পশ্চিমবঙ্গ

west bengal

Cash and Gold Recovered from Howrah Station: হাওড়া স্টেশন থেকে আবার লক্ষ লক্ষ নগদ টাকা ও গয়না উদ্ধার

By

Published : Oct 21, 2022, 8:09 AM IST

3টি চটের ব্যাগ থেকে নগদ 33 লাখ 22 হাজার টাকা এবং প্রায় 45 কেজি রুপোর গয়না উদ্ধার হয়। যার বাজার মূল্য 58 লাখ 43 হাজার 584 টাকা। ব্যাগগুলি পূর্বা এক্সপ্রেসে করে দিল্লিতে নিয়ে যাওয়ার জন্য বুকিং করা হয়েছিল বলে জানা গিয়েছে (RPF recovered cash and gold from Howrah station)।

Etv Bharat
Etv Bharat

হাওড়া,21অক্টোবর: শিবপুরের পান্ডে ভাইদের কীর্তির পর ফের হাওড়া স্টেশন থেকে উদ্ধার বিপুল পরিমাণ নগদ টাকা। শুধু নগদ টাকা নয়, উদ্ধার হয়েছে প্রচুর পরিমাণে রুপোর গয়নাও। আরপিএফ সূত্রের খবর হাওড়া স্টেশনে পার্সেল অফিসের কাছে পড়ে থাকা 3টি ব্যাগ থেকেই এই বিপুল পরিমাণ নগদ টাকা ও রুপোর গয়না উদ্ধার হয়েছে। এই নগদ টাকা ও গয়নার সঙ্গে হাওয়ালা-যোগ আছে কিনা তা তদন্ত করে দেখা হবে(RPF recovered cash and gold from Howrah station)।

3টি চটের ব্যাগ থেকে নগদ 33 লাখ 22 হাজার টাকা এবং প্রায় 45 কেজি রুপোর গয়না উদ্ধার হয়। যার বাজার মূল্য 58 লাখ 43 হাজার 584 টাকা। এই ব্যাগগুলি পূর্বা এক্সপ্রেসে করে দিল্লিতে নিয়ে যাওয়ার জন্য বুকিং করা হয়েছিল বলে খবর রেলসূত্রে। তবে এই ব্যাগগুলির মালিকের হদিশ এখনও পাওয়া যায় নি। কে বা কারা এই ব্যাগগুলি হাওড়া স্টেশনে এনেছিল এবং পূর্বা এক্সপ্রেস দিল্লিতে নিয়ে যাওয়ার জন্য বুকিং করেছিল, তা এখনও স্পষ্ট নয়। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে রেল পুলিশ।

আরও পড়ুন: 15 মিনিটের অভিযান, মাঝরাতে টেট আন্দোলনকারীদের ধর্নামঞ্চ থেকে সরাল পুলিশ

উল্লেখ্য, হাওড়া স্টেশনে নগদ অর্থ উদ্ধারের ঘটনা নতুন কিছু নয়। এর আগেও আরপিএফ আধিকারিকরা অনেকবার হাওড়া স্টেশন থেকে লক্ষ লক্ষ নদ অর্থ উদ্ধার করেছে। তবে এই উদ্ধার হওয়া অর্থের সঙ্গে হাওয়ালা চক্রের কোনও যোগসূত্র আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

ABOUT THE AUTHOR

...view details