পশ্চিমবঙ্গ

west bengal

Drug Smuggling : মাদক পাচার করতে গিয়ে বিএসএফের জালে 12 বছরের কিশোর

By

Published : Mar 31, 2022, 11:40 AM IST

বাংলাদেশে মাদক পাচার করতে গিয়ে বিএসএফের হাতে 12 বছরের কিশোর ৷ মুর্শিদাবাদের সাগরপাড়ায় টাকার লোভে আর্ন্তজাতিক মাদক পাচারের সঙ্গে যুক্ত হচ্ছে কিশোর- কিশোরীরা (Drug Smuggling)।

Drug Smuggling
বিএসএফের হাতে 12 বছরের কিশোর

মুর্শিদাবাদ, 31 মার্চ : প্রচুর পরিমাণে মাদক বাংলাদেশ সীমান্তের কাঁটাতার পার করতে গিয়ে সীমান্তরক্ষী বাহিনীর হাতে ধরা পড়ল 12 বছরের এক কিশোর (Drug Smuggling)। বুধবার সন্ধ্যা নাগাদ ওই কিশোরকে ভারত-বাংলাদেশ সীমান্তের সাগরপাড়া থানার বামনাবাদ বিওপি (বর্ডার আউট পোস্ট) এলাকা থেকে গ্রেফতার করে বিএসএফের 117 নম্বর ব্যাটলিয়নের জওয়ানরা।

তার কাছ থেকে উদ্ধার হয়েছে 433 বোতল নিষিদ্ধ ফেনসিডিল। যার বাজার মূল্য 88 হাজার 819 টাকা ৷ এমনটাই দাবি বিএসএফের । পাচারের কৌশল বদলাতে মহিলাদের অনেক আগেই পাচারে যুক্ত করেছে ড্রাগ মাফিয়ারা। এবার ড্রাগ মাফিয়াদের নজরে কিশোর-কিশোরীরা। কিশোর-কিশোরীরা, সন্দেহের তালিকায় থাকবে না ধরে নিয়েই তাদের সীমান্তে পাঠানো হচ্ছে, চাষিদের মাঠে খাবার দেওয়ার নাম করে।

বুধবার সন্ধ্যায় ওই কিশোর মাঠে খাবার দিতে গেলেই কর্তব্যরত বিএসএফের সন্দেহ হওয়ায় তাকে আটক করে। খাবারের পরিবর্তে মাথায় করে নিষিদ্ধ কাশির সিরাপ নিয়ে যাচ্ছিল ওই কিশোর। প্রাথমকি জিজ্ঞাসাবাদে বিএসএফ কর্মীরা জানতে পেরেছে, সাগরপাড়া থানার লালকুল কলোনির বাসিন্দা ড্রাগ মাফিয়া আনিকুল মিঁয়ার কাছ থেকে ফেনসিডিলের বোতলগুলি সংগ্রহ করেছিল। সীমান্ত পার করে দেওয়ার কথা ছিল বাংলাদেশের রাজশাহী জেলার ইউসুফপুরের বাসিন্দা রিপন শেখের হাতে। সীমান্তের ওপার্ অপেক্ষায় থাকার কথা রিপনের।

আরও পড়ুন :Malda Blast : পড়ে থাকা বোতলে হাত দিতেই বিস্ফোরণ, মালদায় গুরুতর জখম শিশু

সীমান্ত পারের আগেই বিএসএফ হাতে ধরা পড়ে ওই কিশোর। ফেনসিডিল সীমান্ত পার করে দিতে পারলেই পাঁচ হাজার টাকা মিলত বলে জানিয়েছে কিশোর। তদন্তের জন্য বাজেয়াপ্ত ফেনসিডিল ও কিশোরকে তুলে দেওয়া হয়েছে সাগরপাড়া থানার পুলিশের হাতে।

ABOUT THE AUTHOR

...view details