পশ্চিমবঙ্গ

west bengal

Blood Donation Camp: রক্ত সংকটের খবর করতে গিয়ে সাংবাদিকদের তড়িঘড়ি রক্তদান শিবির

By

Published : May 3, 2023, 8:56 PM IST

খবর করতে গিয়ে রক্ত সংকটের কথা শুনেই তড়িঘড়ি রক্তদান শিবিরের আয়োজন করলেন আসানসোলের সাংবাদিকরা ৷ সকলে মিলে দিলেন রক্ত ৷

Etv Bharat
সাংবাদিকদের রক্তদান

রক্তদানের আয়োজনে সাংবাদিকরা

আসানসোল, 3 মে: জেলা হাসপাতালে রক্ত সংকট । এই খবর শুনেই একদিকে যেমন রক্তদান করতে চিকিৎসকরা এগিয়ে এসেছেন, তেমনই এগিয়ে এসেছেন নার্স, স্বাস্থ্যকর্মী ও সমাজকর্মীরা ৷ হাসপাতালে রক্ত সংকটের খবর করতে গিয়ে মানবিক ডাক পেয়ে এগিয়ে এলেন সাংবাদিকরাও । বুধবার আসানসোল রবীন্দ্রভবনে রক্তদান তড়িঘড়ি শিবিরের আয়োজন করল পশ্চিম বর্ধমান জেলা প্রেস ক্লাব । 40 জন সাংবাদিক রক্তদান করেন এদিন ।

তাদেরকে শুভেচ্ছা জানাতে এই রক্তদান শিবিরে উপস্থিত হয়েছিলেন আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনার সুধীর কুমার নীলকান্তম, পশ্চিম বর্ধমান জেলার জেলাশাসক এস অরুণ প্রসাদ, আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়, চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, পশ্চিম বর্ধমান জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক মহম্মদ ইউনুস, আসানসোল জেলা হাসপাতালের সুপার নিখিল চন্দ্র দাস-সহ প্রমুখ ব্যক্তিরা । এসেছিলেন বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার সমাজসেবীরাও । প্রত্যেকেই সংবাদিকদের এই মানবিক উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

সাংবাদিক কৌশিক গাঁতাইত বলেন, "আমরা জেলা হাসপাতালে গিয়ে দেখেছি কতটা নিরুপায় অবস্থায় চলছে জেলা হাসপাতাল । রক্তের আকাল পড়েছে । তাই শুধু খবর করা নয়, মানুষের পাশে থাকতেই আমরা এই উদ্যোগ নিয়েছি । গতকালই আমরা সিদ্ধান্ত নিই ৷ সেই মতো তড়িঘড়ি আজ এই রক্তদান শিবিরের আয়োজন । 40 ইউনিট রক্ত আমরা এখনও পর্যন্ত দিতে পেরেছি । আশা করছি, আগামিদিনে এই ধরনের শিবির আরও করে জেলা হাসপাতাল সংকট মেটানোর চেষ্টা করব ।"

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনার সুধীর কুমার নীলকান্তম বলেন, "গ্রীষ্মকালীন যে রক্ত সংকটের খবর আমরা পাচ্ছিলাম তাতে সাংবাদিকদের এই এগিয়ে আসা নজিরবিহীন। আমরা পুলিশের পক্ষ থেকেও এই ধরনের উদ্যোগ নেব।" আসানসোল জেলা হাসপাতালের ব্লাড ব্যাঙ্কের মেডিক্যাল অফিসার সঞ্জিত চট্টোপাধ্যায়ের কথায়, "সাংবাদিকদের এই এগিয়ে আসা দেখে সমাজের সবস্তরের মানুষ এগিয়ে আসবে বলে আমার স্থির বিশ্বাস ৷ এই সংকট কেটে যাবেই ।"

আরও পড়ুন :সংকট মেটাতে নিজের বিয়ের দিন রক্তদান শিবির চিকিৎসকের

ABOUT THE AUTHOR

...view details