পশ্চিমবঙ্গ

west bengal

Siliguri Tent Controversy: শিলিগুড়িতে বিজেপির টেন্ট রাতারাতি ঢেকে গেল নীল সাদা কাপড়ে

By

Published : Oct 7, 2022, 7:19 PM IST

Siliguri Tent Controversy
শিলিগুড়িতে বিজেপির টেন্ট নিয়ে বিতর্ক

দুর্গাপুজাে উপলক্ষে বিজেপির পক্ষ থেকে শিলিগুড়ির হাশমি চকে শহরবাসীকে শুভেচ্ছা জানাতে একটি টেন্ট তৈরি করা হয়েছিল (BJP Tent was Covered Blue White Cloth) । গেরুয়া ও সবুজ কাপড়ে মোড়া টেন্টে লাগানো ছিল দলীয় পতাকাও ।

শিলিগুড়ি, ৭ অক্টোবর: শহরে কার্নিভাল শুরুর ঠিক আগে বিজেপির গেরুয়া টেন্টকে নীল সাদা রঙের কাপড়ে ঢেকে দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল । শুক্রবার কার্নিভালের ঠিক আগের মুহূর্তে ঘটনাটি ঘটেছে শিলিগুড়ির সফদর হাশমি চকে । ঘটনায় ইতিমধ্যে শিলিগুড়ি পৌরনিগম, পুলিশ-প্রশাসনের বিরুদ্ধে অভিযোগ তুলছে বিজেপির জেলা নেতৃত্বরা (BJP Tent was Covered Blue White Cloth) ।

জানা গিয়েছে, দুর্গাপুজাে উপলক্ষে বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা কমিটির পক্ষ থেকে শিলিগুড়ির হাশমি চকে শহরবাসীকে শুভেচ্ছা জানাতে একটি টেন্ট তৈরি করা হয়েছিল । গেরুয়া ও সবুজ কাপড়ে মোড়া টেন্টে লাগানো ছিল দলীয় পতাকাও ।

আরও পড়ুন:BJP Protest Programme: পঞ্চায়েত নির্বাচনের আগে দুর্নীতি ইস্যুতে তৃণমূলের উপর চাপ বাড়াতে বিশেষ রণকৌশল বিজেপির

অভিযোগ, শুক্রবার কার্নিভাল উপলক্ষে শিলিগুড়ির হিলকার্ট রোড জুড়েই পৌরনিগমের তরফে বেশ কয়েকটি টেন্ট বানানো হয়েছে । আর সেই সময় রাতের অন্ধকারে হাশমি চকেই থাকা বিজেপির গেরুয়া রঙের টেন্টের উপর নীল সাদা রঙের কাপড় লাগিয়ে দেওয়া হয় । এদিন বিকেলে বিষয়টি নজরে আসে । বিজেপির জেলা নেতৃত্ব চোখে পড়তেই তারা তীব্র ধিক্কার এবং বিরোধিতা জানাতে শুরু করেন তারা । খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ । যদিও পরে অবশ্য বিজেপির স্থানীয় নেতৃত্বরাই ওই নীল সাদা রংয়ের কাপড় খুলে ফেলে ।

বিষয়টি নিয়ে বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলা কমিটির সাধারণ সম্পাদক রাজু সাহা বলেন, "আসলে উদ্দেশ্য প্রণোদিতভাবেই এই ধরনের কাজ করা হয়েছে । এই ধরনের ঘটনাকে ধিক্কার জানাই ।"

শিলিগুড়িতে বিজেপির টেন্ট নিয়ে বিতর্ক

আরও পড়ুন:গরু পাচার মামলায় অনুব্রতর নামে চতুর্থ চার্জশিট পেশ সিবিআইয়ের

যুব মোর্চা সাধারণ সম্পাদক সৌরভ দাস বলেন, "7 অক্টোবর পর্যন্ত আমাদের এই টেন্টের অনুমতি দিয়েছে পুলিশ । তাহলে কার মদতে বিজেপির টেন্ট থেকে পতাকা খুলে নীল সাদা কাপড়ে ঢাকা হল । আসলে মুখ্যমন্ত্রীকে তুষ্ট করার রাজনীতি চলছে । আর পুলিশ প্রশাসনের মদত ছাড়া এসব হতে পারে না ।"

ABOUT THE AUTHOR

...view details