পশ্চিমবঙ্গ

west bengal

ভোটের আবহে বিজেপি নেতার গাড়ি থেকে উদ্ধার টাকা, বাজেয়াপ্ত করল নির্বাচন কমিশন - Lok Sabha Election 2024

By ETV Bharat Bangla Team

Published : Apr 29, 2024, 11:06 PM IST

Election Commission in Malda: বিজেপি নেতার গাড়ি থেকে উদ্ধার হওয়া প্রায় 2 লাখ বাজেয়াপ্ত করল নির্বাচন কমিশন ৷ সোমবার এই ঘটনায় তৃণমূল কমিশনের তরফে উপযুক্ত পদক্ষেপের দাবি জানিয়েছে ৷

Election Commission in Malda
বিজেপি নেতার গাড়ি থেকে উদ্ধার টাকা

বিজেপি নেতার গাড়ি থেকে উদ্ধার টাকা

মালদা, 29 এপ্রিল: বিজেপির দক্ষিণ মালদা সাংগঠনিক জেলা সম্পাদকের গাড়ি থেকে প্রায় 2 লক্ষ টাকা উদ্ধার করল নির্বাচন কমিশন । সোমবার উদ্ধার হওয়া টাকা বাজেয়াপ্ত করেছে কমিশন । টাকার উৎসের প্রমাণ দেখানো হয়েছে বলে দাবি করেছেন ওই বিজেপি নেতা শান্তনু ঘোষ । নাকা চেকিংয়ে তৃণমূল ও বিজেপির গাড়িতে সঠিকভাবে তল্লাশি চালানো হলে কোটি কোটি টাকা উদ্ধার হবে দাবি বাম শিবিরের ।

এই বিষয়ে শান্তনু ঘোষ বলেন, "আমি গাড়ি নিয়ে ব্যাঙ্কে টাকা জমা দিতে যাচ্ছিলাম । রবীন্দ্র অ্যাভিনিউয়ে নাকা চেকিং করার সময় নির্বাচন দফতরের আধিকারিক ও পুলিশকর্মীরা গাড়ি আটকান । আমার সঙ্গে থাকা 1 লক্ষ 95 হাজার 500 টাকা কোথা থেকে এসেছে তা নিয়ে প্রশ্ন করেন । আমি তাঁদের জানাই, আমার ব্যবসা রয়েছে । এক পাওনাদারের অ্যাকাউন্টে এই টাকা জমা দিতে যাচ্ছিলাম । দফতরের কর্মীদের আমার ইনকাম ট্যাক্স রিটার্ন-সহ টাকা উৎপত্তির প্রমাণ দিয়েছি । ওনারা আপাতত টাকা বাজেয়াপ্ত করার কথা বলছেন । পরবর্তীতে আরও সমস্ত প্রমাণ দেখিয়ে সেই টাকা আবার দাবি করতে হবে ।"

তৃণমূল নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরি বলেন, "ঘটনাটি শুনলাম। আশা করছি নির্বাচন কমিশন উপযুক্ত পদক্ষেপ নেবে ।" বামফ্রন্টের মালদা জেলা আহ্বায়ক অম্বর মিত্র জানান, দেশজুড়ে নির্বাচনী বন্ডের নামে টাকা এদিক ওদিক হচ্ছে । প্রতিটি নাকা চেকিংয়ে যত তৃণমূল ও বিজেপির গাড়িতে তল্লাশি চালানো হবে, কোটি কোটি টাকা উদ্ধার হবে । তবে নাকা চেকিংয়ের প্রতিটি পয়েন্টে কেন্দ্রীয়বাহিনী ও ভিডিয়োগ্রাফি বাধ্যতামূলক হওয়া প্রয়োজন । রাজ্য পুলিশ দিয়ে চেকিং করানো হলে তৃণমূল ছাড় পেয়ে যাবে ।

উল্লেখ্য, নির্বাচন ঘোষণার পরই দক্ষিণ মালদা লোকসভা কেন্দ্রকে এক্সপেন্ডেচার সেন্সেটিভ জোন হিসেবে ঘোষণা করেছে কমিশন । সেই সময় থেকেই বিভিন্ন মোড়ে শুরু হয়েছে নাকা চেকিং । এদিন বেলা সাড়ে তিনটে নাগাদ রবীন্দ্র অ্যাভিনিউয়ে নাকা চেকিং চলছিল । সেই সময় ওই রাস্তা দিয়ে গাড়ি নিয়ে যাচ্ছিলেন বিজেপির দক্ষিণ মালদা সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক শান্তনু ঘোষ । কর্তব্যরত কর্মীরা তাঁর গাড়ি থেকে প্রায় 2 লাখ টাকা উদ্ধার করেছেন । উদ্ধার হওয়া টাকা বাজেয়াপ্ত করে নির্বাচন কমিশন ।

ABOUT THE AUTHOR

...view details