পশ্চিমবঙ্গ

west bengal

Gaighata News : বিবাহিত'র আগে 'অ' বসিয়ে কন্যাশ্রীর ফর্ম জমা ! সত্যি প্রকাশ করতেই পঞ্চায়েত সদস্যার বাড়ি ভাঙচুর

By

Published : May 18, 2022, 10:08 PM IST

উত্তর 24 পরগনার গাইঘাটা থানার দীঘা সুকান্ত পল্লী এলাকায় কন্যাশ্রী প্রকল্পের ফর্ম জমা দেওয়াকে কেন্দ্র করে পঞ্চায়েত সদস্যার বাড়িতে ভাঙচুর করার অভিযোগ উঠল (Panchayat member House vandalized) । ধৃতদের নাম গৌরাঙ্গ দাস ও চৈতন্য দাস ।

Panchayat member House vandalized
কন্যাশ্রীর টাকা পেতে পঞ্চাতের সদস্যের বাড়িতে ভাঙচুর

গাইঘাটা , 18 মে : কন্যাশ্রী প্রকল্পের ফর্ম জমা দেওয়াকে কেন্দ্র করে পঞ্চায়েত সদস্যের বাড়িতে ভাঙচুর করার অভিযোগ উঠল এক যুবক ও তার দাদার বিরুদ্ধে (Panchayat member House vandalized)। বুধবার মধ্যরাতে ঘটনাটি ঘটে উত্তর 24 পরগনার গাইঘাটা থানার দীঘা সুকান্ত পল্লী এলাকায় । এই ঘটনায় দু'জনকে গ্রেফতার করে তদন্ত শুরু করে গাইঘাটা থানার পুলিশ । ধৃতদের নাম গৌরাঙ্গ দাস ও চৈতন্য দাস ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ডুমা গ্রাম পঞ্চায়েতের তৃণমূল কংগ্রেসের সদস্যা শ্যামলী বালা পাইকের কাছে মঙ্গলবার স্থানীয় গৌরাঙ্গ দাস ও তার স্ত্রী সুমনা রায় কন্যাশ্রীর ফর্ম জমা দেওয়ার জন্যে রেসিডেন্সিয়াল সার্টিফিকেট নিতে আসেন । সেখানে সুমনাকে 'অবিবাহিত' বলে উল্লেখ করতে বলেন তাঁরা । কিন্তু শ্যামলী দেবী তাঁদের কথা না শুনে সার্টিফিকেটে বিবাহিত উল্লেখ করেন । অভিযোগ, পঞ্চায়েত সদস্যার সেই সার্টিফিকেটে বিবাহিতর আগে 'অ' লিখে পঞ্চায়েত থেকে অবিবাহিত সার্টিফিকেট নিয়ে স্কুলে জমা দেয় সুমনা । পরবর্তীতে স্কুল থেকে পঞ্চায়েত সদস্যার কাছে ফোন এলে পঞ্চায়েত সদস্যা স্কুলকে জানান, তিনি 'বিবাহিত' লিখে পাঠিয়েছিলেন, 'অবিবাহিত' লেখেননি ।

কন্যাশ্রীর টাকা পেতে পঞ্চাতের সদস্যের বাড়িতে ভাঙচুর

পঞ্চায়েত সদস্যার দাবি, এরপরেই সুমনা রায়ের পরিবার থেকে তাঁর স্বামীকে ফোনে হুমকি দেওয়া হয় ৷ মধ্যরাতে তাঁর বাড়ির দরজা ভাঙচুর করে গৌরাঙ্গ । খবর পেয়ে সকালেই শ্যামলী বাল পাইকের বাড়িতে যায় তৃণমূল নেতৃত্ব এবং গাইঘাটা থানার পুলিশ । শ্যামলীর অভিযোগের ভিত্তিতে দু'জনকে গ্রেফতার করে পুলিশ । পঞ্চায়েত সদস্যা বলেন, "আমাকে অন্যায় কাজ করতে বলা হয়েছিল । কিন্তু আমি তা না করায় গৌরাঙ্গ আমার বাড়িতে ভাঙচুর করেছে । গৌরাঙ্গের দাদা চৈতন্য আমার স্বামীকে ফোন করে হুমকি দিয়েছে ।" তিনি আরও বলেন, "আমার স্বামী বাড়িতে থাকেন না । দু'জন মেয়ে আমরা বাড়িতে থাকি ৷ খুবই আতঙ্কে আছি । ওদের শাস্তি হওয়া দরকার । না হলে পরে আবার এমনটা করতে পারে ।"

আরও পড়ুন :স্বাস্থ্যসাথী প্রকল্পের 130 কোটি টাকা বকেয়া চেয়ে রাজ্যকে চিঠি বেসরকারি হাসপাতালগুলির

এই বিষয়ে গাইঘাটা পঞ্চায়েত সমিতির সভাপতি গোবিন্দ দাস বলেন, "সার্টিফিকেট বিকৃত করে গৌরাঙ্গ দাস অন্যায় করেছে । আমরা প্রশাসনের কাছে আবেদন জানাব তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার ।"

ABOUT THE AUTHOR

...view details