পশ্চিমবঙ্গ

west bengal

টালা ব্রিজ ভাঙার আগে বাস মালিকদের সঙ্গে বৈঠকে ট্রাফিক পুলিশ

By

Published : Jan 30, 2020, 9:08 PM IST

Updated : Jan 30, 2020, 11:48 PM IST

আজ মিনি বাস অপারেটরস অ্যাসোসিয়েশনের সঙ্গে লালবাজারে একপ্রস্ত জরুরি বৈঠক সেরে নিল কলকাতা ট্রাফিক পুলিশের কর্তারা। দু'পক্ষের এই বৈঠকে বাস রুট নিয়ে মিলেছে সমাধান সূত্র।

Lalbazar
লালবাজার

কলকাতা, ৩০ জানুয়ারি: আগামীকাল মধ্যরাত থেকেই বন্ধ হচ্ছে টালা ব্রিজ । ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ব্রিজ ভাঙার কাজ । সাধারণ মানুষের সুবিধার জন্য় ইতিমধ্যেই বিকল্প বাস রুটের ব্যবস্থা করেছে রাজ্য প্রশাসন । বিকল্প রুটে গাড়ি চালাতে বাস মালিকদের যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য আজ মিনি বাস অপারেটরস অ্যাসোসিয়েশনের সঙ্গে লালবাজারে একপ্রস্ত জরুরি বৈঠক সেরে নিল কলকাতা ট্রাফিক পুলিশের কর্তারা । দু'পক্ষের এই বৈঠকে বাস রুট নিয়ে মিলেছে সমাধান সূত্র ।

সাধারণ মানুষেরা যাতে সমস্যায় না পড়েন, তার জন্য ইতিমধ্যেই পরিবহন দপ্তরের তরফ থেকে বাস ও মিনিবাস মালিকদের বিকল্প রুটের বিষয়ে জানিয়ে দেওয়া হয়েছে । যাত্রীবাহী বাসগুলিকে ঘুরপথে নিয়ে যাওয়ার পরিকল্পনা করেছে রাজ্য প্রশাসন । ঘুরপথে বাস চালানো সমস্যা হবে বলে ইতিমধ্যেই অভিযোগ তুলতে শুরু করেছে বাস মালিকদের একাংশ । এমনকি, ভাড়া বৃদ্ধির দাবিও জানিয়েছেন তারা । পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে টালা ব্রিজ বন্ধের ঠিক আগের দিন অর্থাৎ আজ বাস মালিক সংগঠনের সঙ্গে লালবাজারে জরুরি বৈঠকে বসেন কলকাতা ট্রাফিক পুলিশের আধিকারিকেরা।

মিনিবাস অপারেটরস অ্যাসোসিয়েশনের সম্পাদক প্রদীপ্ত নারায়ণ বসুর বক্তব্য

মিনিবাস অপারেটরস অ্যাসোসিয়েশনের সম্পাদক প্রদীপ্ত নারায়ণ বসু জানান, ‘আমাদের বিভিন্ন সমস্যার কথা জানিয়েছি পুলিশকে । আমরা আপাতত ২৭ টি বিকল্প রুটের কথা বলেছি । ডিসি ট্রাফিক আমাদের কথা শুনেছেন । ১ তারিখ আমরা নিজেরাও রাস্তায় থাকবো । বাস চলাচলের ক্ষেত্রে যাবতীয় সাহায্য করবো’ ।

Intro:কলকাতা, ৩০ জানুয়ারি : আগামী ১ ফেব্রুয়ারি বন্ধ হচ্ছে টালা ব্রিজ। সাধারণ মানুষের সুবিধার্থে ইতিমধ্যেই বিকল্প বাস রুটের ব্যবস্থা করেছে রাজ্য প্রশাসন। বিকল্প রুটে গাড়ি চালাতে বাস মালিকদের যাতে অনীহা না হয় তার জন্য আজই মিনি বাস অপারেটরস অ্যাসোসিয়েশনের সঙ্গে লালবাজারে একপ্রস্ত জরুরি বৈঠক সেরে নিল কলকাতা ট্রাফিক পুলিশ কর্তারা। দু'পক্ষের এই বৈঠকে মিলেছে সমাধান সূত্র।


Body:আগামীকাল মধ্যরাত থেকেই বন্ধ হচ্ছে টালা ব্রিজ। ১ ফেব্রুয়ারি থেকে হবে ব্রীজ ভাঙার কাজ। সাধারণ মানুষেরা যাতে সমস্যায় না পড়েন তার জন্য ইতিমধ্যেই পরিবহন দপ্তরের তরফ থেকে বাস ও মিনিবাস মালিকদের জানিয়ে দেওয়া হয়েছে বিকল্প রুটের বিষয়। যাত্রীবাহী বাসগুলিকে ঘুরপথে নিয়ে যাওয়ার পরিকল্পনা নিয়েছে রাজ্য প্রশাসন। ঘুরপথে বাস চালানো সমস্যা হবে বলে ইতিমধ্যেই অভিযোগ তুলতে শুরু করেছিল বাস মালিকদের একাংশ। এমনকী ভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছিল তারা। পরিস্থিতি স্বাভাবিক করতে টালা ব্রিজ বন্ধের ঠিক আগের দিন অর্থাৎ আজ বাস মালিক সংগঠনের সঙ্গে লালবাজারে জরুরি বৈঠক সেড়ে নিলেন কলকাতা ট্রাফিক পুলিশ অধিকারিকেরা। মিনিবাস অপারেটরস এসোসিয়েশনের সম্পাদক প্রদীপ্ত নারায়ণ বসু জানান, "আমরা বৈঠকে বিভিন্ন সমস্যার কথা জানিয়েছি । ডিসি ট্রাফিক মেনে নিয়েছেন। আমরা ২৭ টা রুটের কথা বলেছি। ১ তারিখ রাস্তায় থাকবো। বাস চলাচলের ক্ষেত্রে যাবতীয় সাহায্য করবো।"


Conclusion:
Last Updated :Jan 30, 2020, 11:48 PM IST

ABOUT THE AUTHOR

...view details