পশ্চিমবঙ্গ

west bengal

Duare Sarkar in Alipurduar : আলিপুরদুয়ারে নৌকায় করে মানুষের 'দুয়ারে' জেলাশাসক

By

Published : May 27, 2022, 8:03 AM IST

Alipurduar duare sarkar

নৌকায় করে দুয়ারে সরকারের ক্যাম্প। এহেন অভিনব উদ্যোগ নিলেন আলিপুরদুয়ার জেলার জেলাশাসক সুরেন্দ্র কুমার মিনা (Duare Sarkar in Alipurduar) ।

আলিপুরদুয়ার, 27 মে : রাজ্যজুড়ে চতুর্থবারের জন্য চলতি মাসের 21 মে থেকে শুরু হয়েছে দুয়ারে সরকার শিবির ৷ যা চলবে 31 মে পর্যন্ত । এই শিবিরের একগুচ্ছ প্রকল্প নিয়ে আলিপুরদুয়ারের প্রত্যন্ত কুমারগ্রাম ব্লকের ভল্কা এলাকায় বৃহস্পতিবার অভিনব কর্মসূচিতে নামলেন আলিপুরদুয়ারের জেলাশাসক সুরেন্দ্রকুমার মিনা (Duare Sarkar in Alipurduar)।

রাজ্যের প্রত্যন্ত এলাকার জন্য ভ্রাম্যমাণ দুয়ারে সরকার ক্যাম্প চালুর পরিকল্পনা নেওয়া হয়েছে ৷ এর আগে দক্ষিণ 24 পরগনার সুন্দরবনের প্রত্যন্ত এলাকায় নৌকোর মাধ্যমে দুয়ারে সরকার শিবির করা হয়েছে ৷ আর এবার আলিপুরদুয়ার জেলায় ৷ এই জেলার কুমারগ্রাম ব্লকের ভলকা-বারোবিশা গ্রাম পঞ্চায়েতের মুসলিমের চরে সংকোশ নদী পেরিয়ে যেতে হয়। সেই চরে নৌকায় করে সরকারি পরিষেবা পৌছে দিলেন জেলাশাসক। ওই প্রত্যন্ত এলাকায় এদিন নৌকা করে পৌঁছে যান জেলাশাসক সুরেন্দ্রকুমার মিনা ও বিডিও মিহির কর্মকার।

ভ্রাম্যমাণ দুয়ারে সরকার ক্যাম্প চালুর পরিকল্পনা নেওয়া হয়েছে

আরও পড়ুন :শিক্ষায় রাজ্য পেল সেরার স্বীকৃতি, জিতল স্কচ পুরস্কার

জেলাশাসক জানান, মুখ্যমন্ত্রী বলেছেন প্রত্যেক স্পর্শকাতর এলাকায় ক্যাম্প করতে। রাজ্য সরকারের কল্যাণমুখী প্রকল্প গুলির সুবিধা যাতে ওই প্রত্যন্ত এলাকার মানুষ পান তার জন্যই এই ভ্রাম্যমাণ দুয়ারে সরকারের ক্যাম্প করা হল। জেলার প্রতিটি এলাকায় যাতে সরকারি প্রকল্পগুলির সুযোগ সাধারণ মানুষ পেতে পারেন তার জন্য এখানে ক্যাম্প করা হল ৷ যাঁরা এসেছিলেন তাঁদের প্রত্যেকের কাছ থেকে প্রয়োজনীয় কাগজ নেওয়া হল। এরপর আরও একদিন এসে সুবিধাগুলি দেওয়া হবে।

ABOUT THE AUTHOR

...view details