পশ্চিমবঙ্গ

west bengal

Animal Brutality: আলাদা হয়ে গেল পা-লেজ, খড়গপুরে পথকুকুরের শরীরে বাজি বেঁধে পৈশাচিক উল্লাস

By

Published : Nov 6, 2021, 8:31 PM IST

উৎসবের আবহে প্রতি বছরই পথকুকুরদের প্রতি নির্মম আচরণ থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয় উৎসবপ্রেমীদের । তা সত্ত্বেও অবলা প্রাণীর উপর এমন নৃশংস অত্যাচারে স্তম্ভিত পশুপ্রেমী তথা সমাজের বিভিন্ন মহলের মানুষ ।

9 detained in Kharagpur for tying Firecrackers in dogs body on diwali
পথকুকুরের শরীরে শব্দবাজি বেঁধে নৃশংস অত্যাচার

খড়গপুর, 6 নভেম্বর: আদালতের নির্দেশ সত্ত্বেও দীপাবলিতে বাজির উৎপাত বন্ধ হয়নি । সেই নিয়ে সমালোচনার মধ্যেই এবার খড়গপুর শহর থেকে নির্মম ঘটনা সামনে এল । সেখানে একটি পথকুকুরের শরীরে শব্দবাজি বেঁধে পৈশাচিক উল্লাসে মেতে ওঠার অভিযোগ এক দল যুবকের বিরুদ্ধে । বাজি ফেটে ওই পথকুকুরটির একটি পা ও লেজ শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে । ক্ষতবিক্ষত হয়ে গিয়েছে তার গোটা শরীর । এই ঘটনায় 9 জনকে আটক করেছে পুলিশ ।

কালীপুজোর রাতে খড়গপুর শহরের খরিদার গুরুদ্বার সংলগ্ন এলাকায় এই নৃশংস ঘটনাটি ঘটে । স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নিষেধাজ্ঞা অগ্রাহ্য করেই দেদার বাজি ফাটানো হচ্ছিল এলাকায় । সেই সময় একদল যুবক রাস্তায় শুয়ে থাকা একটি কুকুরের গায়ে শব্দবাজি বেঁধে দেন বলে অভিযোগ । স্থানীয়দের অভিযোগ, কুকুরটিকে ভয় পেতে দেখে পৈশাচিক উল্লাসে ফেটে পড়ছিল ওই যুবকের দল । কিন্তু কেউ এগিয়ে যাওয়ার আগেই তীব্র শব্দে বাজি ফাটতে থাকে । পরক্ষণেই রাস্তায় পড়ে কাতরাতে দেখা যায় পথকুকুরটিকে ।

আরও পড়ুন:Dilip Ghosh: টুইটে বিদ্ধ হয়ে তথাগতকে দল ছাড়ার ‘পরামর্শ’ দিলীপের

এমন পরিস্থিতিতে তড়িঘড়ি স্থানীয়রাই কুরুরটিকে ডাক্তারের কাছে নিয়ে ছোটেন । খবর দেওয়া হয় পুলিশকেও । নেটমাধ্যমে বিষয়টি ছড়িয়ে পড়তেই নিন্দায় সরব হয় পশুপ্রেমী তথা বিভিন্ন সারমেয় সংগঠন । তারপরই কড়া হাতে বিষয়টির তদন্তে নামে পুলিশ । এসডিপিও মহকুমা পুলিশ আধিকারিক দীপক সরকারের নেতৃত্বে অভিযুক্ত 9 জনকে আটক করা হয়েছে এখনও পর্যন্ত । খড়গপুর শহরের পথ কুকুরদের একটি সংগঠন এবং কয়েকজন পশু চিকিৎসকের তত্ত্বাবধানে রয়েছে আহত কুকুরটি । মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সে । এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ । আর কে কে এই ঘটনার সঙ্গে জড়িত, খতিয়ে দেখা হচ্ছে তা-ও

আলাদা হয়ে গেল পা-লেজ, খড়গপুরে পথকুকুরের শরীরে বাজি বেঁধে পৈশাচিক উল্লাস

উৎসবের আবহে প্রতি বছরই পথকুকুরদের প্রতি নির্মম আচরণ থেকে বিরত থাকার অনুরোধ জানানো হয় উৎসবপ্রেমীদের । তা সত্ত্বেও অবলা প্রাণীর উপর এমন নৃশংস অত্যাচারে স্তম্ভিত পশুপ্রেমী তথা সমাজের বিভিন্ন মহলের মানুষ । নেটমাধ্যমে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন সকলে ।

আরও পড়ুন:Joy Banerjee : প্রধানমন্ত্রীকে মেল পাঠিয়ে বিজেপি ছাড়ার পথে জয়

ABOUT THE AUTHOR

...view details