পশ্চিমবঙ্গ

west bengal

খুব ভালো কাজ করেছেন, শ্রমিকদের উদ্ধারকারী দলের সদস্যদের প্রশংসায় অক্ষয়-কঙ্গনা

By ETV Bharat Bangla Team

Published : Nov 29, 2023, 8:08 PM IST

Bollywood Actors Laud Rescue Operation: 22টি সংস্থা দিনরাতে কাজ করে মঙ্গলবার সফলভাবে উত্তরকাশীর টানেল থেকে উদ্ধার করেছে শ্রমিকদের ৷ উদ্ধারকারী দলের চেষ্টাকে প্রশংসায় ভরালেন অভিনেতা অক্ষয় কুমার, কঙ্গনা রানাওয়াত থেকে রিতেশ দেশমুখরা ৷

Bollywood Actors applaud Rescue Operation
অক্ষয় কুমার ও কঙ্গনা রানাউত

হায়দরাবাদ, 29 নভেম্বর: 17 দিনের আধার শেষে আলোর পথে ফিরেছেন সিল্কিয়ারা টানেলে আটকে পড়া শ্রমিকরা ৷ মঙ্গলবার সফলভাবে তাঁদেরকে টানেল থেকে বের করেছেন উদ্ধারকারীরা ৷ শ্রমিকরা সকলেই বর্তমানে সুস্থ রয়েছেন ৷ 400 ঘণ্টা ধরে টানেলের ভেতরে বেঁচে থাকার রসদ যোগানোর জন্য ধন্যবাদ জানিয়েছে উত্তরাখণ্ড প্রশাসন থেকে উদ্ধার অভিযানে নিয়োজিতদের ৷ এবার শ্রমিকদের সফল উদ্ধারকার্য নিয়ে পেন ধরলেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার থেকে কঙ্গনা রানাওয়াত ৷ উদ্ধারকারী দলগুলিকে ভূয়সী প্রশংসায় ভরিয়েছেন রিতেশ দেশমুখ-সহ অন্যান্যরা ৷

উত্তরকাশীর সিল্কিয়ারা টানেলের ভিতরে আটকে থাকা 41 জন শ্রমিককে উদ্ধারে নিয়োজিত ছিল 22টি বিভিন্ন সংস্থা ৷ তাদের প্রচেষ্টার প্রশংসা করে এক্সে অক্ষয় লিখেছেন, "41 জন আটকে পড়া শ্রমিকদের সফলভাবে উদ্ধারের কথা শুনে আমি খুব আনন্দিত এবং স্বস্তি পেয়েছি । উদ্ধারকারী দলের প্রত্যেক সদস্যকে বিশাল স্যালুট । তাঁরা খুব ভালো কাজ করেছেন । এটাই নতুন ভারত ৷ যাকে নিয়ে আমরা সকলেই গর্ববোধ করি । জয় হিন্দ।"

কঙ্গনা রানাউতের ইনস্টাগ্রাম স্টোরি

অন্যদিকে তেজস অভিনেতা কঙ্গনা রানাওয়াত ছবি-সহ উদ্ধার অভিযানের প্রশংসা করে ইনস্টাগ্রামে লেখেন, "উদ্ধার অভিযান সফল হয়েছে । হর হর মহাদেব ৷" রিতেশ দেশমুখও উদ্ধারকারী দলের প্রশংসা করে লিখেছেন, "ব্র্যাভো! অক্লান্ত পরিশ্রমের জন্য উদ্ধারকারী দলকে স্যালুট ৷ তারা গত 17 দিন ধরে আটকে থাকা শ্রমিকদের উদ্ধার করতে দিনরাত কাজ করেছে । শ্রমিকদের পরিবার এবং দেশের মানুষের প্রাথর্না সফল হয়েছে । গণপতি বাপ্পা মোরিয়া ৷"

তালিকায় রয়েছেন জ্যাকি শ্রফও ৷ তিনি লেখেন, "উত্তরকাশীর সিল্কিয়ারা টানেল থেকে 41 জন শ্রমিককে উদ্ধার করা হয়েছে । এনডিআরএফ, বিআরও, ভারতীয় সেনা, ভারতীয় বিমান বাহিনী, এনএইচআইডিসিএল, এসজেভিএনএল, টিএইচএফসিএল, আরভিএনএল, ওএনজিসি, কোল ইন্ডিয়া-সহ 22টি সংস্থা দিনরাত এক করে কাজ করেছে ৷ তাদের সকলকে সাধুবাদ জানাই ।"

মঙ্গলবার সন্ধ্যায় উত্তরাখণ্ডের উত্তরকাশীতে সিল্কিয়ারা টানেল থেকে আটকে পড়া শ্রমিকদের উদ্ধারের খবরে স্বস্তি মিলেছে তাঁদের পরিবারের সদস্যদের ৷ আনন্দে উচ্ছ্বাসে মেতেছেন তাঁরা । অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাতেই শ্রমিকদের সঙ্গে ফোনে কথা বলেছেন ৷ পাশাপাশি তিনি উদ্ধারকারী দলের সদস্যদের সাহসিকতা এবং সংকল্পের প্রশংসা করেছেন ।

আরও পড়ুন:

  1. 'সকলের মিলিত ইচ্ছেশক্তিতেই অসম্ভব সম্ভব হয়েছে', সিল্কিয়ারা উদ্ধারকার্য প্রসঙ্গে বললেন বিশেষজ্ঞ আর্নল্ড
  2. 'চিকিৎসকরা জানালেন কোনও সমস্যা নেই, তাই রাতেই কথা বলব ঠিক করলাম'; ফোনালাপে শ্রমিকদের বললেন প্রধানমন্ত্রী
  3. সুড়ঙ্গের 'অন্ধকার' থেকে 'আলোয়' ফিরলেন 41 মৃত্যঞ্জয়ী, অভিনন্দন রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর

ABOUT THE AUTHOR

...view details