পশ্চিমবঙ্গ

west bengal

Fraud Arrest: স্বাস্থ্যভবনে গ্রুপ ডি পদে চাকরির নামে প্রতারণা, গ্রেফতার দুই মহিলা

By

Published : Dec 29, 2022, 9:32 PM IST

চাকরির নামে প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা (Fraud Arrest) ৷ স্বাস্থ্যভবনে গ্রুপ ডি পদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতির ঘটনায় বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ দুই মহিলাকে করেছে ৷ বৃহস্পতিবার দুই অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হয়েছে। পুলিশ তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়ে আদালতে পেশ করেছে।

Fraud Arrest
গ্রেফতার দুই মহিলা

বিধাননগর, 29 ডিসেম্বর: স্বাস্থ্যভবনে গ্রুপ ডি পদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা, গ্রেফতার দুই মহিলা। ওই দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ (Women Arrested in Fake Job Promise Aligation) ।

পুলিশ সূত্রে খবর, কৃষ্ণনগরের বাসিন্দা ফুইরা শেখ গতকাল অর্থাৎ বুধবার বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ জানান যে, কৃষ্ণনগরের বাসিন্দা সুরজিৎ মণ্ডলের সঙ্গে কিছুদিন আগে যোগাযোগ হয় তাঁর। সেই সময় সুরজিৎ তাঁকে স্বাস্থ্যভবনে গ্রুপ ডি পদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বেশ কিছু টাকা নেয় (Fake Job Promise Aligation at Bidhannagar) । এরপর তাঁর কাছে একটি মেল আসে যেখানে তাঁকে ডকুমেন্টেশন করার জন্যে সল্টলেকের স্বাস্থ্য ভবনে গতকাল আসতে বলা হয়।

তিনি স্বাস্থ্যভবনে এলে দুই মহিলা তাঁর সঙ্গে যোগাযোগ করে। পুলিশ সূত্রে খবর, ওই দুই মহিলা ফুইরার যাবতীয় ডকুমেন্টস নিয়ে স্বাস্থ্যভবনের ভিতরে যায়। সেই সময় স্বাস্থ্যভবনের রেজিস্ট্রারে ভুয়ো নামে স্বাক্ষর করে ওই দুই মহিলা। এরপরই স্বাস্থ্যভবন থেকে বেরিয়ে তারা ফুইরাকে জানায় যে তাঁর চাকরি হয়ে গিয়েছে ৷ তার জন্যে তাঁকে 50 হাজার টাকা দিতে হবে। বিষয়টিতে সন্দেহ হলে ওই অভিযোগকারিণী স্বাস্থ্যভবনের আধিকারিকদের বিষয়টি জানান এবং তার প্রাপ্ত মেইলটি দেখান। সেখান থেকে তিনি জানতে পারেন প্রতারণা চক্রের ফাঁদে পড়েছেন তিনি।

আরও পড়ুন:ব্যাংকে চাকরির টোপ দিয়ে প্রতারণা, বিধাননগরে গ্রেফতার 16

তাঁকে ভুয়ো মেইল মারফত প্রতারণা করা হয়েছে। এরপরই বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানায় অভিযোগ জানান ফুইরা শেখ। সেই অভিযোগের ভিত্তিতে স্বাস্থ্যভবন থেকে রিয়া চৌধুরী এবং জয়ন্তী চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে আরও খবর, এই দুই মহিলা বার ডান্সারের কাজ করে। তাদের টাকার বিনিময়ে এই কাজ করতে বলে কোনও এক ব্যক্তি। বৃহস্পতিবার দুই অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হয়েছে। পুলিশ তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানিয়ে আদালতে পেশ করেছে। এই চক্রের মূল পান্ডা এবং সুরজিৎ মণ্ডলের খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানার পুলিশ।

ABOUT THE AUTHOR

...view details