পশ্চিমবঙ্গ

west bengal

BJP Leaders Meet Governor: রাজ্যে বিপন্ন অধিবাসী সমাজের পরিস্থিতি জানাতে রাজ্যপালের দ্বারস্থ 7 বিজেপি বিধায়ক

By

Published : Apr 26, 2023, 10:43 PM IST

কালিয়াগঞ্জ থেকে কালিয়াচক ধর্ষণ এবং বালুরঘাটের চার আদিবাসী মহিলার উপর নির্যাতন-সহ রাজ্যের আধিবাসী সম্প্রদায়ের পরিস্থিতি নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হলেন 7 বিজেপি বিধায়ক ৷

Etv Bharat
রাজ্যপালের দ্বারস্থ 7 বিজেপি বিধায়ক

কলকাতা, 26 এপ্রিল: প্রথমে কালিয়াগঞ্জ আর তারপর মঙ্গলবার কালিয়াচকে আবারও নাবালিকাকে নির্যাতন করে হত্যা করার ঘটনা সামনে এসেছে । তা নিয়ে উত্তাল রাজ্য-রাজনীতি ৷ রাজ্যের বিভিন্ন জায়গায় নারী নির্যাতন-সহ উপজাতি গোষ্ঠীর মানুষের উপর শাসকদলের অত্যাচার যেমন দণ্ডিকাণ্ড-সহ একাধিক অভিযোগ নিয়ে বিজেপির এক প্রতিনিধি দল বুধবার দেখা করল রাজ্যপাল সিভি আনন্দ বোসের সঙ্গে ।

একদিকে যখন নাবালিকা হত্যাকে কেন্দ্র করে জ্বলছে কালিগঞ্জে ৷ তারমধ্যে মালদার কালিয়াচকে আরও এক নাবালিকাকে ধর্ষণ এবং হত্যার ঘটনা সামনে এসেছে । এই বিষয়ে ইতিমধ্যেই রাজ্যে মহিলাদের কোনও নিরাপত্তা আদৌ আছে কি না তা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী দল ।

এদিনই চিফ হুইপ মনোজ টিজ্ঞার নেতৃত্বে বিজেপির 7 বিধায়কের এক প্রতিনিধি দল রাজভবনে এসে রাজ্যপাল ডক্টর সিভি আনন্দ বোসের সঙ্গে দেখা করেন ৷ সেইসঙ্গে ডেপুটেশন জমা দেন । মনোজ টিজ্ঞা ছাড়াও এই প্রতিনিধি দলে ছিলেন জুয়েল মুর্মু, মনোজ ওরাও , দুর্গা মুর্মু , বুধারি টুডু, পুনা ভেংগ্রা এবং কমলা কান্ত হাঁসদা ।

মনোজ টিজ্ঞা বলেন, "তৃণমূল থেকে বিজেপিতে যাওয়ার জন্য দক্ষিণ দিনাজপুরে বালুরঘাটে চারজন আদিবাসী মহিলাদের দিয়ে দণ্ডি কাটানোর অভিযোগ ওঠে তৃণমূলের এক নেত্রীর বিরুদ্ধে । এই ঘটনা নাম জড়ায় বালুরঘাটের তৃণমূলের সভানেত্রী প্রদীপ্তা চক্রবর্তীর ৷ ঘটনার পরেই তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে ৷ আমরা এই বিষয় নিয়ে এফআইআর করেছি । রাজ্যপালকে জানিয়েছি দোষীদের শাস্তির জন্য । দোষীদের দল কী শাস্তি দিল না দিল সেটা পরের কথা কিন্তু আজ পর্যন্ত দোষীদের কোনও শাস্তি হয়নি ।"

আরও পড়ুন :এক কিমি দণ্ডি কেটে বিজেপি থেকে তৃণমূলে যোগ চার আদিবাসী মহিলার

অধিবাসী জনজাতি সম্প্রদায়ের মানুষের উপরেও শাসকদলের নিয়মিত অত্যাচারের কথা রাজ্যপালের কাছে তুলে ধরেন তাঁরা। রাজ্যে আইন শৃঙ্খলা বিপন্ন হয়েছে এমন অভিযোগও তোলা হয়।

ABOUT THE AUTHOR

...view details