পশ্চিমবঙ্গ

west bengal

"প্রতিশ্রুতি পূরণ করেছি", রিলায়েন্সকে ঋণমুক্ত ঘোষণা মুকেশের

By

Published : Jun 20, 2020, 12:35 AM IST

সংস্থার বকেয়া ঋণ মেটাতে 2021 সালের 31 মার্চ অবধি সময় চেয়েছিলেন রিলায়েসের কর্ণধার মুকেশ আম্বানি। নির্ধারিত সময়ের আগেই বকেয়া ঋণ মিটিয়ে নিজের প্রতিশ্রুতি রাখার ঘোষণা করলেন মুকেশ আম্বানি।

Mukesh ambani
Mukesh ambani

মুম্বাই, 19 জুন : কথা দিলে তা রাখতে জানেন, আরও একবার প্রমাণ করলেন মুকেশ আম্বানি। গত বছরই ঋণের দায়ে ডুবতে বসেছিল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ় লিমিটেড । তবে কর্ণধার মুকেশ আম্বানি বলেছিলেন 2021 সালের মধ্যেই রিলায়েন্সকে ঋণ মুক্ত করবেন। সময়ের আগেই সংস্থার ঘাড় থেকে ঋণের বোঝা নামালেন তিনি।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের তরফ থেকে একটি সাংবাদিক বিবৃতিতে মুকেশ আম্বানি বলেন, " আমি 2021 সালের 31 মার্চের আগেই রিলায়েন্সকে ঋণমুক্ত করে শেয়ার গ্রহীতাদের করা প্রতিশ্রুতি রাখতে সফল হয়েছি। "

চলতি বছরের 31 মার্চ অবধি রিলায়েন্সের কাঁধে 1,61,035 কোটি টাকার ঋণের বোঝা ছিল। 2021 সালের 31 মার্চের মধ্যে সমস্ত ঋণ পরিশোধ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন মুকেশ আম্বানি। মাত্র দুই মাসের মধ্যে রিলায়েন্স 1,68,818 কোটি টাকা আয় করেছে। এরমধ্যে রিলায়েন্স জিওতে বিশ্বের বিভিন্ন তথ্যপ্রযুক্তি বিনিয়োগকারীদের মাধ্যমে 1,15,693 কোটি টাকা আয় হয়েছে। বাকি 53,124.20 কোটি টাকা মেগা ট্রেডের মাধ্যমে উপার্জন করেছে রিলায়েন্স।

সংস্থার তরফে বিবৃতিতে জানানো হয়, " জিও প্ল্যাটফর্ম 2020 সালের 22 এপ্রিল থেকে বিভিন্ন আন্তর্জাতিক বিনিয়োগকারী সংস্থা যেমন ফেসবুক, সিলভার লেক, ভিস্তা ইকুইটি পার্টনার, জেনারেল আটলান্টিক, KKR, ADIA, TPG, PIF এবং এল ক্যাটারটনের বিনিয়োগের মাধ্যমে 115,693.95 কোটি টাকা সংগ্রহ করেছে। "

কোরোনা ভাইরাস এবং লকডাউনের জেরে বহু শিল্প সংস্থাই যেখানে ধুঁকতে শুরু করেছে, সেখানে এত কম সময়ে বিপুল পরিমাণ বিনিয়োগ সংগ্রহ করে ঋণ মেটানোর ঘটনা নজিরবিহীন। রিলায়েন্সের বিবৃতিতেও এই কথা উল্লেখ করে বলা হয়, " এত কম সময়ে কোনও সংস্থার বিপুল মূলধন জমা করার উদাহরণ বিশ্বে বিরল। কোভিড -19 প্যানডেমিকের মাঝে এই সাফল্য পাওয়া গিয়েছে, তাই এটি আরও তাৎপর্যপূর্ণ হয়ে উঠেছে। কার্যত অসম্ভবকে সম্ভব করে তুলেছে রিলায়েন্স। "

ABOUT THE AUTHOR

...view details