পশ্চিমবঙ্গ

west bengal

জোড়া অপারেশনে আশঙ্কাজনক মেয়ে, চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে মন্ত্রীর দ্বারস্থ পরিবার

By ETV Bharat Bangla Team

Published : Dec 10, 2023, 9:19 PM IST

Medical Negligence Complaint: চিকিৎসার গাফিলতিতে আশঙ্কাজনক মেয়ে ৷ অভিযোগ পরিবারের ৷ মন্ত্রীর কাছে সঠিক চিকিৎসার আবেদন মায়ের ৷

Etv Bharat
মন্ত্রী কাছে মেয়ের চিকিৎসার গাফিলতির অভিযোগ মায়ের

চিকিৎসার গাফিলতিতে আশঙ্কাজনক মেয়ে

পশ্চিম মেদিনীপুর, 10 ডিসেম্বর: মেয়ের ভুল চিকিৎসার অভিযোগ তুলে ক্ষোভে ফেটে পড়লেন রোগীর মা-সহ আত্মীয়রা ৷ অসুস্থ মেয়েকে সুস্থ করার দাবিতে মন্ত্রীর পায়ে ধরে কাতর আবেদন মায়ের। রবিবার ঘটনাটি ঘটেছে মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে। হাসপাতাল সুপার সঙ্গে কথা বলে সঠিক চিকিৎসার আশ্বাস মন্ত্রী বীরবাহা হাঁসদার ৷

পরিবার সূত্রে জানা গিয়েছে, মেদিনীপুর শহর কালগাং এলাকার বাসিন্দা রীনা রায়ের মেয়ে রিঙ্কু রায় অ্যাপেন্ডিক্সের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিল গত শুক্রবার । সেদিনই রাতে তড়িঘড়ি মেয়ের অ্যাপেন্ডিক্সের অপারেশন হয় বলে অভিযোগ মায়ের ৷ তিনি বলেন, "আমার মেয়েকে যখন হাসপাতালে ভর্তি করিয়েছিলাম তখন এত খারাপ অবস্থা ছিল না ৷ কোনওরকম পরীক্ষা না-করিয়েই চিকিৎসক জানান, অপারেশন করতে হবে ৷ এরপর শনিবার সকালে ফের মেয়ের অপারেশন হয় ৷ তখন চিকিৎসক বলেন, রক্ত বন্ধ হচ্ছে না ৷ মেয়ের অবস্থা আশঙ্কাজনক ৷"

রীনার আত্মীয় প্রতিমা প্রামাণিক অভিযোগ করে বলেন, "রাতে আমাদের মেয়েকে অপারেশনের পর বেডে দেওয়া হয় ৷ সকালে চিকিৎসক জানতে চান, তার কোনও কষ্ট হচ্ছে কি না ৷ রিঙ্কু জানিয়েছিল, পায়ে যন্ত্রণা ছাড়া আর কোনও কষ্ট হচ্ছে না ৷ কিন্তু চিকিৎসক জানান, রিঙ্কুর শ্বাসকষ্টের সমস্যা হচ্ছে, আবার অপারেশন করতে হবে বলে অস্ত্রোপচার ঘরে নিয়ে যান ৷ এরপর আইসিইউতে রাখা হয় ৷ কিন্তু সারাদিন কোনও চিকিৎসক তাকে দেখেনি ৷ আজ ভোর চারটের সময় চিকিৎসক বলছে, মেয়ের শরীরে অঙ্গ-প্রত্যঙ্গ নষ্ট হয়ে গিয়েছে ৷ বাঁচবে না আমাদের মেয়ে ৷"

অন্যদিকে জঙ্গলমহল ঝাড়গ্রামের লালগড়ের ধরমপুরের হরিনা গ্রামে গ্যাস সিলিন্ডার ব্লাস্ট হয়ে আহত হয় একই পরিবারের চারজন। তাঁদের মধ্যে একজন মারা গিয়েছেন ৷ গুরুতর আহত তিনজনকে দেখতে মেডিক্যাল কলেজ হাসপাতালে আসেন মন্ত্রী বীরবাহা হাঁসদা। মন্ত্রীকে কাছে পেয়ে মেয়েকে বাঁচানোর আর্তি মায়ের ৷ এই ঘটনায় মন্ত্রী বীরবাহা হাঁসদা জানান, হাসপাতাল সুপারের সঙ্গে কথা বলবেন, যাতে রিঙ্কুর চিকিৎসা ভালোভাবে হয়। যদিও ইতিমধ্যেই হাসপাতালের আউটপোস্টে লিখিত অভিযোগ জানিয়েছেন রোগীর বাড়ির লোকজন।

ABOUT THE AUTHOR

...view details