পশ্চিমবঙ্গ

west bengal

রাম সবার ! শিলিগুড়িতে একই মিছিলে হেঁটে সৌজন্যের নজির তৃণমূল-বিজেপির - Ram Navami 2024

By ETV Bharat Bangla Team

Published : Apr 17, 2024, 6:20 PM IST

Updated : Apr 17, 2024, 8:09 PM IST

Ram Navami 2024: রাম নবমীতে শিলিগুড়িতে সৌজন্যের ছবি দেখা গেল ৷ রাম নবমীর মিছিলে একসঙ্গে হাঁটলেন তৃণমূল কংগ্রেস সভানেত্রী পাপিয়া ঘোষ ও দার্জিলিংয়ের বিজেরি প্রার্থী রাজু বিস্তা-সহ তৃণমূল ও বিজেপির একাধিক নেতা ৷

ETV BHARAT
ETV BHARAT

শিলিগুড়িতে একই রাম নবমীর মিছিলে হেঁটে সৌজন্যের নজির তৃণমূল-বিজেপির

শিলিগুড়ি, 17 এপ্রিল: রাম নবমীকে ঘিরে তুমুল উচ্ছ্বাস শিলিগুড়িতে । আর সেই উচ্ছ্বাসের মাঝেই দেখা গেল রাজনৈতিক সৌজন্যের ছবি । রাম নবমীর মিছিলে মিলিয়ে গেল রাজনৈতিক ভেদাভেদ । এক অনন্য মুহূর্তের সাক্ষী থাকল শহরবাসী । বুধবার সকাল থেকেই শহরে রাম নবমী উপলক্ষে একাধিক মিছিল হয় । আর সেই মিছিলে রাজনৈতিক দূরত্বকে দূরে সরিয়ে একসঙ্গে পা মেলাতে দেখা গেল দুই প্রধান বিরোধী রাজনৈতিক দলের নেতৃত্বকে । যেখানে রাজ্যে তো বটেই গোটা দেশে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ে নেমেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস, সেখানে রাম নবমীতে একইসঙ্গে মিছিলে হেঁটে সৌজন্য বিনিময় করলেন প্রধান ওই দুই রাজনৈতিক দলের নেতারা । একে অবশ্য রাজনৈতিক বোঝাপড়া বলে কটাক্ষ করেছে সিপিআইএম ৷

এ দিন সকালে শিলিগুড়িতে রাম নবমীকে ঘিরে বাঁধ ভাঙা উচ্ছ্বাস দেখা যায় । একের পর এক মিছিল চোখে পড়ে রামভক্তদের । এমনই এক মিছিলে পা মেলান দার্জিলিং লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রাজু বিস্তা, শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ, মাটিগাড়া নকশালবাড়ি বিধায়ক আনন্দময় বর্মন, ফাঁসিদেওয়ার বিধায়ক দুর্গা মুর্মু-সহ বিজেপির একাধিক নেতৃত্ব । আর সেই মিছিলেই রাজু বিস্তা ও শঙ্কর ঘোষের সঙ্গে পায়ে পা মিলিয়ে হাঁটতে দেখা গেল দার্জিলিং জেলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী পাপিয়া ঘোষ, জেলা যুব তৃণমূল কংগ্রেস সভাপতি নির্ণয় রায়-সহ অন্যান্য তৃণমূল কংগ্রেসের নেতাদের । শুধু মিছিলে হাঁটাই নয়, দু'পক্ষই একে অপরকে উত্তরীয় পরিয়ে, প্রসাদ বিনিময় করে সৌজন্য দেখান ।

তবে এ সবের মধ্যে একটা বিষয় পরিষ্কার । রাম নবমী উপলক্ষে প্রচারের ময়দানে বিপক্ষকে এক চিলতে জমি ছাড়তে নারাজ দু'পক্ষই । 26 এপ্রিল দার্জিলিং লোকসভা আসনে নির্বাচন রয়েছে। আর এই রাম নবমীকে নির্বাচনী প্রচারের হাতিয়ার করেছে প্রত্যেকটি রাজনৈতিক দল । এ দিন সকালে প্রথমে মাল্লাগুড়ি হনুমান মন্দিরে পুজো দিয়ে মিছিল শুরু করেন রাজু বিস্তা । অন্যদিকে, মহাত্মা গান্ধি চকে শিব মন্দিরে পুজো দিয়ে রাম নবমীর মিছিলে যোগ দেন পাপিয়া ঘোষ । আর পাপিয়া ঘোষ মিছিলে যোগ দিতেই পিছন থেকে পাপিয়ার দিকে এগিয়ে যান রাজু বিস্তা । দু'পক্ষই সৌজন্য বিনিময় করে মিছিলে একসঙ্গে হাঁটেন । যদিও দু'পক্ষই বিষয়টিকে নিছক কাকতালীয় বলে জানান । পাশাপাশি এতে কোনও রাজনীতি নেই বলেও জানান তাঁরা ।

তবে এই রাজনৈতিক সৌজন্যের মধ্যে রাজনৈতিক বোঝাপড়া রয়েছে বলে অভিযোগ করেছেন সিপিএম নেতা অশোক ভট্টাচার্য । তাঁর অভিযোগ, দু'জনেই একে অপরের পরিপূরক হিসেবে কাজ করছে ।

আরও পড়ুন:

  1. অস্ত্র হাতে রাম নবমীর মিছিলে বিজেপি প্রার্থী, পুলিশের বাধায় তুলকালাম বীরভূমে
  2. দেশের পর এবার এরাজ্যেও হিংসা বন্ধ করবে বিজেপি, রামনবমীর অনুষ্ঠানে বললেন দিলীপ
  3. জুতো খুলে করলেন প্রণাম, বিমানে রামলালার সূর্যতিলকের সাক্ষী মোদি
Last Updated :Apr 17, 2024, 8:09 PM IST

ABOUT THE AUTHOR

...view details