পশ্চিমবঙ্গ

west bengal

যানজট এড়াতে শিলিগুড়িতে ঢুকবে না ভিনরাজ্যের বাস

By

Published : Jul 19, 2021, 6:01 PM IST

Updated : Jul 19, 2021, 6:09 PM IST

এখন থেকে শিলিগুড়িতে প্রবেশ করবে না ভিন রাজ্যের কোনও বাস । যানজট এড়াতে এই সিদ্ধান্ত নিয়েছে শিলিগুড়ি পৌরনিগম ৷

other-states-bus-diverted-to-control-traffic-jam-in-siliguri
শিলিগুড়িতে ঢুকবে না ভিন রাজ্যের দূরপাল্লার বাস, যানজট এড়াতে সিদ্ধান্ত

শিলিগুড়ি, 19 জুলাই: শিলিগুড়িকে যানজট মুক্ত করতে তৎপর জেলা প্রশাসন এবং শিলিগুড়ি পৌরনিগমের প্রশাসক বোর্ড । এখন থেকে শহরের মূল রাজপথে প্রবেশ করতে দেওয়া হবে না ভিনরাজ্যের কোনও বাস । জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে শিলিগুড়ি পৌরনিগমের তরফে ।

এতদিন শিলিগুড়ি জাংশন থেকে ভিন রাজ্য অর্থাৎ বিহার, ঝাড়খণ্ড, দিল্লি-সহ অন্যান্য জায়গার দূরপাল্লার বাস পরিচালনা করা হত । যার ফলে শিলিগুড়ি জাংশন চত্বরে যানজট লেগেই থাকত । অবরুদ্ধ হয়ে থাকত হিলকার্ট রোড । এই কারণে একাধিকবার দুর্ঘটনাও ঘটেছে । সমস্যার সমাধানে এবার উদ্যোগী হয়েছে প্রশাসন । বিহার, ঝাড়খণ্ডের দূরপাল্লার বাস এখন থেকে শিলিগুড়ি পৌরনিগম লাগোয়া মাটিগাড়ার পরিবহণ নগর থেকে পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । পাশাপাশি স্থানীয় বাসস্ট্যান্ডকে তিনবাত্তি মোড়ে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের জায়গায় স্থানান্তরিত করার প্রক্রিয়া শুরু হয়েছে । দূরপাল্লার কোনও বাস এখন থেকে আর শহরে ঢোকানো যাবে না ।

শিলিগুড়ি পৌরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব বলেন, "আমরা শহরকে যানজট মুক্ত করার চেষ্টা করছি ৷ সে জন্য দূরপাল্লার যে বড় বাস ভিনরাজ্য থেকে আসা-যাওয়া করে, সেগুলিকে আর শহরের মধ্যে প্রবেশ করতে দেওয়া যাবে না । সেগুলি পরিবহণ নগর থেকে পরিচালিত হবে । স্থানীয় বাসস্ট্যান্ডকেও শহরের একটু বাইরে স্থানান্তরিত করার উদ্যোগ নেওয়া হয়েছে ।"

শিলিগুড়িতে ঢুকবে না ভিন রাজ্যের দূরপাল্লার বাস, যানজট এড়াতে সিদ্ধান্ত

বোর্ডের অপর সদস্য রঞ্জন সরকার বলেন, "শহরে যে ভাবে জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে, সেই মতো যানবাহনকে ছড়িয়ে না-দিলে যানজট আরও বৃদ্ধি পাবে । সে জন্য প্রয়োজনে পরিবহণ নগরে পরিকাঠামোগত উন্নয়ন করে সেখান থেকে ভিনরাজ্যের বাস পরিচালনা করা হবে ।"

Last Updated :Jul 19, 2021, 6:09 PM IST

ABOUT THE AUTHOR

...view details