপর্দায় খুব শীঘ্র আসছে থ্রিলারধর্মী ধারাবাহিক 'চিনি'
  2. 'আকাশ কুসুম' গল্পে জুটি বাঁধছেন সম্রাট-কথা
  3. চিরঘুমের দেশে 'রানি রাসমণি' ধারাবাহিকের দিতিপ্রিয়ার সহঅভিনেতা

ABOUT THE AUTHOR

...view details