পশ্চিমবঙ্গ

west bengal

SFI-DYFI Rally: আনিশ খান মৃত্যুতে সিবিআই তদন্তের দাবিতে রাজপথে বামছাত্র-যুবরা

By

Published : Jul 16, 2022, 10:38 PM IST

আনিশ খানের মৃত্যুতে সিবিআই তদন্তের দাবিতে এবার কলকাতার পথে নামল বামছাত্র-যুবরা(SFI DYFI Rally) ৷ একই দাবিতে রাজ্যের জেলায় জেলায় সই সংগ্রহ অভিযান চালিয়ে যাচ্ছে এসএফআই-ডিওয়াইএফআই ।

SFI DYFI Rally on Anish Khan Death issue at Kolkata
SFI-DYFI Rally

কলকাতা, 16 জুলাই: হাওড়া আমতার ছাত্ৰ নেতা আনিশ খানের রহস্য মৃত্যুর সিবিআই তদন্তে চেয়ে রাজপথে নামল বাম ছাত্র-যুবরা । শনিবার এসএফআই-ডিওয়াইএফআই রাজ্য দফতর দীনেশ মজুমদার ভবন থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করে । পোড়ানো হয় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুল । একই সঙ্গে দাবি পূরণ না-হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে ।

গত কয়েক দিন ধরে একই দাবিতে রাজ্যের জেলায় জেলায় সই সংগ্রহ অভিযান চালিয়ে যাচ্ছে এসএফআই-ডিওয়াইএফআই । তাদের অভিযোগ, কোনওরকম অভিযোগ ছাড়াই গভীর রাতে পুলিশ আনিশের বাড়িতে গিয়েছিল । পরিকল্পনামাফিক তারা আনিশকে খুন করেছে । এই ঘটনায় অন্যতম দোষী স্থানীয় থানার ওসি ও জেলা পুলিশ সুপারের বিরুদ্ধে কোনও কড়া ব্যবস্থা নেওয়া হয়নি । রাজ্যের তৃণমূল সরকার পুলিশ দিয়ে আনিশ খানকে খুন করিয়ে এখন ধামাচাপা দেওয়ার চেষ্টা চালাচ্ছে(SFI DYFI Rally on Anish Khan Death issue at Kolkata) ।

পোড়ানো হয় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুতুল

এসএফআই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্যের বলেন," আনিশ খান মৃত্যু মামলায় প্রথম থেকে রাজ্য পুলিশের উপর কোনওরকম ভরসা ছিল না । আনিশের বাবা রাজ্য পুলিশকে দিয়ে ঘটনা তদন্ত করার বিরোধিতা করেছিলেন । কারণ পুলিশের বিরুদ্ধেই খুনের অভিযোগ ।"

আরও পড়ুন:শাসকদলের নেতাদের বাঁচাতে তড়িঘড়ি চার্জশিট দাখিল সিটের, অভিযোগ আনিশ খানের বাবার

প্রসঙ্গত, কয়েকদিন আগেই আমতা ছাত্রনেতা আনিশ খান মৃত্যু মামলায় রাজ্যের গঠিত সিট উলুবেড়িয়ার আদালতে চার্জশিট পেশ করেছে । তাতে পড়ে গিয়ে আনিশ-এর মৃত্যু হয়েছে বলে উল্লেখ রয়েছে । এমনকী আমতা থানার ওসি ও হাওড়া গ্রামীণ পুলিশ সুপারের বিরুদ্ধে জামিনযোগ্য ধারায় মামলা করার কথা উল্লেখ রয়েছে । আর এখানেই আপত্তি বামেদের । তারা একাধিক প্রশ্ন তুলেছে, কোনও অভিযোগ ছাড়াই কেন এত রাতে পুলিশ আনিশ খানের বাড়িতে গিয়েছিল? আনিশ পড়ে গিয়ে থাকলে পুলিশ কেন তাঁকে হাসপাতালে নিয়ে যায়নি? কেন জামিনযোগ্য ধারায় ওসি ও পুলিশ সুপারের বিরুদ্ধে মামলা করা হল? ইত্যাদি একাধিক প্রশ্ন তোলার পাশাপাশি ঘটনার সঠিক তদন্তের দাবিতে আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন বামছাত্র ও যুবরা ।

ABOUT THE AUTHOR

...view details