পশ্চিমবঙ্গ

west bengal

পাহাড়ে আটকে পড়া শ্রমিকদের বাড়ি ফেরাতে উদ্যোগী কালিম্পং পৌরসভা

By

Published : Apr 19, 2020, 11:54 PM IST

লকডাউনের জেরে কালিম্পংয়ে আটকে পড়া শ্রমিকদের বাড়িতে ফেরাতে উদ্যোগী হল কালিম্পং পৌরসভা । পৌরসভার তরফে জানানো হয়েছে , গতকাল থেকে এবিষয়ে পদক্ষেপ নেওয়া শুরু হবে ৷ জানিয়েছেন কালিম্পং পৌরসভার চেয়ারম্যান রবি প্রধান ।

kalimpong municipality helps 50 migrant workers to return to their home amid lockdown
পাহাড়ে আটকে পড়া শ্রমিকদের বাড়ি ফেরাতে উদ্যোগী হল কালিম্পং পৌরসভার

কালিম্পং, 19 এপ্রিল : লকডাউনের জেরে কালিম্পঙে আটকে পড়া শ্রমিকদের বাড়িতে ফেরাতে উদ্যোগী হল কালিম্পং পৌরসভা । পৌরসভার তরফে জানানো হয়েছে , গতকাল থেকে এবিষয়ে পদক্ষেপ করা শুরু হবে ৷ জানিয়েছেন কালিম্পং পৌরসভার চেয়ারম্যান রবি প্রধান ।

তিনি বলেন, " পাহাড়ে কাজের জন্য এসে লকডাউনের জেরে আটকে পড়েছে অন্তত 50 জন শ্রমিক । তাঁদের মধ্যে অধিকাংশই রাজ্যের ভিন জেলার বাসিন্দা । উত্তর দিনাজপুরসহ ভিন জেলার ওইসব শ্রমিকদের বাড়িতে ফেরানোর উদ্যোগ নেওয়া হয়েছে । প্রথমে তাঁদের স্বাস্থ্য পরীক্ষা করানো হবে । এরপর কার বাড়ি কোথায় সেই তালিকা তৈরি করা হবে । তারপর সম্পূর্ণ সুস্থদের মেডিক্যাল ফিটনেস সার্টিফিকেট দেওয়া হবে ৷ এরপর তাঁদের গাড়িতে করে বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে । "

পাহাড়ে আটকে পড়া শ্রমিকদের বাড়ি ফেরাতে উদ্যোগী হল কালিম্পং পৌরসভার

পাহাড়ে গিয়ে লকডাউনে আটকে পড়ায় কাজ না থাকায় ওই শ্রমিকরা বিপদে পড়েছেন । একেই পকেটে টান তার উপর কাজ নেই ৷ এই অবস্থায় লকডাউনে বাড়িও ফিরতে পারছিলেন না তাঁরা । বিপাকে পড়া ওইসব শ্রমিকদের মুখে অন্ন তুলে দিতে উদ্যোগী হয় জেলা প্রশাসন ও কালিম্পং পৌরসভা । কমিউনিটি কিচেন থেকে শুরু করে খাদ্যসামগ্রী তুলে দেওয়া হয় তাঁদের ৷ এবার কালিম্পং পৌরসভা থেকে নেওয়া হল বাড়ি ফেরানোর উদ্যোগ ।

TAGGED:

ABOUT THE AUTHOR

...view details