পশ্চিমবঙ্গ

west bengal

চামলিংয়ের দলে যোগ দিয়ে সিকিমের মুখ্যমন্ত্রী গোলেকে তোপ বাইচুংয়ের

By ETV Bharat Bangla Team

Published : Nov 23, 2023, 7:12 PM IST

Bhaichung Bhutia: সিকিমের প্রাক্তন মুখ্যমন্ত্রীর দল সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টে বৃহস্পতিবার যোগ দিলেন বাইচুং ভুটিয়া ৷ সিকিএমের রাবংলায় বাইচুংয়ের জন্মস্থান বারফুঙ্গে এই যোগদানের অনুষ্ঠান হয় ৷ এ দিন সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাংয়ের বিরুদ্ধে তোপ দাগেন তিনি ৷

Bhaichung Bhutia
Bhaichung Bhutia

চামলিংয়ের দলে যোগ দিয়ে সিকিমের মুখ্যমন্ত্রী গোলেকে তোপ বাইচুংয়ের

শিলিগুড়ি, 23 নভেম্বর: "সিকিমবাসী প্রেম সিং তামাংয়ের (গোলে) সিকিম ক্রান্তিকারী মোর্চাকে ক্ষমতায় এনে বিপর্যয় ডেকে এনেছে", পবন কুমার চামলিংয়ের সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টে যোগ দিয়ে ওই রাজ্যের মুখ্যমন্ত্রী প্রেম সিং গোলেকে একহাত নিলেন বাইচুং ভুটিয়া । বৃহস্পতিবার রাবাংলার বারফুঙ্গ এলাকায় নিজের বিধানসভা কেন্দ্রে প্রাক্তন মুখ্যমন্ত্রী পবন কুমার চামলিংয়ের হাত থেকে দলীয় পতাকা গ্রহণ করে সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টে যোগ দেন ভারতের জাতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়া ।

এর সঙ্গে তাঁর তৈরি দল হামরো সিকিম এ দিন মিলে গেল এসডিএফ দলে । আর তাঁর যোগ দেওয়ার পরই এসডিএফ দল নতুন করে তৈরি হয়ে হল এসডিএফ 2.0 । এদিন যোগদানের পরই একে একে সিকিম ক্রান্তিকারী মোর্চাকে একহাত নেন বাইচুং ভুটিয়া ।

সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টে বৃহস্পতিবার যোগ দিলেন বাইচুং ভুটিয়া

তিনি বলেন, "আমার খুব ভালো লাগছে এসডিএফ দলে যোগ দিয়ে । মানুষ দেখেছে এসকেএম কী কাজ করেছে । সেটা একটা বিপর্যয় । আমি 2019 সালে আমি চেষ্টা করেছিলাম একটা পরিবর্তন আনার । সেটাও একটা আমাদের জন্য বড় বিপর্যয় ছিল । এসকেএমের সরকার মানুষের অধিকার ধ্বংস করেছে । তাই এখন সিকিমবাসী বুঝতে পেরেছে যে তারা ভুল করেছে ।’’

এর পর পাহাড়ি বিছের সংযোজন, ‘‘সেজন্য আমার মনে হয় এসডিএফ 2.0 খুব খুব প্রয়োজন ছিল ফেরত আসার জন্য । আমাকে কীভাবে ব্যবহার করবে, তা এসডিএফ নেতৃত্ব ঠিক করবে । তবে এটা আমার জন্মস্থান । শুধু আমার জন্মস্থান বারফুং নয়, পুরো সিকিমের উন্নয়নে কাজ করব । সামনে 2024 সালের একটা কঠিন সময় রয়েছে । তারপর 2026 সালের ডিলিমিটেশন । সেজন্য আমার মনে হয় এসডিএফ একমাত্র ন্যায় দেওয়াতে পারবে ।"

সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টে বৃহস্পতিবার যোগ দিলেন বাইচুং ভুটিয়া

এদিন বাইচুং আরও বলেন, "আমি নিশ্চই একসময় এসিডিএফ দলের বিরোধিতা ও সমালোচনা করেছি । কিন্তু পরে তারা নিজেদের পরিবর্তন করেছে । কিন্তু এসকেএম দলকে কোনও প্রস্তাব বা পরামর্শ দিলে তারা কুশপুতুল দাহ করে, পাথর ছোড়ে । আইনশৃঙ্খলা ও প্রশাসন ছাড়া একটা সরকার চলছে । মুখ্যমন্ত্রী গোলে নিজে পিছন দরজা দিয়ে মুখ্যমন্ত্রী হয়েছেন । সেজন্য সিকিমবাসীকে অনেক ভুগতে হয়েছে ।"

সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টে বৃহস্পতিবার যোগ দিলেন বাইচুং ভুটিয়া

এরপর নিজের তৈরি রাজনৈতিক দলের ব্যর্থতা নিয়ে তিনি বলেন, "আমরা হামরো সিকিম নামে একটা রাজনৈতিক দল স্বচ্ছতার সঙ্গে শুরু করেছিলাম । খুব স্বচ্ছ ও যুব সমাজকে সামনে রেখে তৈরি করেছিলাম । কিন্তু মানুষ আমাদের সমর্থন করেনি । যখন মানুষ সমর্থন করে না, গ্রহণযোগ্যতা থাকে না, তখন কী ফল হয় আপনারা দেখেছেন । আমরা এক শতাংশেরও কম ভোট পেয়েছিলাম । সেজন্য পরিবর্তন আনা দরকার ছিল ।"

আরও পড়ুন:

  1. ফের ভোলবদল ! নিজের পার্টি ছেড়ে চামলিংয়ের সিকিম ডেমোক্রেটিক ফ্রন্টে যোগ দিচ্ছেন বাইচুং
  2. 'ভীষণ উদ্বেগে রয়েছি', সিকিমের পরিস্থিতি নিয়ে মুখ খুললেন বাইচুং
  3. আসন্ন নির্বাচনে পাহাড়ে প্রার্থী দেবে বাইচুঙের দল ? জল্পনা তুঙ্গে

ABOUT THE AUTHOR

...view details