পশ্চিমবঙ্গ

west bengal

ভিকি যাদব খুন নিয়ে নাম না করে অর্জুনকে নিশানা তৃণমূল বিধায়কের, পালটা জবাব সাংসদ-শিবিরের

By ETV Bharat Bangla Team

Published : Dec 9, 2023, 8:56 PM IST

Bhatpara Murder Case: ভিকি যাদব খুনের পিছনে অর্জুন সিংয়ের হাত রয়েছে বলে অভিযোগ করলেন জগদ্দলের তৃণমূল বিধায়ক সোমনাথ শ‍্যাম । তাঁর দাবি, খুনে যুক্ত সাংসদের আত্মীয় । বিধায়কের এই বিস্ফোরক মন্তব্যের পালটা জবাব দিয়েছেন ব‍্যারাকপুরের সাংসদ অর্জুন সিং ঘনিষ্ঠ এক কাউন্সিলর ।

TMC MLA Somnath Shyam
TMC MLA Somnath Shyam

ব‍্যারাকপুর, 9 ডিসেম্বর: তৃণমূল কর্মী ভিকি যাদব খুনে এখনও অধরা চার সার্প শ‍্যুটার ! এনিয়ে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছিল আগেই । এবার তাতে শান দিলেন জগদ্দলের বিধায়ক তৃণমূলের সোমনাথ শ‍্যাম । খুনের ঘটনায় তিনি আবার একদম এগিয়ে সরাসরি ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং-কে নিশানা করে বসলেন । বিধায়ক সোমনাথ শ‍্যাম বলেন, "ভিকি যাদব খুনে কোথাও না কোথাও সাংসদ ও তাঁর পরিবারের যোগ রয়েছে । যিনি এই খুনের সঙ্গে যুক্ত তিনি আর কেউ নন ! সাংসদের আত্মীয় পাপ্পু সিং ওরফে সঞ্জীত সিং ৷" এনিয়ে পুলিশের ভূমিকায় তিনি যে অসন্তুষ্ট তাও ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন তৃণমূল বিধায়ক ।

এই বিষয়ে সোমনাথ শ‍্যাম বলেন, "পুলিশের ওপর নিশ্চয় কেউ না কেউ প্রভাব খাটাচ্ছে । সেই জন্য পুলিশ তদন্ত থেকে পিছিয়ে যাচ্ছে । এবার আর পুলিশ পিছিয়ে যাবে না । কারণ, তাঁদের কাছে যথেষ্ট তথ্য রয়েছে, গ্রেফতার করার জন্য ৷" তাহলে কি ভিকি যাদব খুনের ঘটনায় সাংসদ অর্জুন সিং জেলে যেতে পারেন ? এই প্রশ্নের উত্তরে জগদ্দলের তৃণমূল বিধায়ক বলেন, "দেখুন আগামিদিনে তদন্ত কোন জায়গায় পৌঁছয় ! আমি তো মনে করি সেই জায়গায় নিশ্চয় পৌঁছাবে । যে খুন করেছে তাঁকে তো জেল খাটতে হবেই !" যদিও এনিয়ে তিনি ব‍্যারাকপুরের সাংসদের নাম মুখে না আনেননি ৷

শনিবার ব‍্যারাকপুরের জগদ্দল বিধানসভা এলাকায় কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছিল তৃণমূলের তরফে । সেই প্রতিবাদ সভায় কেন্দ্রের বিজেপি সরকারকে আক্রমণ করার চেয়ে ব‍্যারাকপুরের সাংসদ অর্জুন সিংয়ের বিরুদ্ধে বেশি আক্রমণাত্মক হয়ে ওঠেন তৃণমূল বিধায়ক সোমনাথ শ‍্যাম । মঞ্চে দাঁড়িয়ে অর্জুন সিংয়ের কর্মকাণ্ড নিয়ে সরব হন তিনি ।

সোমনাথ বলেন, "ভাটপাড়া পৌরসভার চেয়ারম্যান থাকাকালীন সাংসদ তাঁর জামাইকে অনৈতিকভাবে 14 কোটি টাকার প্রকল্পের কাজ পাইয়ে দিয়েছিলেন । তার মধ্যে সাড়ে চার কোটি টাকা কাজের আগেই তাঁকে দেওয়া হয়েছিল শ্রমিকদের পারিশ্রমিক হিসেবে । সাংসদ এতটাই নির্লজ্জ যে পৌরকর্মীদের গ্র‍্যাচুইটি এবং পেনশনের টাকা না দিয়ে, সেই টাকা তাঁর জামাইয়ের হাতে তুলে দিয়েছিলেন ৷ লজ্জাবোধ থাকলে সাড়ে চার কোটি টাকা তিনি তো ফিরিয়ে দিতে পারতেন ? কিন্তু তিনি তা করেননি । ওঁর একটাই কাজ, ভাটপাড়ার মানুষকে ভয় দেখিয়ে নিজের কাজ হাসিল করা । সেটা খুনে মদত দেওয়া হোক । কিংবা ব‍্যাক্তি স্বার্থে ৷" এমনকি জেলে গিয়েও খুনিদের সঙ্গে কথা বলতে সাংসদের বুক কাঁপে না বলে বিস্ফোরক মন্তব্য করেছেন জগদ্দলের তৃণমূল বিধায়ক ।

বিধায়ক সোমনাথ শ‍্যামের বিস্ফোরক মন্তব্য ঘিরে শোরগোল পড়ে গিয়েছে রাজনীতির অন্দরে । এনিয়ে সাংসদ অর্জুন সিং এখনও অবধি কোনও মন্তব্য করেননি । তবে, তিনি তাঁর ঘনিষ্ঠমহলে জানিয়েছেন, সঠিক সময়ে বিধায়ককে এর জবাব দেওয়া হবে ।

এই বিষয়ে সোমনাথ শ‍্যামকে পালটা জবাব দিয়েছেন অর্জুন ঘনিষ্ঠ ভাটপাড়া পৌরসভার তৃণমূল কাউন্সিলর সোমনাথ তালুকদার । তিনি বলেন, "বিধায়ক প্রশাসনেরও কেউ নন! সরকারেরও কেউ নন । তাহলে কিভাবে তিনি পুলিশি তদন্তের আগেই সাংসদ এবং তাঁর পরিবারের সদস্যদের নাম জুড়ে দিচ্ছেন ! উনি দলের শৃঙ্খলা অমান্য করে এই ধরনের মন্তব্য করেছেন । দলের উচ্চ নেতৃত্বকে বিষয়টি জানানো হবে । তাঁরাই এবিষয়ে যা ব্যবস্থা নেওয়ার তা নেবেন । বিধায়কের এই মন্তব্যে বিরোধীরা আরও বেশি উৎসাহিত হবেন ৷"

আরও পড়ুন:

  1. 15 দিন পরেও হদিশ নেই তৃণমূল কর্মী খুনে সার্প শ‍্যুটারদের, প্রশ্নের মুখে পুলিশের ভূমিকা
  2. ভিকি যাদব হত্যাকাণ্ডে নয়া মোড়, সুইসাইড নোট লিখে আত্মঘাতী জেরার মুখে পড়া ঘনিষ্ঠ
  3. খুনিদের সহযোগিতা করার অভিযোগ, ভাটপাড়া খুনে 2 জনকে পাকড়াও পুলিশের

ABOUT THE AUTHOR

...view details