পশ্চিমবঙ্গ

west bengal

বিপজ্জনকভাবে বইছে কংসাবতী ও চন্ডিয়া, সতর্ক প্রশাসন

By

Published : Aug 27, 2020, 6:24 PM IST

পূর্ব মেদিনীপুরে লাগাতার বৃষ্টির জেরে কংসাবতী ও চন্ডিয়া নদীর জলস্তর ফের বৃদ্ধি পেয়েছে । কংসাবতী নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে ৷ আবার চন্ডিয়া নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ার ফলে ময়না ব্লকের বেশ কিছু এলাকায় বাঁধে ধস নেমেছে ।

kangsavati and chandia river
জল বাড়ছে সতর্ক প্রশাসন

পাঁশকুড়া, 27 অগাস্ট : আবহাওয়া দপ্তরের পূর্বাভাস ছিলই ৷ মঙ্গলবার থেকে ফের জেলাজুড়ে লাগাতার বৃষ্টি শুরু হয়েছে । একটানা বৃষ্টির কারণে জেলার কংসাবতী ও চন্ডিয়া নদীর জলস্তর ফের বেড়েছে । বর্তমানে কংসাবতী নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইছে । অপরদিকে চন্ডিয়া নদীর জলস্তর বাড়ায় ময়না ব্লকের দোনাচক, মগরা, পরমানন্দপুর ও জায়গিরচক এলাকায় বাঁধে ধস নেমেছে ।

প্রশাসনের পক্ষ থেকে সেই মেরামতির কাজ যুদ্ধকালীন তৎপরতায় শুরু হয়েছে । টানা বর্ষণের ফলে পাঁশকুড়া পৌরসভার 8 , 9 ও 10 নম্বর ওয়ার্ডের কিছু অংশ জলমগ্ন অবস্থায় রয়েছে। ড্রেন পরিস্কার করার মাধ্যমে সেই জমা জল সরানোর কাজ শুরু করেছে প্রশাসন।

বিপজ্জনকভাবে বইছে কংসাবতী ও চন্ডিয়া
তবে ফের কংসাবতী ও চন্ডিয়া নদীর জলস্তর বৃদ্ধি পাওয়ায় জেলায় প্রশাসনিক তৎপরতা বৃদ্ধি পেয়েছে । 24 ঘন্টা সেচ দপ্তরের পক্ষ থেকে বাঁধগুলির উপর নজরদারি চালানো হচ্ছে । জেলাশাসক পার্থ ঘোষ জানিয়েছেন, আমরা সতর্ক রয়েছি। নদীর বাঁধগুলিতে সর্বদা নজরদারি চালানো হচ্ছে। কোন জায়গায় ধস বা ফাটল দেখা দিলে তা দ্রুত মেরামত করা হচ্ছে। বন্যা হলে সেই পরিস্থিতির মোকাবিলা করার জন্য আমরা প্রস্তুত রয়েছি।

ABOUT THE AUTHOR

...view details