পশ্চিমবঙ্গ

west bengal

'কোচবিহারের সভা থেকে শ্বেতপত্র প্রকাশ করুন', প্রধানমন্ত্রীকে খোলা চ্যালেঞ্জ তৃণমূলের - Lok Sabha Election 2024

By ETV Bharat Bangla Team

Published : Apr 3, 2024, 7:56 PM IST

TMC Leaders Slam Modi: বৃহস্পতিবার ভোট প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নেরন্দ্র মোদি ৷ আর এই দিনেই মোদিকে আবাস যোজনার টাকা দেওয়া নিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি জানালেন তৃণমূল নেত্রী শশী পাঁজা এবং চন্দ্রিমা ভট্টাচার্য ৷

TMC Leader Slams Modi
প্রধানমন্ত্রীকে খোলা চ্যালেঞ্জ তৃণমূলের

কোচবিহার, 3 মার্চ: নির্বাচনী প্রচারে বৃহস্পতিবার উত্তরবঙ্গে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইদিনে দু'টি সভা করার কথা রয়েছে তাঁর। আবার ওইদিনই কোচবিহারে সভা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরও। প্রধানমন্ত্রীর সভার আগে আবাস যোজনার বকেয়া টাকা নিয়ে তাঁকে আক্রমণ করল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

বুধবার তৃণমূল ভবনে সাংবাদিক সম্মেলন করেন রাজ্যের দুই মন্ত্রী শশী পাঁজা এবং চন্দ্রিমা ভট্টাচার্য ৷ তৃণমূল মহিলা কংগ্রেসের সভানেত্রী তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, "আবাস যোজনা নিয়ে একটি রাজনীতির চিত্র তৈরি করা হচ্ছে। আমরা এর বিরোধিতা করছি। গত রবিবার আমরা দেখেছি কয়েক মুহূর্তের ঝড়ের মুখে পড়ে গ্রামের পর গ্রাম ধ্বংসস্তূপের রূপ নিয়েছে। 600 কিলোমিটার দূরে থাকলেও রাতেই পৌঁছে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মানুষের পাশে থাকতে তিনি যখন উদ্যোগী হয়েছেন বিজেপি বিষয়টিকে নিয়ে রাজনীতিকরণ করছে। এই অবস্থায় বিরোধী দলনেতা গিয়ে বলছেন মুখ্যমন্ত্রী ছবি তুলতে এসেছেন।"

চন্দ্রিমার দাবি, "বিজেপি বলছে আবাসের টাকা দেওয়া হয়েছে অথচ খরচ হয়নি। তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই শ্বেতপত্রের দাবি জানিয়েছেন। আপনারা দিন না কাকে, কোথায়, কখন, কত টাকা দেওয়া হল তার শ্বেতপত্র। আপনারা 14 মার্চ এমন দাবি করেছিলেন। তারপর প্রায় 21 দিন চলে গিয়েছে। কিন্তু কোনও উত্তর এখনও দেওয়া হয়নি। অর্থাৎ, টাকা যে দেওয়া হয়নি এটা তাঁদের মৌনতাই প্রকাশ করে দেয়।

শুধু চন্দ্রিমা ভট্টাচার্য নন, এই নিয়ে সরব হয়েছেন রাজ্যের আরেক মন্ত্রী শশী পাঁজাও। তিনি জানান, ভারতীয় জনতা পার্টি আপনারা মিথ্যা কথা বলছেন। আপনারা আবাসের টাকা দেননি। ওই টাকাগুলো দিলে উত্তরবঙ্গের মানুষকে এভাবে ঘর হারানোর যন্ত্রণা পেতে হত না। বিরোধী দলনেতা উত্তরবঙ্গ সফরের সময়ও মিথ্যে কথা বলেছেন।

উল্লেখ্য, 14 মার্চ অভিষেক বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের আবাজ যোজনার টাকা দেওয়া নিয়ে খোলা চ্যালেঞ্জ দিয়েছেন ৷ এদিনও দুই তৃণমূল নেত্রী সেই সুরেই সুর মিলিয়ে জানালেন প্রচারে বঙ্গে এসে প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে শ্বেতপত্র প্রকাশ করুন ৷

আরও পড়ুন:

1. অশোকের বাড়িতে বিজেপির পতাকা, রাম-বাম আঁতাতের অভিযোগ গৌতমের

2.সিসিটিভি দিয়ে বাড়ি ঘিরেছে পুলিশ, নজরদারির অভিযোগে হাইকোর্টে মামলা অর্জুনের

3.'বাংলায় যাঁরা সিপিএম করেন, তাঁদের চিনে যাওয়া উচিত', নিদান দিয়ে বিতর্কে বিজেপি প্রার্থী স্বপন

ABOUT THE AUTHOR

...view details