পশ্চিমবঙ্গ

west bengal

Locket Chatterjee: পাণ্ডুয়ায় বিডিও অফিসে ঢুকতে বাধা সাংসদ লকেটকে, পুলিশের সঙ্গে বচসা

By

Published : Jun 12, 2023, 6:25 PM IST

পাণ্ডুয়ায় বিডিও অফিসে ঢুকতে বাঁধা দেওয়ায় পুলিশের সঙ্গে বচসায় জড়ালেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় ৷ পরে বিডিও'র অনুমতিতে ভেতরে ঢোকেন তিনি ৷

Locket Chatterjee
হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়

পাণ্ডুয়ায় বিডিও অফিসে ঢুকতে বাঁধা সাংসদ লকেটকে

পাণ্ডুয়া, 12 জুন: পান্ডুয়ার বিডিও'র সঙ্গে দেখা করতে গিয়ে বাধার মুখে পড়লেন লকেট চট্টোপাধ্যায় । পাণ্ডুয়া থানার পুলিশ হুগলির সাংসদকে বিডিও অফিসে ঢুকতে বাধা দেয় । এর জেরে পুলিশ কর্মীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন লকেট । জানা গিয়েছে, এই বিডিও অফিসে পঞ্চায়েত ভোটের মনোনয়নপত্র জমা নেওয়া চলছিল । রাজ্য নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী, তার এক কিলোমিটারের মধ্যে 144 ধারা জারি করা রয়েছে ৷ তাই পুলিশের পক্ষ থেকে কোনও গাড়িকে সেখানে ঢুকতে দেওয়া হচ্ছে না। সেখানেই বিডিও'র সঙ্গে দেখা করতে আসেন লকেট ৷ তাঁকে ঢুকতে বাধা দিলে তখনই অফিসার ইনচার্জ অর্ণব গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বচসা শুরু হয় তাঁর । টানা 20 মিনিট ধরে চলে সেই বচসা ৷ এরপরে লকেট চট্টোপাধ্যায়কে ঢুকতে দেওয়া হয় বিডিও অফিসে ।

এ দিন পোলবা, পাণ্ডুয়া ও বলাগরে বিডিও অফিসে মনোনয়ন জমার প্রক্রিয়া পরিদর্শনে বের হন স্থানীয় সাংসদ লকেট চট্টোপাধ্যায় ৷ পোলবায় ঘুরে পাণ্ডুয়ায় আসেন তিনি ৷ কিন্তু 144 ধারা জারি থাকায় বিডিও অফিসে ঢুকতে বাধা দেওয়া হয় তাঁকে ৷ তখন তিনি শুধু বিডিওর সঙ্গে দেখা করার কথা জানান ৷ কিন্তু তাও পুলিশ লকেটকে ঢুকতে দেয় না ৷ তাঁকে পুলিশের তরফে জানানো হয়, 144 ধারা থাকায় তারা লকেটকে ভেতরে যেতে দিতে পারবে না ৷ তখন লকেট বিডিও'র সঙ্গে ফোনে কথা বলেন । বিডিওকে জানান, তাঁর লোকসভা কেন্দ্রের মধ্যে পড়ে পাণ্ডুয়া ৷ তাই তিনি পরিদর্শনে এসেছেন ৷ বিডিও নির্দেশ দিলে লকেটকে পরে পুলিশ তাঁর সঙ্গে দেখা করতে ভেতরে ঢুকতে দেয় ৷

পুলিশের সঙ্গে বচসা লকেটের

আরও পড়ুন:জোর করে মনোনয়ন প্রত্যাহার রুখতে নয়া নির্দেশিকা কমিশনের, জানাতে হবে কারণ

সাংসদ লকেট চট্টোপাধ্যায় এ দিন বলেন, "সবাই মনোনয়ন জমা দিক ও সুষ্ঠুভাবে নির্বাচন হোক এটাই আমরা চাই । আগের ইতিহাসের যেন পুনরাবৃত্তি না ঘটে । পাণ্ডুয়া থানার পুলিশ আমাকে ঢুকতে দিচ্ছিল না এবং বিডিও ম্যাডাম বলছেন, এটা আমার নির্বাচনী ক্ষেত্র নয় । হুগলি লোকসভা আমার নির্বাচনী ক্ষেত্র । সেখানে সাংসদ হিসেবে আমাকে ঢুকতে দেওয়া হবে না কেন ?" লকেট আরও বলেন, "তৃণমূলের তাবেদারি করছে পুলিশ আধিকারিকরা । যেন এরা পঞ্চায়েত নির্বাচনের পর পুরস্কার পাবে । 144 ধারা জারি করার থাকলেও আমি কেন বিডিও অফিসে ঢুকতে পারব না ৷ আমি তো একা এসেছি ৷"

আরও পড়ুন:বড়শুলে তৃণমূলের মারে মাথা ফাটল সিপিএম কর্মীর, তৃতীয়দিনেও মনোনয়ন ঘিরে অশান্তি অব্যাহত রাজ্যে

হুগলির সাংগঠনিক জেলার তৃণমূলের সম্পাদক অসিত চট্টোপাধ্যায়ের বক্তব্য, নির্বাচনের আগে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্যই হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় এখানে এসেছেন । তিনি জনপ্রতিনিধি ৷ তাঁর জানা উচিত 144 ধারার মধ্যে মনোনয়নের সময় বিডিও অফিসে ঢোকা উচিত নয় । তিনি শুধু একা নন, সদলবলে এসে গণ্ডগোল পাকানোর চেষ্টা করছেন । তিনি বলেন, "ওনাকে মনে করাতে চাইছি আমাদের মন্ত্রী সাংসদ বা ব্লক স্তরের নেতারাও ওখানে যাচ্ছেন না । বিজেপি ঘোলা জলে মাছ ধরতে চাইছে । আমরা প্রশাসনের কাছে দাবি জানাব, এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক । তাঁকে দেখে অন্যান্য রাজনৈতিক দলও বিডিও অফিসে ঢুকে বিশৃঙ্খলা তৈরি করার চেষ্টা করবে ।"

ABOUT THE AUTHOR

...view details