পশ্চিমবঙ্গ

west bengal

আয়েশা বিবির পর জুবি সাহা, সন্দেশখালি-কাণ্ডে গ্রেফতার আরও এক আইএসএফ নেত্রী

By ETV Bharat Bangla Team

Published : Mar 1, 2024, 12:45 PM IST

ISF leader arrested: আয়েশা বিবির পর জুবি সাহা, সন্দেশখালির অশান্তিতে প্ররোচনা দেওয়ার অভিযোগে নিউটাউন থেকে গ্রেফতার করা হল আরও এক আইএসএফ নেত্রীকে ৷

ETV BHARAT
ETV BHARAT

সন্দেশখালি, 1 মার্চ: সন্দেশখালিকাণ্ডে আরও এক আইএসএফ নেত্রীকে গ্রেফতার করল পুলিশ । আয়েশা বিবির পর এ বার গ্রেফতার হলেন আইএসএফের রাজ‍্য কমিটির সদস্য জুবি সাহা ।

সূত্রের খবর, শুক্রবার ভোরে নিউটাউনের আবাসনে হানা দেয় পুলিশের একটি টিম । সেখান থেকেই পাকড়াও করা হয় এই আইএসএফ নেত্রীকে । তাঁর বিরুদ্ধে সন্দেশখালির অশান্তিতে প্ররোচনা দেওয়ার অভিযোগ রয়েছে । সেই অভিযোগেই এ দিন জুবি সাহাকে পুলিশ গ্রেফতার করেছে বলে জানা গিয়েছে । এছাড়া ধৃতের বিরুদ্ধে অশান্তি পাকানো-সহ আরও কয়েকটি ধারায় মামলা রুজু হয়েছে । যদিও এই গ্রেফতারিকে অনৈতিক এবং মিথ্যা মামলায় পরিকল্পনা করে ফাঁসানোর অভিযোগ করা হয়েছে আইএসএফের তরফে ।

এর আগে, সন্দেশখালির অশান্তিতে উস্কানি দেওয়ার অভিযোগে আইএসএফ নেত্রী আয়েশা বিবিকে মিনাখাঁ থানা এলাকা থেকে গ্রেফতার করেছিল পুলিশ । কিন্তু, চারদিনের মাথাতেই ওই আইএসএফ নেত্রীর জামিন হয়ে যায় । যা নিয়ে প্রশ্নের মুখে পড়েছিল পুলিশ । এ ক্ষেত্রেও পুলিশের ভূমিকা সন্দেহের ঊর্ধ্বে নয় বলেই দাবি আইএসএফ নেতৃত্বের । বিশেষ করে সন্দেশখালিকাণ্ডে বিরোধী দলের নেতা-নেত্রীদের গ্রেফতার করার পরও যেভাবে আদালতে মুখ পুড়ছে পুলিশের, তারপরও যে তাঁদের ভূমিকার পরিবর্তন হয়নি, তা এই গ্রেফতারি থেকেই স্পষ্ট বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ ।

সূত্রের খবর, সন্দেশখালিকাণ্ডে আইএসএফের রাজ‍্য নেত্রী জুবি সাহাকে ধরতে বৃহস্পতিবার থেকেই তৎপর হয়ে ওঠে সন্দেশখালি থানার পুলিশ । আবাসনের চারদিকে পুলিশের আনাগোনা বাড়তে শুরু করে এ দিনই । অভিযোগ,পুলিশ নিউটাউনের আবাসনের চারদিক ঘিরে ফেলে । এরপর রাত হতেই ওই আবাসনে প্রবেশ করে পুলিশ জুবি সাহার খোঁজ করতে শুরু করে বলে অভিযোগ । জুবি ওই আবাসনের নাতাশা খানের ফ্ল্যাটে থাকেন । পুলিশ ফ্ল্যাটের বাইরে দাঁড়িয়ে দাবি করতে থাকেন,সন্দেশখালিতে অশান্তির সঙ্গে জড়িত আইএসএফ নেত্রী । তার প্রমাণ এবং তল্লাশি চালানোর কাগজপত্র দেখাতে বলেন নাতাশা । এ নিয়ে পুলিশের সঙ্গে বচসাও বাঁধে তাঁর । যদিও শেষ পর্যন্ত জোর করেই ফ্ল্যাটে ঢুকে সেখান থেকে আইএসএফের ওই মহিলা নেত্রীকে গ্রেফতার করে সন্দেশখালি থানায় নিয়ে যায় পুলিশ ।

এ দিকে, ধৃত জুবি সাহাকে নিজেদের হেফাজতে নিতে শুক্রবারই বসিরহাট মহকুমা আদালতে পেশ করে পুলিশ ।

আরও পড়ুন:

  1. সন্দেশখালি-কাণ্ডে গ্রেফতার স্থানীয় আইএসএফ নেত্রী
  2. 'মুখ্যমন্ত্রী না চাইলে শাহজাহান গ্রেফতার হবেন না', তীব্র আক্রমণ নওশাদের
  3. সন্দেশখালি যেতে বাধা, সায়েন্স সিটির কাছেই গ্রেফতার নওশাদ সিদ্দিকী

ABOUT THE AUTHOR

...view details