পশ্চিমবঙ্গ

west bengal

Suvendu Tushar Meet: বৈঠক হয়নি, দাবি শুভেন্দুর ; তুষার মেহতার অপসারণ চেয়ে মোদিকে চিঠি তৃণমূলের

By

Published : Jul 2, 2021, 4:28 PM IST

সলিসিটর জেনারেল (Solicitor General) তুষার মেহতার (Tushar Mehta) সঙ্গে তাঁর বৈঠক হয়নি বলে দাবি করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) ৷ তুষার মেহতাও একই দাবি করেছেন ৷ তবে এতে শান্ত না-হয়ে সলিসিটর জেনারেলকে অপসারণের দাবি জানিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছে তৃণমূল ৷

didnt-meet-solicitor-general-tushar-mehta-claimed-bjps-suvendu-adhikari-amid-cbi-probe-row-on-narada-case
বৈঠক হয়নি, দাবি শুভেন্দুর ; তুষার মেহতার অপসারণ চেয়ে মোদিকে চিঠি তৃণমূলের

কলকাতা, 2 জুলাই: সলিসিটর জেনারেল (Solicitor General) তুষার মেহতার (Tushar Mehta) সঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সাক্ষাত্ প্রশ্নে চড়ল রাজনীতির পারদ ৷ তুষার মেহতা ও শুভেন্দু উভয়েই দাবি করেছেন যে, তাঁদের মধ্যে কোনও বৈঠক হয়নি ৷ তবে এই যুক্তি মানতে নারাজ তৃণমূল ৷ নারদ মামলায় (Narada Case) অভিযুক্ত শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করার অভিযোগ এনে নারদ মামলায় সিবিআইয়ের আইনজীবী তুষার মেহতাকে দেশের সলিসিটর জেনারেল পদ থেকে অপসারণ করার দাবিতে সরব হল তারা ৷ এ ব্যাপারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও দিয়েছে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের দল ৷

প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে তৃণমূলের দাবি, বিভিন্ন মামলায় অভিযুক্ত শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠক করার জন্য অবিলম্বে সলিসিটর জেনারেলের পদ থেকে সরিয়ে দেওয়া হোক তুষার মেহতাকে ৷ যদিও কেন্দ্রের শীর্ষ আইনজীবীর দাবি, শুভেন্দু তাঁর বাড়িতে তাঁর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ঠিকই, কিন্তু শুভেন্দুর সঙ্গে তিনি দেখা করেননি ৷ সলিসিটর জেনারেল বলেছেন, "শুভেন্দু অধিকারী আগে থেকে কিছু না-জানিয়ে গতকাল বিকেল তিনটে নাগাদ আমার বাড়ি তথা দফতরে এসেছিলেন ৷ যেহেতু আমি আমার চেম্বারে পূর্ব নির্ধারিত বৈঠকে ব্যস্ত ছিলাম, তাই আমার কর্মীরা তাঁকে আমার অফিসের ওয়েটিং রুমে বসতে বলেন এবং তাঁকে এক কাপ চা খেতে দেন ৷ যখন আমার বৈঠক শেষ হয়, তখন আমার ব্যক্তিগত সচিব শুভেন্দুর আগমনের কথা জানান ৷ আমি তাঁর সঙ্গে যে দেখা করতে পারব না, সেটা শুভেন্দু অধিকারীকে জানিয়ে দিতে বলি এবং তাঁকে অপেক্ষা করানোর জন্য ক্ষমাও চেয়ে নিই ৷ অধিকারী আমার ব্যক্তিগত সচিবকে ধন্যবাদ জানিয়ে চলে যান, আমার সঙ্গে দেখা করার জন্য আর তিনি জোরাজুরি করেননি ৷ ফলে শুভেন্দু অধিকারীর সঙ্গে আমার বৈঠকের প্রশ্নই ওঠে না ৷"

আরও পড়ুন:বিজেপির বাধায় প্রথম দিনই তপ্ত বিধানসভা, 'স্বৈরতান্ত্রিক' সরকারের বিরুদ্ধে সরব শুভেন্দু

তুষার মেহতার সঙ্গে তাঁর বৈঠক প্রসঙ্গে জলঘোলা হতেই এই একই কথা আজ শোনা গিয়েছে নন্দীগ্রামের বিধায়কের মুখে ৷ বিধানসভায় এই নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে শুভেন্দু বলেন, "আমি গতকাল সলিসিটর জেনারেলের সঙ্গে দেখা করিনি ৷ তিনি আমার সঙ্গে দেখা করতে চাননি ৷" শুভেন্দু এ কথা বললেও তা মানতে রাজি নয় তৃণমূল ৷ তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের প্রশ্ন, "এসজি মেহতা বলেছেন, শুভেন্দু যান তাঁর বাড়ি । কিন্তু দেখা হয়নি । যদি আদৌ সত্যি হয়, তাহলেও বলি - নারদে তৃণমূল নেতাদের ক্ষেত্রে এসজি বলেছিলেন, প্রভাবশালীরা বাইরে থাকলে সমস্যা । তাহলে একই মামলায় এফআইআর-এ নাম থাকা প্রভাবশালী শুভেন্দু প্রভাব খাটাতে সিবিআই আইনজীবীর বাড়ি গেলে গ্রেফতার করা হবে না কেন ?"

আরও পড়ুন :বিধানসভায় অধিবেশনের শুরুতেই বিজেপির বিক্ষোভ, চার মিনিটেই শেষ রাজ্যপালের ভাষণ

কুণালের কটাক্ষের কথা শুভেন্দুকে জানাতেই তিনি বলেছিলেন, যিনি সারদায় 3 বছর জেল খেটেছেন, তাঁর প্রশ্নের উত্তর দেব না ৷ বিরোধী দলনেতার এই কথার জবাবে তাঁর বিরুদ্ধে পাল্টা তোপ দেগেছেন কুণাল ঘোষ ৷ তিনি টুইটে শুভেন্দুর উদ্দেশে লেখেন, "ভাই, আমি জেলে গিয়েছিলাম বলে তুমি নাকি উত্তর দাওনি । তা যে স্বরাষ্ট্রমন্ত্রীর বাড়ি থেকে বেরোলে, তিনিও তো জেলেই ছিলেন । জবাব না-থাকলেই এ রকম ছেলেমানুষি করে ফেলো তুমি । যাক, দলবদলেও বাঁচবে কি ? কোন্ জেলে থাকবে, এখন থেকে ঠিক করে রাখো । দিন গোনা শুরু ।"

শুভেন্দু অধিকারীর সঙ্গে বৈঠকের অভিযোগে তৃণমূল সলিসিটর জেনারেল পদ থেকে তুষার মেহতার অপসারণ দাবি করায় তাদের পালটা আক্রমণ করেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ৷ তাঁর প্রশ্ন, "শুভেন্দু অধিকারী যদি রাষ্ট্রপতি ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেন, তাহলে কি তাঁদেরও অপসারণ দাবি করবে তৃণমূল ?"

ABOUT THE AUTHOR

...view details