পশ্চিমবঙ্গ

west bengal

নতুন বছরের শুরুতে বেঙ্গল সাফারিতে টয় ট্রেন

By

Published : Dec 17, 2019, 12:01 AM IST

নতুন বছরের শুরুতে দ্বিতীয় পর্যায়ে পার্কের বিভিন্ন প্রকল্পের কাজ শুরু হবে । তার আগেই উদ্বোধন করা হল টয়ট্রেন পরিসেবা । মূলত খুদে পর্যটকদের নজর কাড়তে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে ।

BENGAL SAFARI TOY TRAIN
বেঙ্গল সাফারি পার্কে টয় ট্রেন

শিলিগুড়ি, 16 ডিসেম্বর : রেল লাইন ছাড়াই ছুটবে টয় ট্রেন ৷ তাও আবার জ্বালানি ছাড়াই ৷ এই ট্রেনে আসন সংখ্যা 30 ৷ বেঙ্গল সাফারি পার্কে আজ থেকে চালু হল এই টয় ট্রেন পরিষেবা । পরিবেশ বান্ধব হিসেবে সাফারি পার্কে ছুটবে এই টয় ট্রেন । যার আনুষ্ঠানিক সূচনা করলেন রাজ্য পর্যটন দপ্তরের মন্ত্রী গৌতম দেব ও বনমন্ত্রী রাজীব ব্যানার্জি । উদ্বোধনের পরে দুই মন্ত্রীকে চালক ও সহ চালকের ভূমিকায় দেখা যায় ।

সূত্রের খবর, নতুন বছরের শুরুতে দ্বিতীয় পর্যায়ে পার্কের বিভিন্ন প্রকল্পের কাজ শুরু হবে । তার আগেই উদ্বোধন করা হল টয়ট্রেন পরিসেবা । মূলত খুদে পর্যটকদের নজর কাড়তে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে ।

তবে এখানেই শেষ নয় । আগামীতে আরও একাধিক পরিকল্পনা গ্রহণ করা হবে ৷ এদিন উদ্বোধন করতে এসে দুই মন্ত্রী বলেন, "এই প্রকল্পে আনুমানিক 30 লাখ টাকা ব্যয় করা হয়েছে । ভাড়া নির্ধারণ করা হয়েছে মাথাপিছু ২৫ টাকা । যা অনেকটাই কম বলে দাবি দুই মন্ত্রীর ।

Intro:বেঙ্গল সাফারিতে চালু হল টয়ট্রেন, চালক সহ চালকের ভূমিকায় দেখা গেল রাজ্যের দুই মন্ত্রীকে

শিলিগুড়ি, ১৬ ডিসেম্বরঃ বেঙ্গল সাফারি পার্কে চালু হল টয়ট্রেন। অন্য আর পাঁচটা টয়ট্রেনের তুলনায় এই টয়ট্রেন এক্কেবারেই আলাদা। এই টয়ট্রেন চালানোর জন্য নেই কোন ট্র‍্যাক। প্রয়োজন নেই ডিজেল বা কয়লার। পরিবেশ বান্ধব হিসেবে সাফারি পার্কে ছুটবে এই টয়ট্রেন। যার আনুষ্ঠানিক সূচনা করলেন রাজ্য পর্যটন দপ্তরের মন্ত্রী গৌতম দেব ও বনমন্ত্রী রাজীব ব্যানার্জী। উদ্বোধন পরবর্তীকালে দুই মন্ত্রীকে চালক ও সহ চালকের ভূমিকা পালন করতে দেখা যায় এদিন।

Body:দ্বিতীয় পর্যায়ে বেঙ্গল সাফারির কাজ শুরু হতে চলেছে। তার আগেই উদ্বোধন করা হল টয়ট্রেন পরিসেবা। মূলত খুদে পর্যটকদের নজর কাড়তে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। তবে এখানেই শেষ নয় আগামীতে আরও একাধিক পরিকল্পনা নেওয়া হচ্ছে বেঙ্গল সাফারিকে বিশ্বমানের করে তুলতে৷

Conclusion:এদিন উদ্বোধন পর্বে গিয়ে দুই মন্ত্রী বলেন, আনুমানিক ব্যয় ৩০ লক্ষ টাকা ব্যয় করা হয়েছে। ট্র‍্যাক বিহীন এই টয়ট্রেনের আসন সংখ্যা ৩০। ভাড়া নির্ধারণ করা হয়েছে ২৫ টাকা মাথাপিছু। যা অনেকটাই কম বলে দাবী দুই মন্ত্রীর।

ABOUT THE AUTHOR

...view details