পশ্চিমবঙ্গ

west bengal

CPIM Agitation at Durgapur: গ্রেফতার হওয়া তৃণমূল নেতাদের মুখোশ পরে দুর্গাপুরে সিপিএমের বিক্ষোভ

By

Published : Apr 18, 2023, 8:16 PM IST

মঙ্গলবার সিপিএম বিক্ষোভ দেখায় দুর্গাপুরে ৷ মূল দাবি ছিল দুর্গাপুর নগর নিগমের ভোট ৷ তবে সেখানে গ্রেফতার হওয়া তৃণমূল নেতাদের মুখোশ পরে অনেকে হাজির হয়েছিলেন ৷

CPIM Agitation at Durgapur
CPIM Agitation at Durgapur

গ্রেফতার হওয়া তৃণমূল নেতাদের মুখোশ পরে দুর্গাপুরে সিপিএমের বিক্ষোভ

দুর্গাপুর, 18 এপ্রিল: দুর্নীতির অভিযোগে গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায়, অনুব্রত মণ্ডল, জীবনকৃষ্ণ সাহা, মানিক ভট্টাচার্যদের মুখোশ পরিয়ে ‘টিএমসি চোর’ স্লোগান তুলে দুর্গাপুরের সিটি সেন্টারে দুর্গাপুর নগর নিগমের বাইরে বিক্ষোভ সমাবেশ আয়োজিত করল সিপিএম । দুর্গাপুর নগর নিগমের বাইরে কংক্রিটের রাস্তায় লিখে দেওয়া হল ‘টিএমসি চোর’ ।

মূলত, নির্দিষ্ট সময়সীমা পেরিয়ে যাওয়ার কারণে দুর্গাপুর নগর নিগমের নির্বাচনের দাবিতে এই পদযাত্রা ও জনসভা বামেদের । মঙ্গলবার দুর্গাপুর নগর নিগমের সামনে প্রতিবাদ জানায় বামেরা । দ্রুত নির্বাচন না হলে বৃহত্তর আন্দোলনের পথে হাঁটার হুঁশিয়ারি দেয় বামেরা । সিপিএমের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পঙ্কজ রায় সরকার, বাম নেতা বিপ্রেন্দু চক্রবর্তী, আভাস রায়চৌধুরী-সহ বাম নেতৃত্বরাও অংশ নেয় মিছিলে ও প্রতিবাদ সভায় ।

প্রসঙ্গত, দুর্গাপুর নগর নিগমের বর্তমান বোর্ডের মেয়াদ ফুরিয়েছে অনেকদিন । নগর নিগম পরিচালনার জন্য প্রশাসক মণ্ডলীকে বসানো হয়েছে । বিরোধীরা বারবার দুর্গাপুর নগর নিগমের নির্বাচনের দাবিতে সরব হয়েছেন ইতিপূর্বে । কিন্তু এখনও পর্যন্ত দুর্গাপুর নগর নিগমের নির্বাচনের দিনক্ষণ স্থির হয়নি । খুব স্বাভাবিক ভাবেই তাই বিরোধী সিপিএম এই ইস্যুকে হাতিয়ার করে তাদের আন্দোলনের তীব্রতা বাড়িয়েছে শিল্পশহর দুর্গাপুরে ।

গ্রেফতার হওয়া তৃণমূল নেতাদের মুখোশ পরে বিক্ষোভ

সিপিএমের পশ্চিম বর্ধমান জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পঙ্কজ রায় সরকার বলেন, ‘‘দুর্গাপুর নগর নিগম দ্রুত নির্বাচনের দাবি নিয়ে আমরা আজ এসেছিলাম । কিন্তু আমাদের আসার আগেই দুর্গাপুর নগর নিগমের প্রশাসক মণ্ডলীর সদস্যরা পালিয়ে যান । আসলে দুর্গাপুর নগর নিগমের নির্বাচন শাসক দল চাইছে না । কারণ, দুর্গাপুরের মানুষ নির্বাচন হলে বাম পরিচালিত পৌর বোর্ডকে নগর নিগমের দায়িত্ব তুলে দেবে এটা বুঝতে পেরেছে ।’’

এদিকে উত্তপ্ত পরিস্থিতি যদি তৈরি হয়, তাই পুলিশ বাহিনী মোতায়েন ছিল । পুলিশের পক্ষ থেকে জলকামান রাখা হয় সিটি সেন্টারে । মোতায়েন থাকতে দেখা যায় কমব্যাট ফোর্সকেও ।

আরও পড়ুন:ডিওয়াইএফআই এর উত্তরকন্যা অভিযান ঘিরে রণক্ষেত্র শিলিগুড়ি

ABOUT THE AUTHOR

...view details