পশ্চিমবঙ্গ

west bengal

'দল থেক ফায়দা তুলে এঁরা দলবিরোধী কাজ করছে', নাম না-করে ফের সোমনাথকে নিশানা অর্জুনের

By ETV Bharat Bangla Team

Published : Jan 4, 2024, 6:28 AM IST

Updated : Jan 4, 2024, 10:38 AM IST

MP Arjun Sing attack to Somnath Shyam: ভিকি যাদব খুনে ধৃত সাংসদের আত্মীয় পাপ্প সিংকে বুধবার ফের পেশ করা হয় ব‍্যারাকপুর মহকুমা আদালতে। এদিনও আবারও ভাইপো পাপ্পুর হয়ে জামিনের তদারকি করতে আদালতে হাজির ছিলেন সাংসদ কাকা অর্জুন সিং। যদিও আদালত থেকে জামিন মেলেনি পাপ্প সিংয়ের। উলটে পুলিশ অন্য একটি খুনের চেষ্টার মামলায় তাঁকে অ্যারেস্ট দেখিয়ে নিজেদের হেফাজতে নিতে আবেদন করে বিচারকের কাছে।

Etv Bharat
Etv Bharat

সোমনাথকে নিশানা অর্জুনের

ব‍্যারাকপুর, 4 জানুয়ারি: দলে থেকে যাঁরা পার্টির ক্ষতি করছে তাঁদের নিরাপত্তা তুলে নেওয়া হোক। আর তবেই দলের বিরুদ্ধে কথা বলতে পারবে না কেউ। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দোপাধ্যায়ের কাছে এমনই আর্জি জানালেন ব্যারাকপুরের সাংসদ। নাম না করে ফের জগদ্দলের তৃণমূল বিধায়ক সোমনাথ শ‍্যামকে নিশানা করলেন ব‍্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। তিনি বলেন, "দলের বিরুদ্ধে আলোচনা করা অবধিই এঁদের দম ! এর বাইরে এঁদের কী আছে, তা সকলেই জানে। আমি তো বলছি, নিরাপত্তা তুলে নেওয়া হোক। দেখবেন তখন আর কেউ মুখ খুলছে না। এঁরা দলের থেকে ফায়দা নিয়ে দল বিরোধী কাজ করছে ।"

ভিকি যাদব খুনে ধৃত সাংসদের আত্মীয় পাপ্প সিংকে বুধবার ফের পেশ করা হয় ব‍্যারাকপুর মহকুমা আদালতে। এদিনও আবারও ভাইপো পাপ্পুর হয়ে জামিনের তদারকি করতে আদালতে হাজির ছিলেন সাংসদ কাকা অর্জুন সিং। যদিও আদালত থেকে জামিন মেলেনি পাপ্প সিংয়ের। উলটে পুলিশ অন্য একটি খুনের চেষ্টার মামলায় তাঁকে অ্যারেস্ট দেখিয়ে নিজেদের হেফাজতে নিতে আবেদন করে বিচারকের কাছে। সেই মতো বিচারক পাপ্পুকে খুনের চেষ্টার মামলায় দুই দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। যদিও তৃণমূল কর্মী ভিকি যাদব খুনে ধৃত অর্জুনের আত্মীয় পাপ্পু সিংয়ের যোগ পুলিশ দেখাতে পারেনি বলেই খবর আদালত সূত্রে।

যা নিয়েও এদিন আদালতে হাজির হয়ে পুলিশ প্রশাসনের বিরুদ্ধে কটাক্ষ ছুঁড়ে দিয়েছেন ব‍্যারাকপুরের সাংসদ তথা তৃণমূলের এই দাপুটে নেতা। এই বিষয়ে অর্জুন বলেন, "কিছু থাকলে তো বলবে। না থাকলে কী করে দেখাবে আদালতে ! কাউকে খুশি করার জন্য কেউ কিছু করতে পারে। তবে, আমি তো ভগবান নই, যে তাঁর নাম বলে দেব ।" এই বিষয়ে সাংসদ নাম না বললেও তিনি যে তাঁর চির প্রতিদ্বন্দ্বী বিধায়ক সোমনাথ শ‍্যামের দিকেই ইঙ্গিত করতে চেয়েছেন তা বলাই বাহুল্য।

এদিকে, সাংসদ-বিধায়কের কাজিয়ার মধ্যেই ব‍্যারাকপুর শিল্পাঞ্চলে তাঁর দীর্ঘ রাজনৈতিক জীবনের কথাও এদিন তুলে ধরেছেন তৃণমূল নেতা অর্জুন সিং। তাঁর কথায়, "দীর্ঘদিন ধরে ব্যারাকপুর শিল্পাঞ্চলে রাজনীতি করে আসছি। যখন আমার বয়স 18 বছর। তখন থেকেই আমি সিপিএমের বিরুদ্ধে লড়াই করে এসেছি। তখনও আমি আইনের সুরক্ষা পেয়েছি। এবারও পাব। যেভাবে আমাদের ঘরের ছেলেকে মানসিক নির্যাতন করছে কিছু লোক, তাঁরা ভাবছে ছোটখাটো খুশিতেই আনন্দ পেয়ে গিয়েছি। কিন্তু, সেই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয় না। তাতেই যদি তাঁরা খুশি হয়, আনন্দ পেতে দিন না ।"

বিধায়ক বারবার বলছে জগদ্দল, ভাটপাড়ায় সমস্ত খুনের মামলার ফাইল দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে তুলে দেবেন । এই প্রশ্নের উত্তরে সাংসদ অর্জুন সিং বলেন, "বাম জমানায় আমার পরিবারের বিরুদ্ধে সিপিএম বলত। এখন তৃণমূলে থেকে কিছু মুখোশধারী আমার পরিবারের বিরুদ্ধে বলছে। এরা ব‍্যারাকপুরের রাজনীতি সম্পর্কে কিছুই জানে না। যেভাবে দলের বিড়ম্বনা বাড়াচ্ছে।এতে বিজেপির হাত শক্ত হচ্ছে। রাস্তাঘাটে এনিয়ে চর্চা চলছে। সামনেই 2024-র লোকসভা নির্বাচন। তার আগে এর একটা মীমাংসা হওয়া দরকার ।" অন্যদিকে, ব‍্যারাকপুর মহকুমা আদালতে পাপ্পু সিংয়ের বারবার জামিন নাকচ হয়ে গেলেও এখনই তিনি যে উচ্চ আদালতের দ্বারস্থ হচ্ছেন না তাও এদিন স্পষ্ট করে দিয়েছেন সাংসদ অর্জুন সিং।

Last Updated :Jan 4, 2024, 10:38 AM IST

ABOUT THE AUTHOR

...view details