পশ্চিমবঙ্গ

west bengal

Debanjan Deb : প্রেসিডেন্সি সংশোধনাগারে ভুয়ো আইএএস দেবাঞ্জনকে জেরা ইডির

By

Published : Sep 10, 2021, 12:17 PM IST

অভিযুক্ত দেবাঞ্জন দেব
অভিযুক্ত দেবাঞ্জন দেব

ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে অভিযুক্ত দেবাঞ্জন দেবকে জিজ্ঞাসাবাদ করার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল ইডি ৷ অনুমতি পাওয়ার পর গতকাল রাতে প্রেসিডেন্সি সংশোধনাগারে তার বয়ান রেকর্ড করে ইডির গোয়েন্দারা ৷

কলকাতা, 10 সেপ্টেম্বর : একদিনের জন্য প্রেডিডেন্সি সংশোধনাগারে (Presidency Central Correctional Home) নিয়ে আসা হয়েছিল কসবায় ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে (Fake Vaccination) অভিযুক্ত দেবাঞ্জন দেব । গতকাল রাতে জেলে পৌঁছে তাকে জেরা করেন ইডির (Enforcement Directorate, ED) গোয়েন্দারা ।

ইডি সূত্রের খবর, জেলেই বিশেষ ব্যবস্থা করে দেবাঞ্জনের বয়ান রেকর্ড করা হয় । 4 ঘণ্টা জেরার পর প্রেসিডেন্সি জেল থেকে চলে যান ইডির গোয়েন্দারা । পরে ফের লালবাজার দেবাঞ্জনকে নিজেদের হেফাজতে নিয়ে নেয় ।

আরও পড়ুন : Debanjan Deb : প্রেসিডেন্সি সংশোধনাগারে দেবাঞ্জনকে জেরা করবে ইডি

সম্প্রতি অভিযুক্ত দেবাঞ্জনকে জিজ্ঞাসাবাদকে করার জন্য ইডির বিশেষ আদালতে অনুমতি চায় ইডি । ইডি সূত্রের খবর, তদন্তে নেমে ইডির গোয়েন্দারা যখনই দেবাঞ্জন দেবকে জিজ্ঞাসাবাদ করার ইচ্ছা প্রকাশ করেছেন, দেখা গিয়েছে ঠিক সেই সময়ে কলকাতা পুলিশ অভিযুক্ত দেবাঞ্জনকে নিজেদের হেফাজতে নিয়ে একাধিক নতুন মামলায় জিজ্ঞাসাবাদ করছে । ফলে ইডি কসবায় ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের তদন্তে নেমেও দেবাঞ্জনকে জিজ্ঞাসাবাদ করতে পারেনি ।

আদালত সেই অনুমতি দিলে জানানো হয়, প্রেসিডেন্সি সংশোধনাগারে দেবাঞ্জনকে আনা হলে তা ইডিকে জানাবেন জেল সুপার ৷ সেই অনুযায়ী খবর পেয়ে প্রেসিডেন্সি সংশোধনাগারে পৌঁছান ইডির গোয়েন্দারা ৷

ABOUT THE AUTHOR

...view details