পশ্চিমবঙ্গ

west bengal

SC East Bengal : তৃতীয় প্রস্তুতি ম্য়াচে আই লিগ চ্য়াম্পিয়নদের হারাল ইস্টবেঙ্গল

By

Published : Oct 20, 2021, 6:37 PM IST

প্রথমার্ধে দুই গোলে এগিয়ে যাওয়ার পরে দ্বিতীয়ার্ধে গোকুলাম কেরালা ব্যবধান কমায়। যদিও গোলটি ছাড়া সেভাবে কেরালার ক্লাবটিকে সেভাবে আর খুঁজে পাওয়া যায়নি।

SC East Bengal
তৃতীয় প্রস্তুতি ম্য়াচে আই লিগ চ্য়াম্পিয়নদের হারাল ইস্টবেঙ্গল

পানাজি, 20 অক্টোবর : তৃতীয় প্রস্তুতি ম্যাচেও কার্যত সহজ জয় ছিনিয়ে নিল এসসি ইস্টবেঙ্গল। প্রথম দু'টি প্রস্তুতি ম্যাচে সহজ জয়ের পর আই লিগ চ্যাম্পিয়ন গোকুলাম কেরালার বিরুদ্ধেও 2-1 গোলে জিতল মানলো দিয়াজের ছেলেরা। প্রথমার্ধেই এদিন জোড়া গোল তুলে নেয় লাল-হলুদ ৷ 40 মিনিটে প্রথম গোল বলবন্ত সিং'য়ের। বিরতির আগে দ্বিতীয় গোল আঙ্গৌসানার।

আই লিগ জয়ীদের বিরুদ্ধে ম্যাচ সহজ হবে না ধরে নিয়েই এদিন মাঠে নেমেছিল এসসি ইস্টবেঙ্গল । কিন্তু কোঝিকোড়ের দলের বিরুদ্ধে দ্রুত পাস খেলে আক্রমণের ঝড় তুলে ম্যাচের রাশ দখলে নেন লাল-হলুদ ফুটবলাররা। দলের স্প্যানিশ হেডস্যার আগেই বলেছিলেন তিনি ভারতীয় ফুটবলারদের বুঝে নেওয়ার চেষ্টা করছেন এবং তাদের পারফরম্যান্স দেখে খুশি। কোচের বিশ্লেষণ যে ভুল ছিল না তা তিনটে প্রস্তুতি ম্যাচেই প্রমাণিত হল। দলের সব ফুটবলারকে ঘুরিয়ে-ফিরিয়ে এই ম্যাচেও খেলিয়েছেন তিনি। ধীরে ধীরে ছন্দে ফেরার ইঙ্গিত দিচ্ছেন বলবন্ত।

প্রথমার্ধে দুই গোলে এগিয়ে যাওয়ার পরে দ্বিতীয়ার্ধে গোকুলাম কেরালা ব্যবধান কমায়। যদিও গোলটি ছাড়া সেভাবে কেরালার ক্লাবটিকে সেভাবে আর খুঁজে পাওয়া যায়নি। পেরোসেভিচের অসাধারণ স্কিল, পরিবর্ত হিসেবে মাঠে নামা নাইজেরিয়ান স্ট্রাইকার ড্যানিয়েল চিমার পাওয়ার ফুটবল এবং আমির দের্বিসেভিচের ভারসাম্যপূর্ণ ফুটবল ইস্টবেঙ্গলের জয়ের নেপথ্যে।

আরও পড়ুন : সাফ জয়কে বাড়তি গুরুত্ব নয়, এশিয়ান কাপেই চোখ স্টিম্যাচের

আগামী 19 নভেম্বর আইএসএলে বল গড়াচ্ছে। তার আগে দলকে তৈরি করার কাজে ব্যস্ত মানোলো দিয়াজ। যেভাবে তিনটি প্রস্তুতি ম্যাচে ভালো খেলার ইঙ্গিত দিচ্ছে দল, তাতে ভালো ফল হয়তো কঠিন হবে না। এদিকে গোয়ায় হোটেল বদল হচ্ছে এসসি ইস্টবেঙ্গলের ৷ ভিলাজিও রিসর্ট থেকে উত্তর গোয়ায় জোন কানেক্টে যাচ্ছে লাল-হলুদ ৷ বদল হচ্ছে তাদের প্র্য়াকটিস গ্রাউন্ডও ৷

ABOUT THE AUTHOR

...view details