পশ্চিমবঙ্গ

west bengal

Dev Saswata: হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রীর নজরকাড়া ট্রেলার, দেবের প্রশংসায় দরাজ শাশ্বত

By

Published : Sep 12, 2021, 1:01 PM IST

পুজোর মরসুমে রূপকথার রাজ্যে নিয়ে যাওয়ার বন্দোবস্ত করলেন দেব ৷ তাঁর প্রযোজিত 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী' মুক্তি পাচ্ছে 10 অক্টোবর ৷ শনিবার মুক্তি পেল তার ট্রেলার ৷

Dev is a brave Producer, says Saswata Chatterjee in Hobu Chandra Raja Gobu Chandra Mantri Trailer launch
হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রীর নজরকাড়া ট্রেলার, দেবের প্রশংসায় দরাজ শাশ্বত

কলকাতা, 12 সেপ্টেম্বর : রূপকথার রাজ্যে পাড়ি দেওয়ার দিন আসন্ন । এই পুজোয় দর্শকের দরবারে আসছে দেব প্রযোজিত ও অনিকেত চট্টোপাধ্যায় পরিচালিত বাংলা ছবি 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'। ছবির ট্রেলার লঞ্চ হল শনিবার । ট্রেলারটি বেশ মনে ধরেছে দর্শকদের ৷ ব্যাকগ্রাউন্ড থেকে বোম্বাগড়ের রাজার গল্প শোনাচ্ছেন প্রয়াত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় ৷ গোটা সেটটিও বেশ নজরকাড়া ৷ ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে হাজির ছিলেন প্রযোজক দেব, 'হবুচন্দ্র রাজা' শাশ্বত চট্টোপাধ্যায় ও 'গবুচন্দ্র মন্ত্রী' খরাজ মুখোপাধ্যায় ।

ঠিকই ধরেছেন ৷ এই ছবিতে রাজা হবুচন্দ্রর চরিত্রে থাকছেন শাশ্বত চট্টোপাধ্যায় । এই রাজা রানির কথা মেনে চলেন সবসময় । রানির চরিত্র ফুটিয়ে তুলবেন অর্পিতা চট্টোপাধ্যায় ৷ এই ছবিতে অভিনয় করতে পেরে আপ্লুত শাশ্বত ৷ তিনি বলেন, "ছোটবেলায় রূপকথার গল্প যা পড়েছিলাম, তা এ বার চাক্ষুষ করলাম । এটা আমার একটা বড় প্রাপ্তি । আমি হলফ করে বলতে পারি, এই ছবি থেকে অন্য রকম ভাল কিছু পাওয়া যাবে ।"

রাজার বেশ ধারণ করে কেমন লাগল ? শাশ্বতর জবাব, "রাজা হতে কে না চায় ? ভালই লেগেছে রাজা সেজে । তবে ওই চুল, মুকুট, ভারী পোশাক পরে অসুবিধা হয়েছে একটু । সেটা তেমন কিছু না । দর্শকের ভাল লাগলেই আমাদের প্রাপ্তি হবে ।"

ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে

আরও পড়ুন:Taranga: অসুখওয়ালা পলাশের তরঙ্গে গা ভাসাবেন সোহিনী-রণজয়

প্রযোজক দেবেরও ভূয়সী প্রশংসা করেছেন রাজা হবুচন্দ্র ৷ তিনি বলেন, "এমন একখানা ছবি বানানোর সাহস দেখিয়েছেন প্রযোজক দেব । আমরা কেউ জানি না এর পিছনে যতখানি খরচ হয়েছে, তা আদৌ উঠে আসবে কি না । দেবও এই বিষয়ে সন্দিহান । নিজেও ব্যাপারটা নিয়ে ভেবেছেন অনেক । কিন্তু আবার একদিন নিজেই বলেন, একবারই তো করব 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী', বারবার তো করব না । ছবিটা তো থেকে যাবে । কিছু মানুষ তো দেখবে । করেই ফেলি । কোনও জায়গায় কোনও ত্রুটি রাখেননি দেব । এত বড় সেটে শ্যুটিং করানো চাট্টিখানি কথা নয় । দেব খুব সাহসী প্রযোজক ।"

মুখোমুখি দেব-শাশ্বত

আরও পড়ুন:Nitishastra: চারটি ছোটগল্পের সমষ্টি নীতিশাস্ত্র, থাকছেন ইমন-মিথিলা-ঋতব্রত

রাজা হবুচন্দ্রের মতোই এই ছবিতে কাজ করে উচ্ছ্বসিত গবুচন্দ্র মন্ত্রীও ৷ খরাজ মুখোপাধ্যায়ের মতে, "এত বড় সেটে জীবনে প্রথমবার কাজ করলাম । এই ছবিতে আমি রথেও চড়েছি, গাধার পিঠেও চড়েছি । এমন অভিজ্ঞতা তো ভাল লাগারই কথা । চরিত্রের জন্য কত কিছুই না করতে হয় আমাদের ।"

রূপকথার কাহিনির ছবি নিয়ে বেশ আশাবাদী দেব । তাঁর বিশ্বাস, এই ছবি ছোটদের ভাল লাগবে ৷ আর শাশ্বতর দাবি, এই ছবি দেখলে মানুষের আয়ু বেড়ে যাবে ৷

আরও পড়ুন:Sreelekha Mitra: ভেনিসের রেড কার্পেটে শাড়িতে মোহময়ী শ্রীলেখা

আগামী 10 অক্টোবর মুক্তি পাচ্ছে দক্ষিণারঞ্জন মিত্র মজুমদারের কাহিনি অবলম্বনে তৈরি 'হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী'। এই করোনা আবহে রূপকথার গল্প মানুষের কাছে কতটা গ্রহণযোগ্য হয়, সেটাই দেখার ।

আরও পড়ুন:Koneenica Banerjee: সর্বজয়াকে টেক্কা দেবে সহচরী ? আশায় দেবশ্রীভক্ত কণীনিকা

TAGGED:

Dev

ABOUT THE AUTHOR

...view details