পশ্চিমবঙ্গ

west bengal

বল ভেবে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণে জখম দুই নাবালক, এলাকায় উত্তেজনা

By ETV Bharat Bangla Team

Published : Dec 13, 2023, 10:25 PM IST

Bomb Explosion in Murshidabad: বল ভেবে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণে জখম দুই নাবালক ৷ মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন আহতরা ৷ বোমা বিস্ফোরণের ঘটনায় একযোগে তৃণমূলকে আক্রমণ করছে বিরোধী দল।

Etv Bharat
Etv Bharat

মুর্শিদাবাদ, 13 ডিসেম্বর:বল ভেবে খেলতে গিয়ে ডোমকলে বোমা বিস্ফোরণে জখম দুই নাবালক । বুধবার বিকেলের এই ঘটনায় চাঞ্চল্য ছড়ায় ডোমকলের জুড়ানপুর গ্রাম পঞ্চায়েতের কুষাবেড়িয়ায়। আহতদের বয়স যথাক্রমে 8 বছর ও 11 বছর। বর্তমানে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন রয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে ডোমকল থানার পুলিশবাহিনী । কীভাবে ওই এলাকায় বোমা এল খতিয়ে দেখছে পুলিশ।

স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, বিকেলে কুষাবেড়িয়ার বেসরকারি নার্সারি স্কুলের কাছে ওই দুই শিশু খেলছিল । সেইসময় ঝোপের মধ্যে বলের মতো বস্তু দেখতে পায় তারা। এরপরে সেটিকে বল ভেবে হাতে তুলতেই ঘটে বিপত্তি। মুহূর্তের মধ্যে ঘটে যায় বিস্ফোরণ। বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। ধোঁয়ায় ভরে যায় চারিদিক। বিস্ফোরণের শব্দ শুনে গ্রামের বাসিন্দারা ছুটে যান ঘটনাস্থলে ৷ দু‘জনকে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখেন । স্থানীয় বাসিন্দারা তাদের উদ্ধার করে ডোমকল সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে যায় । এরপরে সেখানে অবস্থার অবনতি হওয়ায় তাদের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে রেফার করা হয় ।

স্থানীয় এক বাসিন্দা বলেন, "ওরা রোজ বিকেলে ওই নার্সারি স্কুলের পাশে খেলে । আজকেও খেলছিল । খেলার মধ্যেই হঠাৎ বিস্ফোরণে শব্দ শুনতে পেয়ে তড়িঘড়ি গিয়ে দেখি ওরা দুজন ছটফট করছে ।" পুলিশ সূত্রে জানানো হয়েছে ঘটনার তদন্ত শুরু হয়েছে। কে বা কারা ঠিক কি কারণে সেখানে বোমাগুলি রেখেছিল তার তদন্ত শুরু হয়েছে।

ঘটনার পরই সৃষ্টি হয়েছে রাজনৈতিক চাপানউতোর । বিজেপির যুব মোর্চার জেলা জেনারেল সেক্রেটারি প্রকাশ মণ্ডল বলেন, "দিদির রাজত্বে শুধু ডোমকল নয়, পুরো পশ্চিমবঙ্গ বোমার স্তূপে পরিণত হয়েছে। এমনকী এরাজ্যের শিশুরাও বোমা বিস্ফোরণ থেকে রেহাই পাচ্ছে না ।" ডোমকল ব্লক কংগ্রেস কার্যকরী সভাপতি ইমদাদুল হক মীর বলেন, "তৃণমূল পঞ্চায়েত নির্বাচনে বোমা-গুলির জোরে ক্ষমতা দখল করেছে । আগামী লোকসভা নির্বাচনের জন্য আবার সেই ধারাবাহিকতা চলছে । তার কারণেই যেখানে সেখানে বোমা পড়ে থাকছে, তাতেই জখম হচ্ছে শিশুরা ।"

আরও পড়ুন:

  1. আবারও বল ভেবে খেলতে গিয়ে বিস্ফোরণ! বোমার আঘাতে হাতের আঙুল উড়ল নাবালকের
  2. ফের একই ঘটনা! বল ভেবে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণে জখম এক শিশু-সহ 2 নাবালক
  3. ঝাড়খণ্ড-ছত্তিশগড়ে দু'টি পৃথক হামলায় শহিদ দুই জওয়ান

ABOUT THE AUTHOR

...view details