পশ্চিমবঙ্গ

west bengal

Suman Kanjilal Slams BJP: বাংলা ভাগ নিয়ে অবস্থান স্পষ্ট করুক বিজেপি, দাবি সুমন কাঞ্জিলালের

By

Published : Feb 10, 2023, 10:25 AM IST

Updated : Feb 10, 2023, 12:17 PM IST

আবারও উত্তরবঙ্গ ভাগ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক টানাপোড়েন ৷ কোচবিহারে আসছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ৷ তার আগেই বাংলাভাগ নিয়ে গেরুয়া শিবিরকে অবস্থান স্পষ্ট করার দাবি জানালেন সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল ৷

Etv Bharat
বাংলা ভাগ নিয়ে বিজেপি নেতাদের অবস্থান স্পষ্ট করার উল্লেখ সুমন কাঞ্জিলালের

বাংলা ভাগ নিয়ে অবস্থান স্পষ্ট কারার নির্দেশ সুমন কাঞ্জিলালের

কোচবিহার, 10 ফেব্রুয়ারি: আলিপুরদুয়ারে আসছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী । তার আগেই কোচবিহারের সভায় উপস্থিত আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল । বৃহস্পতিবারের এই সভা থেকে বাংলাভাগ নিয়ে বিজেপিকে অবস্থান স্পষ্ট করার কথা বললেন আলিপুরদুয়ারের বিজেপি-ত্যাগী বিধায়ক ।

তিনি বলেন, "বিগত দিনে দেখা গিয়েছে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব বাংলা ভাগ নিয়ে কিছু বলছেন না । অথচ দলের উত্তরবঙ্গের বিধায়ক ও সাংসদরা বিভিন্ন এলাকায় বাংলাভাগের পক্ষে সওয়াল করছেন । এসব আসলে দ্বিচারিতা। যাঁরা ভোট দিয়ে বিধায়ক বা সাংসদ করেছেন তাঁদের জন্য উন্নয়নের কাজ না-করে শুধু শুধু বাংলাভাগের জিগির তুলে, রাজনৈতিক অস্থিরতা তৈরি করা হচ্ছে ।" এদিকে, আগামী 11 ফেব্রুয়ারি কোচবিহারের মাথাভাঙায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় কি উত্তরবঙ্গের আরও কোনও বিজেপি বিধায়ক তৃণমূলে যোগ দিচ্ছেন । সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে আলিপুরদুয়ারের বিধায়ক বলেন, "সবারই নিজস্ব মতামত আছে । সেই মতামতকে সমর্থন করি । তাঁরা যে সিদ্ধান্ত নেবেন তাতে ভালো হবে ।"

আরও পড়ুন:'বিজেপির সঙ্গে গাঁটছড়া বেঁধে তৃণমূলকে হারানোর চেষ্টা...', সিপিএমকে কড়া হুঁশিয়ারি উদয়নের

বৃহস্পতিবার দুপুরে কোচবিহার জেলা তৃণমূল কার্যালয়ে গেলে তাকে স্বাগত জানান কোচবিহার জেলা তৃণমুল নেতা অভিজিৎ দে ভৌমিক । পরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভার প্রস্তুতি খতিয়ে দেখতে মাথাভাঙার উদ্দেশ্যে রওনা দেন সুমন। প্রসঙ্গত, দিন দু’য়েক আগে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কঞ্জিলাল । দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন । এই ঘটনায় হইচই পড়ে যায় বিজেপির অন্দরে । তারপরই এদিন তিনি কোচবিহারে আসেন ।

বিজেপির তরফে বাংলা ভাগ সংক্রান্ত দাবি গত বছর দেড়েক ধরে উঠছে । কয়েকজন বিধায়ক থেকে শুরু করে সাংসদ এমনকী কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রীও কার্যত বাংলা ভাগের পক্ষে মত দিয়েছেন । সাংসদ এবং বিধায়করা এই ধরনের কথা বললেও বিজেপি দলগতভাবে এই ধরনের বক্তব্য কখনও পেশ করেনি । অন্যদিকে, রাজ্যের শাসক দল মনে করে এভাবে বাংলা ভাগের কথা বলে বিভ্রান্তি ছড়িয়ে রাজনৈতিকভাবে লাভবান হতে চায় বিজেপি । তৃণমূলের স্পষ্ট দাবি, বাংলাকে কোনওদিনই ভাগ করা যাবে না ।

Last Updated :Feb 10, 2023, 12:17 PM IST

ABOUT THE AUTHOR

...view details