পশ্চিমবঙ্গ

west bengal

জোট না হওয়ার দায় বামেদের! ডায়মন্ড হারবার-যাদবপুর-সহ 5 আসনে প্রার্থী আইএসএফের - Lok Sabha Election 2024

By ETV Bharat Bangla Team

Published : Apr 4, 2024, 10:05 PM IST

Updated : Apr 5, 2024, 12:23 PM IST

ISF Candidate List: ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র প্রার্থী হলেন না নওশাদ ৷ পাশাপাশি বামেদের সঙ্গে জোট না হওয়ায় দায় বামেদের উপরেই চাপিয়েছেন ভাঙড়ের বিধায়ক।

Etv Bharat
ডায়মন্ড হারবার থেকে প্রার্থী হলেন না নওশাদ

ফুরফুরা শরিফ , 4 এপ্রিল: দ্বিতীয় প্রার্থী তালিকা প্রকাশ করল আইএসএফ। প্রথম তালিকায় নাম ছিল 8 জনের। এই তালিকায় ডায়মন্ড হারবার, যাদবপুর-সহ নাম আছে 5 কেন্দ্রের। পাশাপাশি বসিরহাট কেন্দ্রে প্রার্থী বদল করা হল। মানে সবমিলিয়ে 13 আসনে প্রার্থী দিল তারা। দলের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় ডায়মন্ড হারবার থেকে নওশাদ সিদ্দিকী প্রার্থী হচ্ছেন না। একইসঙ্গে বাম এবং আইএসএফ যে জোট করবে না সেটাও দিনের আলোর মতোই পরিস্কার হয়ে গেল। আর প্রার্থী তালিকা ঘোষণার আগেই জোট না হওয়ার দায় বামেদের উপর চাপিয়েছেন নওশাদ।

ফুরফুরা শরিফে থেকে সাংবাদিক সম্মেলন করে প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। তাতে দেখা যাচ্ছে ডায়মন্ড হারবার, যাদবপুর, বালুরঘাট, উলুবেড়িয়া ও ব্যারাকপুরে প্রার্থী দিয়েছে আইএসএফ। ডায়মন্ড হারবার থেকে লড়ছেন মজনু লস্কর। যাদবপুর থেকে লড়ছেন নুর আলম খান। বালুরঘাট থেকে লড়ছেন মোজাম্মেল হক। মফিকুল ইসলাম লড়ছেন উলুবেড়িয়া থেকে। জামির হোসেন প্রার্থী হচ্ছেন ব্যারাকপুর থেকে। এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন আইএসএফের সভাপতি শামসুর আলি মল্লিক ও বিধায়ক নওশাদ সিদ্দিকী। এদিকে, বসিরহাট লোকসভা কেন্দ্রে নতুন প্রার্থী হচ্ছেন আক্তার আলি বিশ্বাস। সেই সঙ্গে ভগবান গোলা বিধানসভা উপনির্বাচনে প্রার্থী করা হয়েছে মহম্মদ মুর্শিদুল আলমকে।

ডায়মন্ড হারবার কেন্দ্র থেকে নওশাদ কেন প্রার্থী হচ্ছেন না তাও আইএসএফ তরফ থেকে জানিয়ে দেওয়া হয়। তিনি বিধানসভায় দলের একমাত্র সদস্য। সেই কারণে মানুষের স্বীকৃতিকে সম্মান জানিয়ে দলের প্রার্থীদের হয়ে প্রচার করবেন নওশাদ। এমনটাই দাবি আইএসএফের। ঘটনাচক্রে সকলেরই নজর ছিল ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্র থেকে সিদ্দিকীকে প্রার্থী করা হয় কি না তার দিকে ৷ কিন্তু সেখান থেকে দাঁড়াচ্ছেন না নওশাদ সিদ্দিকী। সেখানে দল প্রার্থী করেছে মজরুল লস্কর নামে আইএসএফ নেতাকে ।

ডায়মন্ড হারবার নিয়ে বামেদের সঙ্গে আইএসএফের টানাপোড়েন অনেক দিন ধরে চলছে। প্রথমে এখান থেকে নওশাদ প্রার্থী হবেন বলে ইচ্ছা প্রকাশ করেন। তবে তা শেষমেশ হল না। তার দল আপত্তি করে। তাদের দাবি, ডায়মন্ড হারবারে আইএসএফের সাংগঠিক শক্তি নেই। সেখান থেকে নওশাদকে জিতিয়ে আনা কঠিন। এদিকে এই প্রসঙ্গে কটাক্ষ করেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তাঁর প্রশ্ন, কোনও টাকার খেলা আছে বলেই কি ডায়মন্ড হারবারে প্রার্থী করা হচ্ছে না নওশাদকে ? যদিও তাঁর দাবি বামেদের সঙ্গে আইএসএফ একজোট হয়ে লড়ছে তৃণমূল প্রার্থী অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কঠিন লড়াইয়ের মুখে পড়তে হত।

Last Updated :Apr 5, 2024, 12:23 PM IST

ABOUT THE AUTHOR

...view details