পশ্চিমবঙ্গ

west bengal

Mani Ratnam and Ilayaraaja Birthday: ইলায়ারাজা-মণিরত্নমের জন্মদিনে শুভেচ্ছা তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ও কমল হাসানের

By

Published : Jun 2, 2023, 5:19 PM IST

সুরের জাদুকর ইলায়ারাজা ও প্রখ্যাত পরিচালক মণিরত্নমের আজ জন্মদিন । দুই শিল্পীকে শুভেচ্ছা টিনসেল টাউনের ।

Etv Bharat
দুই মহান তারকাকে জন্মদিনে শুভেচ্ছা

চেন্নাই, 2 জুন: মিউজিক মায়েস্ত্রো ইলায়ারাজা 2 জুন পার করেছেন জীবনের 79 বসন্ত । 80তম জন্মদিনে দক্ষিণ ভারতের জনপ্রিয় এই সুরকারকে শুভেচ্ছা জানিয়েছেন তামিলনাড়ু মুখ্যমন্ত্রী এম কে স্ট্যালিন । শুক্রবার ইলায়ারাজার বাড়িতে যান স্ট্যালিন এবং তাঁকে সংবর্ধিত করেন । পাশাপাশি আজ জন্মদিন প্রখ্যাত পরিচালক মণিরত্নমেরও । 67 বছর বয়সে পা দিলেন তিনি । ফিল্ম দুনিয়ার তারকারা এই দিন শুভেচ্ছা জানিয়েছেন পরিচালককে ।

টুইটার পোস্টে মুখ্যমন্ত্রী স্ট্যালিন সুরের জাদুকর ইলায়ারাজাকে মিউজিক দুনিয়ার নবজাগরণের কারণ বলে উল্লেখ করে লিখেছেন, "প্রখ্যাত এই সুরকার বাদ্যযন্ত্রের মাধ্যমে আমাদের হৃদয়ে আলোড়ন তৈরি করেন । তাঁর বাবা এবং প্রয়াত ডিএমকে সভাপতি এম করুণানিধি ইলায়ারাজার সংগীতের সূক্ষ্মতাকে গভীরভাবে উপলব্ধি করেছিলেন এবং তাঁকে 'ইসাগনানি' বলে প্রশংসা করেছিলেন ।" অভিনেতা-রাজনীতিবিদ কমল হাসান তার 'বড় ভাই'কে শুভেচ্ছা জানিয়েছেন টুইটারে । কমল হাসান ইলায়ারাজকে সঙ্গীত জগতের 'সম্রাট' হিসাবেও বর্ণনা করেছেন । মক্কাল নিধি মাইয়াম (এমএনএম) প্রতিষ্ঠাতা কমল হাসান একটি সাদা-কালো ছবি শেয়ার করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন । ইলায়ারাজাকে শুভেচ্ছা জানাতে অসংখ্য ভক্ত সোশ্যাল মিডিয়ায় কমেন্টের বন্যা বইয়ে দিয়েছেন ।

পাশাপাশি পরিচালক মণিরত্নমকেও তামিনলাড়ু মুখ্যমন্ত্রী ও কমল হাসান জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন । টুইটারে তিনি লিখেছেন, মণি বর্তমান সময়ের অন্যতম একজন পরিচালক । তিনি আরও ভালো ভালো ছবি দর্শকদের উপহার দিক, এই কামনাও করেছেন । অন্যদিকে হাসানও টুইটারে পরিচালকের কাজের সুখ্যাতি করে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন । অভিনেতা মহেশবাবু পরিচালককে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন । টুইটারে লিখেছেন, "সিনেমা জগতের জিনিয়াসকে জন্মদিনের শুভেচ্ছা । ভালো থাকুন ও সুস্থ থাকুন ।"

আরও পড়ুন: 'তোমার জন্য গর্বিত', মেয়ের জন্মদিনে আবেগী 'বিহারী বাবু'

দক্ষিণী তারকা অরুণ বিজয় পরিচালক মণিরত্নমকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন । তিনি লিখেছেন, "ছবির দুনিয়ার অন্যতম পরিচালককে জন্মদিনের অনেক শুভেচ্ছা । এটা আমার কাছে গর্বের বিষয় যে আমি আপনার সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি । সুস্থ থাকুন, ভালো থাকুন ।"

ABOUT THE AUTHOR

...view details